বিপিএল শুরুর সম্ভাব্য তারিখ ২৮ জানুয়ারি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:০৪ পিএম, ০২ ডিসেম্বর ২০২১
বিপিএল শুরুর সম্ভাব্য তারিখ ২৮ জানুয়ারি

করোনাভাইরাস মহামারির কারণে টানা দুই বছর মাঠে গড়ায়নি বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) আসর। দুই বছরের বিরতি দিয়ে ২০২২ সালে মাঠে গড়াবে বিপিএল। টুর্নামেন্ট শুরুর সম্ভাব্য তারিখ ২৮ জানুযারি বলে জানিয়েছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান নির্বাহী কর্মকর্তা নিজামউদ্দিন চৌধুরি।

বিপিএলের অষ্টম আসরের ছয় দলের জন্য ফ্রাঞ্চাইজি খুঁজছে বিসিবি। সেখানেই জানানো হয়েছে এবারের আসর জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্ম শতবর্ষ উপলক্ষে বিশেষ আসর আয়োজিত হবে।

এ আসর শুরুর জন্য সম্ভাব্য তারিখ ২৮ জানুয়ারি বলে জানিয়েছেন বিসিবির প্রধান নির্বাহী কর্মকর্তা নিজামউদ্দিন চৌধুরি। তিনি বলেন, ‘আমরা এখন পর্যন্ত যেটা সিদ্ধান্ত নিয়েছি, সে অনুযায়ী ২৮ জানুয়ারি থেকে ২৮ ফেব্রুয়ারি পর্যন্ত বিপিএলের স্লট রাখা আছে। এর মধ্যেই আমরা শেষ করব।’

করোনাভাইরাস মহামারির কারণে ২০২০ সালে বিপিএল আয়োজন করা সম্ভব হয়নি। যদিও এর বদলি হিসেবে ৫ দলের অংশগ্রহণে ছোট পরিসরে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ আয়োজন করেছিল বিসিবি।

বিপিএলের শুরুর আসর থেকেই প্রতি বছরই নতুন করে ফ্রাঞ্চাইজি নিলাম আয়োজন করছিল বিসিবি। তবে এবার ফ্রাঞ্চাইজিগুলোর সাথে দীর্ঘমেয়াদি চুক্তি করবে বলে ধারণা করা হচ্ছে।

বিপিএলে কারা দল কোন কোন ফ্রাঞ্চাইজি দল পাচ্ছে সে বিষয়ে এখনও নিশ্চিত করেননি বিসিবির সিইও। তিনি বলেন, ‘পাঁচ তারিখ পর্যন্ত জমা দেওয়া যাবে। ততদিন অপেক্ষা করি। তারপর বলি।’

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]



শেয়ার করুন :