কোহলিকে সরানো নিয়ে মুখ খুললেন সৌরভ গাঙ্গুলি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:২৭ পিএম, ০৯ ডিসেম্বর ২০২১
কোহলিকে সরানো নিয়ে মুখ খুললেন সৌরভ গাঙ্গুলি

বিশ্বকাপ শুরুর আগ মুহূর্তে বিরাট কোহলি জানিয়েছিলেন টি-টোয়েন্টিতে অধিনায়কত্ব করবেন না তিনি। তখনই ধারণা করা হয়েছিল ওয়ানডেতেও অধিনায়ক হিসেবে বিরাট কোহলিকে রাখবে না দ্য বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই)। সেই শঙ্কাও সত্যি হয়েছে। কোহলিকে অধিনায়কত্ব থেকে সরিয়ে দেওয়ার পরের দিনই এ নিয়ে কথা বলেছেন বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলি।

ভারতীয় গণমাধ্যমে গুঞ্জন ছিল, বিরাটকে ওয়ানডের অধিনায়ক হিসেবে সরে যাওয়ার জন্য সময় বেধে দিয়েছিল বিসিসিআই। তবে নির্ধারিত সময়ের মধ্যে সিদ্ধান্ত না জানানোয়, বিরাটকে অধিনায়কত্ব থেকে জোর করেই সরিয়ে দেওয়া হয়েছে।

সৌরভ জানান, সবার সর্বসম্মতিক্রমেই বিরাট কোহলিকে অধিনায়কত্ব থেকে সরানোর সিদ্ধান্ত নেওয়া হয়েছে। জোর করে কিছু হয় নাই বলেও জানান তিনি।

তিনি বলেন, ‘এ সিদ্ধান্ত বোর্ড এবং নির্বাচকদের পক্ষ থেকে যৌথভাবে নেওয়া হয়েছে। বোর্ড আগে কোহলিকে টি-টোয়েন্টির নেতৃত্ব থেকে না সরে আসতে অনুরোধ করেছি। তবে তিনি সে অনুরোধ রাখেননি। তাই তো নির্বাচকরা সিদ্ধান্ত নেন,সাদা বলের ক্রিকেটে দুইজন অধিনায়ক থাকবে না।’

নির্বাচক কমিটি এবং বিসিসিআই সভাপতি হিসেবেও কোহলির সাথে কথা বলেছেন বলে জানান সৌরভ। কোহলির সাথে কথা বলেই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে নিশ্চিত করেছে বিসিসিআই সভাপতি।

তিনি বলেন, ‘এরপর ঠিক করা হয় কোহলিকে টেস্ট অধিনায়ক রাখা হবে এবং সাদা বলের ক্রিকেটে নেতৃত্ব দেবে রোহিত। আমি নিজে সভাপতি হিসেবে ব্যক্তিগতভাবে কোহলীর সঙ্গে কথা বলেছি। নির্বাচক কমিটির চেয়ারম্যানও ওর সঙ্গে কথা বলেছেন।’

নতুন অধিনায়ক রোহিতের উপর ভরসা রাখতে চান বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলি। তিনি বলেন, ‘রোহিত শর্মার নেতৃত্ব দেওয়ার ক্ষমতার উপর আমাদের পূর্ণ আস্থা রয়েছে। বিরাট টেস্ট অধিনায়ক হিসেবে থাকছে। বোর্ডে আমরা যারা রয়েছি, তারা এ ব্যাপারে আত্মবিশ্বাসী যে ভারতীয় ক্রিকেটে সঠিক হাতেই রয়েছে। সাদা বলের ক্রিকেটে অবদানের জন্য তাকে অনেক ধন্যবাদ।’

ওয়ানডেতে ভারতকে ৯৫ ম্যাচ নেতৃত্ব দিয়েছেন বিরাট কোহলি। এ সময় ৬৫ ম্যাচে ভারতকে জয় এনে দিয়েছেন তিনি। কোহলির অধীনেই ২০১৭ চ্যাম্পিয়নস ট্রফির ফাইনাল এবং ২০১৯ ওয়ানডে বিশ্বকাপের সেমিফাইনাল খেলে ভারত। 

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]



শেয়ার করুন :


আরও পড়ুন

ওয়ানডে নেতৃত্ব হারালেন কোহলি, দায়িত্বে রোহিত শর্মা

ওয়ানডে নেতৃত্ব হারালেন কোহলি, দায়িত্বে রোহিত শর্মা

প্রোটিয়া সফরে ভারতের ১৮ সদস্যের টেস্ট স্কোয়াড

প্রোটিয়া সফরে ভারতের ১৮ সদস্যের টেস্ট স্কোয়াড

ভারত সিরিজের প্রোটিয়া স্কোয়াডে পাঁচ নতুন মুখ

ভারত সিরিজের প্রোটিয়া স্কোয়াডে পাঁচ নতুন মুখ

টেস্ট র‍্যাঙ্কিংয়ের শীর্ষে ভারত, বাংলাদেশ নয়ে

টেস্ট র‍্যাঙ্কিংয়ের শীর্ষে ভারত, বাংলাদেশ নয়ে