বড় দুই জুটিতে জিম্বাবুয়ের বড় সংগ্রহ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:১৫ পিএম, ২০ জুলাই ২০২১
বড় দুই জুটিতে জিম্বাবুয়ের বড় সংগ্রহ

সিরিজের প্রথম দুই ম্যাচে ব্যাট হাতে বড় সংগ্রহ করতে ব্যর্থ হলেও শেষ ম্যাচে এসে জ্বলে উঠেছেন জিম্বাবুয়ের ব্যাটসম্যানরা। হারারেতে টসে জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেন বাংলাদেশের কাপ্তান তামিম ইকবাল। শুরুতে তাসকিন সাফল্য এনে দিলেও এরপর থেকে সাফল্য যেন বাংলাদেশের জন্য অধরা হয়ে উঠে। তবে শেষ পর্যন্ত ২৯৮ রানে থামে জিম্বাবুয়ের ইনিংস।

টসে জিতে ফিল্ডিংয়ে নেমে শুরুতেই বাংলাদেশকে সাফল্য এনে দেন পেসার তাসকিন আহমেদ। জিম্বাবুয়ের ইনিংসের নবম ওভারের প্যাভিলিয়নে ফিরে যান ওপেনার তাদিওয়ানাশে মারুমানি। এরপর দলকে টেনে তুলতে সাহায্য করেন অধিনায়ক ব্রেন্ডন টেইলর এবং আরেক ওপেনার রেগিস চাকাভা।

চাকাভা এবং টেইলর দুইজন মিলে গড়ে তোলেন ৪২ রানের জুটি। উইকেটে ঠিকমত সেট হওয়ার আগে দলীয় ৭২ রানের মাথায় ড্রেসিংরুমে ফেরেন জিম্বাবুয়ের অধিনায়ক ব্রেন্ডন টেইলর। ব্যক্তিগত ২৮ রানে ফিরেন তিনি।

টেইলরের বিদায়ের পর রেগিস চাকাভা এবং ডিওন মেয়ার্সের ব্যাটে বড় সংগ্রহের ভিত্তি পায় জিম্বাবুয়ে। দুইজন মিলে গড়ে তোলেন ৭১ রানের জুটি। ১৪৯ রানে মেয়ার্স বিদায় নেওয়ার পর পরই বিদায় নেন ওয়েসলি মাধেব্রে এবং চাকাভা।

টানা তিন উইকেট হারিয়ে আবারও পথ হারায় জিম্বাবুয়ে। তবে এবার দলের ত্রাণ কর্তা হয়ে দাঁড়ান সিকান্দার রাজা এবং রায়ার্ণ বার্ল। এ দুইজনের ব্যাটে ভর করে বড় সংগ্রহ নিশ্চিত করে জিম্বাবুয়ে। দুইজন মিলে গড়ে তোলেন ১১২ রানের জুটি। ব্যক্তিগত ৫৪ রানে রাজা ফিরে গেলে আর বেশিক্ষণ উইকেটে থাকতে পারেননি রায়ান বার্ল। দলীয় ২৯৪ রানের তুলতেই প্যাভিলিয়নে ফেরেন বার্ল। এরপর আর চার রান তুলতেই শেষ তিন উইকেট হারিয়ে ফেলে জিম্বাবুয়ে। শেষ পর্যন্ত ৩ বল বাকি থাকতেই ২৯৮ রানে থামে জিম্বাবুয়ের ইনিংস।

বাংলাদেশের হয়ে মোস্তাফিজুর রহমান এবং সাইফউদ্দিন তিনটি করে উইকেট শিকার করেন। নিজের ২০০তম ওয়ানডেতে বল হাতে ২ উইকেট শিকার করেন মাহমুদউল্লাহ রিয়াদ। এছাড়াও তাসকিন এবং সাকিব একটি করে উইকেট শিকার করেন।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :