শেখ জামালকে বড় ব্যবধানে হারিয়েও দ্বিতীয় আবাহনী

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:৫৮ এএম, ১৫ জুন ২০২১
শেখ জামালকে বড় ব্যবধানে হারিয়েও দ্বিতীয় আবাহনী

ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে (ডিপিএল) জয়ের ধারা অত্যাহত রাখলো মুশফিকুর রহীমের নেতৃত্বাধীন আবাহনী লিমিটেড। শেখ জামাল ধানমন্ডি ক্লাবের বিপক্ষে বৃষ্টির আইনে ৪৯ রানের বড় ব্যবধানে জয় তুলে নিয়েছে তারা। বড় ব্যবধানে জয় পেলেও রান রেটের সামান্য পিছিয়ে থাকায় শীর্ষস্থান দখল করতে পারেনি আবাহনী।

শেখ জামালকে হারিয়ে টানা দ্বিতীয় এবং লিগে ৭ ম্যাচে জয় তুলে নিয়েছে আবাহনী। নিজেদের ৯ ম্যাচে ৭ জয়ে ১৪ পয়েন্ট অর্জন করলেও রান রেটের (০.৯১৫) ব্যবধানে সামান্য পিছিয়ে থেকে দ্বিতীয় স্থানে রয়েছে ঐতিহ্যবাহী দলটি। সমান সংখ্যক ম্যাচ এবং পয়েন্ট নিয়ে শীর্ষে থাকা প্রাইম ব্যাংকের রান রেট ১.০০২।

সোমবার (১৪ জুন) মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে দিনের দ্বিতীয় ম্যাচে টস জিতে প্রথমে ব্যাট করে ১৮ দশমিক ২ ওভারে (বৃষ্টিতে বন্ধ হয়ে যায় খেলা) ৪ উইকেট হারিয়ে ১৮১ রানের বিশাল স্কোর গড়ে আবাহনী। ব্যাট হাতে আগের ম্যাচের নায়ক ওপেনার মুনিম শাহরিয়ার ৭৪ এবং নাজমুল হোসের শান্ত অপরাজিত ৬৫ রান করেন।

এরপর বৃষ্টি আইনে শেখ জামালের সামনে জয়ের জন্য লক্ষ্য দাঁড়ায় ১৩ ওভারে ১৪৮ রান। বিশাল এ লক্ষ্যে ব্যাট করতে নেমে আবাহনীর বোলারদের তোপে ৯৮ রানেই গুটিয়ে যায় নুরুল হাসান সোহানের দল শেখ জামাল।

বিশাল লক্ষ্যে ব্যাট করতে নেমে নিয়মিত বিরতিতে উইকেট হারায় শেখ জামাল। ১৪ রানে ২ উইকেট হারানোর পর অধিনায়ক নুরুল হাসান সোহান ও ইমরুল কায়েস ২৮ রানের জুটি গড়েন। এটিই ছিল তাদের সর্বোচ্চ রানের জুটি।

বাঁহাতি পেসার মেহেদী হাসান রানা ইনিংসের পঞ্চম ওভারে ইমরুল (৮), সোহান (১১ বলে ২২) ও তানভির হায়দার (১) বিদায় নিলে ৪৩ রানে ৫ উইকেট হারায় শেখ জামাল। এছাড়া শেষ দিকে মোহাম্মদ এনামুল হক ২৩ বলে অপরাজিত ২৯ রান করলেও হার থেকে রক্ষা পায়নি দল। ৮ উইকেটে ৯৮ রান সংগ্রহ করে শেখ জামাল।

ফলে আবাহনীর কাছে ৪৯ রানের বিশাল ব্যবধারে হারের স্বাদ নিতে হয় শেখ জামালের। চলমান ডিপিএলে শেখ জামালের এটি চতুর্থ পরাজয়।

এর আগে টস জিতে ব্যাট করতে নেমে আবাহনী ইনিংসের দুই রূপকার মুনিম শাহরিয়ার ও নাজমুল হোসেন শান্ত। মুনিম শাহরিয়ার তুলে নিন টানা দ্বিতীয় ফিফটি। আগের ম্যাচে ৯২ রানে অপরাজিত থাকা ডানহাতি এ ব্যাটার করেন ৭৪ রান।

মুনিম-মুশফিকের বিদায়ের পর রান তোলার ছন্দে ছিলেন শান্ত। মোসাদ্দেক হোসেন সৈকতকে নিয়ে ৩৬ বলে ৬৬ রানের জুটি গড়েন তিনি। ৩৪ বলে ফিফটি করা শান্ত বৃষ্টির হানার আগ পর্যন্ত ৬৫ রান অপরাজিত ছিলেন। ৪২ বলের তার এ ইনিংসে ৬টি চারের সাথে ২টি ছক্কার মার ছিল।

১৯তম (১৮.২) ওভারে মোসাদ্দেক (২৬ রান) বিদায় নিলে বৃষ্টি কারণে খেলা বন্ধ হয়ে যায়। বৃষ্টি শেষে আর ব্যাট করার সুযোগ পায়নি মুশফিকরা। ফলে বৃষ্টি আইনে শেখ জামালের সামনে লক্ষ্য নির্ধারিণ করা হয়।

স্পোর্টসমেইল২৪/আরএস 

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

বৃষ্টি আইনে গাজী গ্রুপের ৯ উইকেটের জয়

বৃষ্টি আইনে গাজী গ্রুপের ৯ উইকেটের জয়

ভাগ্য খারাপ মোহামেডানের

ভাগ্য খারাপ মোহামেডানের

ডিপিএলের ১১ রাউন্ড পর্যন্ত সূচি প্রকাশ

ডিপিএলের ১১ রাউন্ড পর্যন্ত সূচি প্রকাশ

রাব্বির বোলিং তোপে জয় পেল প্রাইম দোলেশ্বর

রাব্বির বোলিং তোপে জয় পেল প্রাইম দোলেশ্বর