মুশফিক-মোসাদ্দেকের জোড়া ফিফটি আবাহনীর জয়

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:৪৬ পিএম, ০৮ জুন ২০২১
মুশফিক-মোসাদ্দেকের জোড়া ফিফটি আবাহনীর জয়

মিরপুরের ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে (ডিপিএল) মুখোমুখি হয়েছিল আবাহনী এবং গাজী গ্রুপ ক্রিকেটার্স। সৌম্যের ফিফটিতে ১৫১ রানের চ্যালেঞ্জিং লক্ষ্য ছুড়ে দেয় গাজী গ্রুপ ক্রিকেটার্স। তবে মুশফিক মোসাদ্দেকের ফিফটিতে ১২ বল হাতে রেখেই জয়ের বন্দরে পৌঁছায় আবাহনী।

মিরপুরে টসে জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেন আবাহনী অধিনায়ক মুশফিকুর রহিম। ব্যাটিংয়ে নেমে গাজী গ্রুপ ক্রিকেটার্সের দুই ওপেনার শেখ মাহেদী এবং সৌম্য সরকারের ব্যাটে ভালোই শুরু পায়। দুইজন মিলে গড়ে তোলেন ৭৮ রানের জুটি। ৪৩ রান করা মাহেদী ফিরে গেলেও অপর প্রান্তে সৌম্য ঝড় চলতে থাকে।

মাহেদীর বিদায়ের পর টেস্ট অধিনায়ক মমিনুল হক কিছুটা ঝড় তোলার চেষ্টা করলেও মাত্র ১২ রান করে ফিরে যান তিনি। মমিনুলের বিদায়ের পর গাজী গ্রুপের ব্যাটসম্যানরা যাওয়া আসার মিছিলে নাম তুলেছিলেন। এক প্রান্ত আগলে রেখে সপ্তম ব্যাটসম্যান হিসেবে আউট হওয়ার আগে ৫০ বলে ৬৭ রানের ইনিংস খেলেন সৌম্য।

গাজী গ্রুপের ক্রিকেটার্সের সৌম্য, মাহেদী এবং মমিনুল ছাড়া কেউই দুই অঙ্কের ঘরে রান করতে পারেননি। আবাহনীর হয়ে পেসার শহীদুল ইসলাম এবং লেগ স্পিনার আমিনুল ইসলাম বিপ্লব দুইটি করে উইকেট শিকার করেন।

১৫১ রানের জবাবে ব্যাট করতে নেমে শুরুতেই প্যাভিলিয়নে ফিরে যান আবাহনীর ওপেনার নাঈম শেখ। নাঈম শেখের বিদায়ের পর ৫ রানের বেশি করতে পারেননি আগের ম্যাচের হাফ সেঞ্চুরিয়ান নাজমুল হোসেন শান্ত।

শান্তর বিদায়ের পর দলের হাল ধরার চেষ্টা করেন ওপেনার মুনিম শাহরিয়ার এবং অধিনায়ক মুশফিকুর রহিম। তবে বিপদ কাটিয়ে উঠার আগেই প্যাভিলিয়নের ফেরত যান মুনিম। এরপর দলকে আর বিপদের সন্মুখীন হতে দেননি মুশফিক এবং মোসাদ্দেক। দুইজনই ফিফটি করে দলের জয় নিশ্চিত করেন।

আবাহনীর হয়ে মুশফিক করেন ৫৩ রান আর মোসাদ্দেক করেন ৫০ রান। গাজী গ্রুপের হয়ে একটি করে উইকেট শিকার করেন নাসুম আহমেদ, মাহেদী হাসান এবং সঞ্জিত সাহা। ম্যাচ সেরা নির্বাচিত হন আবাহনীর মুশফিকুর রহিম।

স্পোর্টসমেইল২৪/পিপিআর 

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

রেকর্ড পারিশ্রমিকে মোহামেডানে খেলছেন সাকিব

রেকর্ড পারিশ্রমিকে মোহামেডানে খেলছেন সাকিব

বর্ণবিদ্বেষী মন্তব্য : নিষেধাজ্ঞার কবলে আরেক ইংলিশ ক্রিকেটার

বর্ণবিদ্বেষী মন্তব্য : নিষেধাজ্ঞার কবলে আরেক ইংলিশ ক্রিকেটার

আইসিসির সেরার তালিকায় মুশফিক

আইসিসির সেরার তালিকায় মুশফিক

বিশ্বকাপের বিষয়ে সভায় বসছে আইসিসি এবং বিসিসিআই

বিশ্বকাপের বিষয়ে সভায় বসছে আইসিসি এবং বিসিসিআই