আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেন টেইলর

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:৫৬ পিএম, ১৩ সেপ্টেম্বর ২০২১
আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেন টেইলর

দীর্ঘ ১৭ বছরের পথচলার অবসান ঘটিয়ে আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানালেন জিম্বাবুয়ের তারকা ক্রিকেটার ব্রেন্ডন টেইলর। আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজের শেষ ম্যাচ হবে তার আন্তর্জাতিক ক্যারিয়ারের শেষ ম্যাচ।

সোমবার (১৩ সেপ্টেম্বর) আয়ারল্যান্ডের বিপক্ষে সিরিজের তৃতীয় এবং শেষ ওয়ানডেতে মাঠে নামবে জিম্বাবুয়ে। এ ম্যাচের মাধ্যমেই জাতীয় দলের হয়ে শেষবারের মতো মাঠে নামবেন তিনি।

এর আগে আরও একবার জাতীয় দলের জার্সি তুলে রেখেছিলেন ব্রেন্ডন টেইলর। ২০১৫ বিশ্বকাপের পর তিন বছরের জন্য কলপ্যাক চুক্তিতে কাউন্টি ক্রিকেটে যোগ দিয়েছিলেন তিনি। তবে দেশের প্রয়োজনে আবারও ফিরে এসেছিলেন তিনি।

সামাজিক যোগাযোগ মাধ্যমে নিজের অবসরের বিষয়টি নিশ্চিত করেন ব্রেন্ডন টেইলর। তিনি বলেন, ‘ভারাক্রান্ত হৃদয়ে আমি ঘোষণা করছি, আগামীকাল (সোমবার) প্রিয় দেশের হয়ে আমার শেষ ম্যাচ। উত্থান-পতনের মধ্য দিয়ে ১৭ বছরের পথচলা। যা আমাকে বিনয়ী হতে শিখিয়েছে। সবসময় মনে করিয়ে দিয়েছে, আমি কতই না ভাগ্যবান যে এত দীর্ঘ সময় ধরে এমন অবস্থানে ছিলাম। ২০০৪ সালে অভিষেকের পর থেকে সবসময় আমার লক্ষ্য ছিল দলকে সেরা অবস্থানে রেখে যাওয়া। আশা করি, আমি তা করতে পেরেছি।’

পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি এবং তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলতে আয়ারল্যান্ডে অবস্থান করছে জিম্বাবুয়ে। টি-টোয়েন্টি সিরিজে আইরিশদের কাছে ৩-২ ব্যবধানে হেরেছে জিম্বাবুয়ে।

ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ জিম্বাবুয়ে জিতলেও দ্বিতীয় ম্যাচ বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়েছে। ফলে শেষ ম্যাচ জিতে টেইওলরের বিদায় রাঙানোর এক দুর্দান্ত উপলক্ষ্য পাচ্ছে রোডেশিয়ানরা।

জিম্বাবুয়ের হয়ে ৩৪ টেস্ট, ২০৪ ওয়ানডে এবং ৪৪ টি-টোয়েন্টি খেলেছেন টেইলর। টেস্টে ৬ সেঞ্চুরিতে ২৩২০ রান করেছেন তিনি। টেস্টে ৬ সেঞ্চুরির পাঁচটি করেছেন বাংলাদেশের বিপক্ষে। ওয়ানডে ক্রিকেটে জিম্বাবুয়ের দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রাহক ব্রেন্ডন টেইলর। শেষ ম্যাচে ১১০ রান করতে পারলে অ্যান্ডি ফ্লাওয়ারকে ছাড়িয়ে তিনিই হবেন জিম্বাবুয়ের সর্বোচ্চ রান সংগ্রাহক।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

কেমন হলো টি-টোয়েন্টি বিশ্বকাপে সকলের স্কোয়াড

কেমন হলো টি-টোয়েন্টি বিশ্বকাপে সকলের স্কোয়াড

ইপিএলে খেলতে মুখিয়ে আছেন তামিম

ইপিএলে খেলতে মুখিয়ে আছেন তামিম

ইংল্যান্ড সাবেকদের কড়া জবাব দিয়ে কোহলিদের পাশে ইনজামাম

ইংল্যান্ড সাবেকদের কড়া জবাব দিয়ে কোহলিদের পাশে ইনজামাম

রহস্যময় অফস্পিনার নিয়ে শ্রীলঙ্কার বিশ্বকাপ স্কোয়াড

রহস্যময় অফস্পিনার নিয়ে শ্রীলঙ্কার বিশ্বকাপ স্কোয়াড