ভারতকে উড়িয়ে সেমিতে বাংলাদেশ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:৩৭ এএম, ১৫ নভেম্বর ২০১৭
ভারতকে উড়িয়ে সেমিতে বাংলাদেশ

ভারতকে উড়িয়ে দিয়ে যুব এশিয়া কাপ ক্রিকেটের সেমিফাইনালে উঠেছে বাংলাদেশ অনুর্ধ্ব-১৯ দল। টুর্নামেন্টে ‘এ’ গ্রুপে নিজেদের শেষ ম্যাচে বৃষ্টি আইনে বাংলাদেশ ৮ উইকেটে হারিয়েছে ভারত অনুর্ধ্ব-১৯ দলকে।

মঙ্গলবার কুয়ালালামপুরে টস জিতে প্রথমে ফিল্ডিং বেছে নেয় বাংলাদেশ। বৃষ্টির কারণে ম্যাচটি ৩২ ওভারে নামিয়ে আনা হয়। ব্যাটিং-এ নেমে ৩২ ওভারে ৮ উইকেটে ১৮৭ রান করে ভারত। দলের পক্ষে সালমান খান অপরাজিত ৩৯, উইকেটরক্ষক অনুজ রাওয়াত ৩৪ ও হার্ভিক দিসাই ২১ রান করেন। বাংলাদেশের রবিউল হক ৩টি, নাইম হাসান-আফিফ হোসেন ২টি করে উইকেট নেন।

জবাবে ওপেনার পিনাক ঘোষের অপরাজিত ৮১ ও তৌহিদ হৃদয়ের অপরাজিত ৪৮ রানের সুবাদে ২৪ বল হাতে রেখেই সহজ জয়ের স্বাদ পায় বাংলাদেশ। ৭৭ বল মোকাবেলা করে ৬টি চার ও ৩টি ছক্কায় নিজের ইনিংসটি সাজান পিনাক। ৩২ বল মোকাবেলা করে ২টি চার ও ৪টি ছক্কা মারেন হৃদয়। এছাড়া নাইম শেখ ৩৮ ও অধিনায়ক সাইফ হাসান ১৬ রান করেন।

এ জয়ে ৩ খেলায় ৩ জয়ে ৬ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে থেকেই সেমিফাইনালে উঠলো বাংলাদেশের যুবারা।

আগামী ১৬ নভেম্বর টুর্নামেন্টের প্রথম সেমিফাইনালে পাকিস্তানের মুখোমুখি হবে তারা। কারণ, অন্য গ্রুপে ৩ খেলায় ২ জয়ে ৪ পয়েন্ট নিয়ে রান রেটে পিছিয়ে থেকে টেবিলের দ্বিতীয়স্থান পায় পাকিস্তান।

ঐ গ্রুপে ৩ খেলায় ২ জয়ে ৪ পয়েন্ট নিয়ে রান রেটে এগিয়ে থেকে শীর্ষে থেকে সেমিতে উঠেছে আফগানিস্তান। আগামী ১৭ নভেম্বর সেমিতে আফগানদের প্রতিপক্ষ ‘এ’ গ্রুপের রানার্স-আপ নেপাল।

আজ (মঙ্গলবার) গ্রুপ পর্বে নিজেদের শেষ ম্যাচে স্বাগতিক মালয়েশিয়াকে ৮ উইকেটে হারিয়ে পয়েন্ট টেবিলের দ্বিতীয়স্থানে থেকে সেমির টিকিট নিশ্চিত করে নেপাল।

গ্রুপ পর্বে নিজেদের প্রথম ম্যাচে নেপালকে ২ উইকেটে এবং দ্বিতীয় ম্যাচে স্বাগতিক মালয়েশিয়াকে ২৬২ রানের বড় ব্যবধানে হারায় বাংলাদেশ।


শেয়ার করুন :


আরও পড়ুন

পিএসএলে কোন দল পাননি গেইল

পিএসএলে কোন দল পাননি গেইল

আঙুল তোলার আগে চলে যেতে চাই : আজমল

আঙুল তোলার আগে চলে যেতে চাই : আজমল

২৬২ রানে মালয়েশিয়াকে হারালো বাংলাদেশ

২৬২ রানে মালয়েশিয়াকে হারালো বাংলাদেশ

কুমিল্লার বিপক্ষেই গেইল-ম্যাককে খেলাবে রংপুর

কুমিল্লার বিপক্ষেই গেইল-ম্যাককে খেলাবে রংপুর