দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বিশ্রামে 'ক্লান্ত' মোস্তাফিজ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:৪৭ এএম, ০৩ নভেম্বর ২০২১
দক্ষিণ আফ্রিকার বিপক্ষে বিশ্রামে 'ক্লান্ত' মোস্তাফিজ

চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপে নিজেদের চতুর্থ ম্যাচে বাংলাদেশ একাদশে জায়গা পাননি বাঁহাতি পেসার মোস্তাফিজুর রহমান। টানা খেলার মধ্যে থাকা মোস্তাফিজ কি ‘ক্লান্ত’ নাকি ফর্মে না থাকায় একাদশে বাইরে মোস্তাফিজ? এটা নিয়ে প্রশ্ন উঠতেই পারে। তবে দীর্ঘদিন ধরে বায়ো-বাবলে থাকা মোস্তফিজ কিছুটা হলেও ক্লান্ত তা বলার অপেক্ষা রাখে না।

মঙ্গলবার (২ নভেম্বর) আবুধাবির শেখ জায়েদ ক্রিকেট স্টেডিয়ামে দক্ষিণ আফ্রিকার মুখোমুখি হয়েছে বাংলাদেশ। সর্বশেষ ওয়েস্ট ইন্ডিজ ম্যাচ থেকে দুই পরিবর্তন এনে মাঠে নেমেছে বাংলাদেশ। 

ইনজুরির কারণে বিশ্বকাপ থেকে ছিটকে গিয়েছেন অলরাউন্ডার সাকিব আল হাসান। তাই তো বদলি হিসেবে একাদশে জায়গা পেয়েছেন শামীম হোসেন পাটোয়ারি। এছাড়াও মোস্তাফিজুর রহমানের বদলি হিসেবে এসেছেন স্পিনার নাসুম আহমেদ।

দীর্ঘদিন ধরে বায়ো-বাবলে আছেন মোস্তাফিজুর রহমান। চলতি বছরের শ্রীলঙ্কা সিরিজ থেকে টানা বায়ো-বাবলে আছেন তিনি। এরপর ঢাকা প্রিমিয়ার লিগ (ডিপিএল), জিম্বাবুয়ে সফর এবং অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড সিরিজ খেলে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ খেলতে গিয়েছিলেন মোস্তাফিজুর রহমান।

শুধু মোস্তাফিজুর রহমান নয়,সাকিব আল হাসানও রয়েছে টানা খেলার মধ্যে রয়েছেন। টানা খেলার মধ্যে থাকায় বিশ্বকাপ চলাকালীন ইনজুরিতে পড়েছেন সাকিব আল হাসান। ইতিমধ্যে বিশ্বকাপ থেকে ছিটকে গিয়েছেন তিনি। 

আইপিএলের দ্বিতীয় পর্বে প্রথম দিকে ভালো ফর্মে থাকলেও শেষ দিকে এসে ফর্মে ছিলেন না মোস্তাফিজুর রহমান। বিশ্বকাপেও প্রত্যাশামাফিক পারফর্মেন্স করতে পারেননি তিনি।

বিশ্বকাপে বাংলাদেশের হয়ে ছয় ম্যাচের কোনোটিতেই বল হাতে উজ্জ্বল ছিলেন না মোস্তাফিজ। বিশ্বকাপে ৬ ম্যাচে বল হাতে শিকার করেছেন ৮ উইকেট। এর মধ্যে টানা তিন ম্যাচে উইকেট শূন্য ছিলেন তিনি।

অপরদিকে টানা খেলার মধ্যে থাকা সাকিবও পড়েছেন ইনজুরিতে, তিনি বিশ্বকাপে ৬ ম্যাচ খেলে করেছেন ১৩১ রান এবং শিকার করেছেন ১১ উইকেট। সর্বশেষ দুই ম্যাচে ব্যাট কিংবা বল কোনো বিভাগেই ভালো করতে পারেননি তিনি।  

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ] 


শেয়ার করুন :


আরও পড়ুন

ধোনি-আসগর সরিয়ে শীর্ষে মরগান

ধোনি-আসগর সরিয়ে শীর্ষে মরগান

বিশ্বকাপ স্কোয়াড নিয়েই বাংলাদেশে আসবে পাকিস্তান

বিশ্বকাপ স্কোয়াড নিয়েই বাংলাদেশে আসবে পাকিস্তান

সাকিবের অনুপস্থিতি, ক্ষতির বিপরীতে ইতিবাচক দেখছেন ডোমিঙ্গো

সাকিবের অনুপস্থিতি, ক্ষতির বিপরীতে ইতিবাচক দেখছেন ডোমিঙ্গো

পরাজয়ের বৃত্ত ভাঙতে প্রোটিয়াদের হারাতে চায় বাংলাদেশ

পরাজয়ের বৃত্ত ভাঙতে প্রোটিয়াদের হারাতে চায় বাংলাদেশ