ক্যাচ মিস ম্যাচের টার্নিং পয়েন্ট মানছেন না ম্যাথু ওয়েড

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৪:৪৩ এএম, ১৩ নভেম্বর ২০২১
ক্যাচ মিস ম্যাচের টার্নিং পয়েন্ট মানছেন না ম্যাথু ওয়েড

টি-টোয়েন্টি বিশ্বকাপের সেমি-ফাইনালে অস্ট্রেলিয়ার কাছে হেরে টুর্নামেন্ট থেকে বিদায় নিয়েছে পাকিস্তান। গুরুত্বপূর্ণ সময়ে ক্যাচ ছেড়ে অস্ট্রেলিয়ার ব্যাটার ম্যাথু ওয়েডকে উইকেটে থিতু করে দিয়েছিলেন হাসান আলি। তবুও ক্যাচ মিসকে ম্যাচের টার্নিং পয়েন্ট মানছেন না অজি উইকেটরক্ষক ওয়েড।

শাহীন শাহ আফ্রিদির বলে ডিপ মিড উইকেটে ক্যাচ ছাড়েন পাকিস্তানি পেসার ম্যাথু ওয়েড। সে সময় অস্ট্রেলিয়ার জয়ের জন্য দরকার ছিল ১০ বলে ২০ রান। ঠিক সে সময়ই ক্যাচ ছাড়েন হাসান। জীবন পেয়ে টানা তিন ছয় হাকিয়ে দলকে জয়ের বন্দরে পৌঁছে দেন ওয়েড।

ম্যাচের পর সংবাদ সম্মেলনে পাকিস্তানি অধিনায়ক বাবর আজম জানান, ওয়েড আউট হলেই ম্যাচের ফলাফল বদলে যেতে পারতো। তবে যাকে নিয়ে এ আলোচনা সেই ওয়েডই জানালেন এটা ম্যাচের টার্নিং পয়েন্ট নয়। বরং হারিস রুফের উপর মার্কাস স্টয়নিসের চড়াও হয়ে খেলাকে টার্নিং পয়েন্ট মানতে চান তিনি।

ওয়েড বলেন, ‘হাত ছাড়া হওয়া ক্যাচটি! আমি নিশ্চিত নয় (টার্নিং পয়েন্ট কিনা)। সম্ভবত তখন জয়ের জন্য ১২-১৪ রান লাগতো (১০ বলে ২০ রান)। ম্যাচ তখন এমনিতেই আমাদের দিকে ছিল।’

তবে স্বীকার করেছেন আউট গেলে ম্যাচের পরিস্থিতি বদলে যেতে পারতো। পরিস্থিতি বদলে গেলেও অস্ট্রেলিয়া ম্যাচ জিততে পারতো বলে বিশ্বাস করেন ওয়েড।

বলেন, ‘আমি আউট হয়ে গেলে অনিশ্চিত হয়ে যেত পরিস্থিতি। তবে মার্কাস (স্টয়নিস) তখনও ক্রিজে এবং প্যাট (কামিন্স) নামছিল ব্যাটিংয়ে, যথেষ্ট আত্মবিশ্বাসীই থাকতাম যে ওরা পারবে। কাজেই আমি বলব না যে ওই কারণেই আমরা জিতেছি।’

আরও তিন-চার ওভার আগে ক্যাচ মিস করলে সেটা দলের জন্য টার্নিং পয়েন্ট হতে পারতো বলে মনে করেন ম্যাথু ওয়েড। জানান, ৮ বলে ১৩-১৪ রান করা সম্ভব, তাই এটা কোনোভাবেই টার্নিং পয়েন্ট না। বরঞ্চ ম্যাচের অন্যান্য ঘটনা ম্যাচের উপর ভালো প্রভাব ফেলেছে বলে জানান।

বলেন, ‘ম্যাচের শেষদিকের ঘটনায় বেশি মনোযোগ দিতেই পারেন। তবে এটি ছাড়াও ম্যাচে আরও অনেক ঘটনাপ্রবাহ ছিল, সেসবও ম্যাচের ভাগ্যে ভূমিকা রাখতে পারে। তবে আমার মনে হয় না ওই ক্যাচ মিস ম্যাচের ফলাফলে খুব বড় প্রভাব রেখেছে।’

ওয়েডের মতে মার্কাস স্টয়নিসের ব্যাটিং দলের জন্য মূল টার্নিং পয়েন্ট ছিল। স্টয়নিসের ব্যাটিংই দলের রান তোলার গতি বাড়িয়েছে বলে মত দেন ওয়েড।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[sportsmail24.com এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার ভিডিও-ছবি এবং  সর্বশেষ সংবাদ পড়তে ব্রাউজ করুন যেকোন ঠিকানায়। এছাড়া অ্যান্ড্রয়েড মোবাইলে ইনস্ট্রল করে নিতে আমাদের অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

নিউজিল্যান্ড সিরিজের প্রথম টেস্টেও নেই কোহলি, নেতৃত্বে রাহানে

নিউজিল্যান্ড সিরিজের প্রথম টেস্টেও নেই কোহলি, নেতৃত্বে রাহানে

পাকিস্তানকে বিদায় দিয়ে ফাইনালে অস্ট্রেলিয়া

পাকিস্তানকে বিদায় দিয়ে ফাইনালে অস্ট্রেলিয়া

রিজওয়ানের দেওয়া কোরআন পেয়ে আপ্লুত হেইডেন

রিজওয়ানের দেওয়া কোরআন পেয়ে আপ্লুত হেইডেন

মেয়েদের ফ্রাঞ্চাইজি ক্রিকেট নিয়ে আসছেন রমিজ রাজা

মেয়েদের ফ্রাঞ্চাইজি ক্রিকেট নিয়ে আসছেন রমিজ রাজা