আবারও অনিশ্চিত আর্চারের ক্রিকেটে ফেরা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:৩৮ এএম, ২২ ডিসেম্বর ২০২১
আবারও অনিশ্চিত আর্চারের ক্রিকেটে ফেরা

প্রায় এক বছর ধরে ইনজুরির সাথে লড়াই করছেন ইংলিশ জোফরা আর্চার। ইনজুরির সঙ্গে লড়াই করে মাঠে ফিরলেও বারবার একই সমস্যায় মাঠের বাইরে চলে যাচ্ছেন তিনি। এবার আরও দীর্ঘসময়ের জন্য মাঠের বাইরে চলে যাচ্ছেন বলে নিশ্চিত করেছে ইংল্যান্ড এন্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)।

চলমান অ্যাশেজে ইংল্যান্ড স্কোয়াডে নেই জোফরা আর্চার। কনুইয়ের ইনজুরির কারণে এ সফরে নেই তিনি। ইনজুরিমুক্ত না হওয়ায় ওয়েস্ট ইন্ডিজ সফরের দলেও থাকবেন না তিনি। শুধু তাই নয়, শীতকালীন মৌসুমের কোনো সিরিজেই থাকছেন না আর্চার। বিষয়টি নিশ্চিত করেছে ইসিবি।

ইসিবি এক বিবৃতিতে জানিয়েছে, দীর্ঘদিন ধরে কনুইয়ের স্ট্রেস-ফ্র্যাকচারে ভুগছেন তিনি। এ কারণে চলতি বছরের ১১ ডিসেম্বর লন্ডনে ফাস্ট বোলার জফরা আর্চারের চোট পাওয়া ডান হাতের কনুইয়ে দ্বিতীয় দফা অস্ত্রোপচার হয়েছে।

তারা আরও জানিয়েছে, জোফরা আর্চারকে এ শীতকালীন মৌসুমে মাঠে পাওয়া যাবে না। তবে ফিরতে পারবে তা এখনই নিশ্চিত করে বলা যাচ্ছে না।

২০২০ সালে প্রথমবারের মতো কনুইয়ের ইনজুরিতে পড়েন আর্চার। এরপর থেকে ইংলিশদের হয়ে কেবল মাত্র ৬ টেস্ট, ৩ ওয়ানডে এবং ১১ টি-টোয়েন্টি খেলেছেন তিনি। সর্বশেষ চলতি বছরের মার্চে আন্তর্জাতিক ক্রিকেট খেলেছিলেন তিনি। সে সময় ভারত সফরে নতুন করে ইনজুরিতে পড়েন তিনি।

এই ইনজুরি কাটিয়ে প্রথম দফা অস্ত্রোপচার শেষে কাউন্টি ক্লাব সাসেক্সের হয়ে মাঠেও নেমেছিলেন। তবে মাঠে ফিরেই আবারও চোটে পড়েন তিনি। এ কারণে টি-টোয়েন্টি বিশ্বকাপ এবং অ্যাশেজ থেকে ছিটকে যান তিনি।

জোফরা আর্চার না থাকার প্রভাব বেশ ভালোভাবেই টের পাচ্ছে ইংল্যান্ড। ভঙ্গুর অবস্থায় দাঁড়িয়ে আছে ইংল্যান্ডের বোলিং লাইন আপ।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]


শেয়ার করুন :