ইমরুলের ব্যাটে উড়ে গেছে মাহমুদউল্লাহ-আইয়ুবের জোড়া ফিফটি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:৫৩ পিএম, ১৩ জানুয়ারি ২০২২
ইমরুলের ব্যাটে উড়ে গেছে মাহমুদউল্লাহ-আইয়ুবের জোড়া ফিফটি

ইন্ডিপেন্ডেন্স কাপে গ্রুপ পর্বের শেষ ম্যাচে জোড়া ফিফটি করেও ম্যাচ জিততে পারলো না মাহমুদউল্লাহ রিয়াদের বিসিবি নর্থ জোন। অধিনায়ক মার্শাল আইয়ুব এবং মাহমুদউল্লাহ রিয়াদের জোড়া ফিফটিতে ২১৬ রানের সংগ্রহ গড়লেও ইমরুল কায়েসের ব্যাটে ৪ উইকেটে জয় তুলে নেয় ইসলামী ব্যাংক ইস্ট জোন। ব্যাট হাতে ৭১ রানের ইনিংস খেলেন ইমরুল কায়েস।

বৃহস্পতিবার (১৩ জানুয়ারি) সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে প্রথম ব্যাট করতে নামে বিসিবি নর্থ জোন। নির্ধারিত ৫০ ওভারের এক বল বাকি থাকতেই গুটিয়ে যাওয়ার আগে ২১৬ রান সংগ্রহ করে তারা।

দলের পক্ষে ব্যাট হাতে অধিনায়ক মার্শাল আইয়ুব ৭৪ বলে ৫৪ এবং মাহমুদউল্লাহ রিয়াদ ৮৭ বলে ৬৬ রান করেন। এছাড়া দলের পক্ষে তৃতীয় সর্বোচ্চ ২০ রান (অপরাজিত) করেন আমিনুল ইসলাম। অন্যদিকে, বল হাতে ১০ ওভারে ৪৭ রান দিয়ে সর্বোচ্চ ৩ উইকেট শিকার করেন নাঈম হাসান।

২১৭ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে দলীয় ১৭ রানের প্রথম উইকেটে হারায় ইস্ট জোন। এরপর উইকেটে ওপেনার তামিম ইকবালের সঙ্গী হোন ইমরুল কায়েস। দলীয় ৭০ রানে তামিম ইকবাল (৩৫) ফিরে গেলেও নিজের ব্যাটের দলকে জয়ের দিকে নিয়ে যান ইমরুল।

ব্যাট হাতে ৮১ বলে ৭১ রানের ইনিংস খেলে দলকে জয়ের ভিত গড়ে দিয়ে সাজঘরে ফিরেন ইমরুল কায়েস। দলীয় ১৭৫ রানে ইমরুল ফিরলে বাকি কাজটুকু সারেন আলাউদ্দিন বাবু এবং সোহরাওয়ার্দী শুভ। দু’জনেই যথাক্রমে ১৭ এবং ১৫ রানে অপরাজিত ছিলেন। ইনিংসের ৭৩ বল বাকি থাকতে ৪ উইকেটে জয় তুলে নেয় ইসলামী ব্যাংক ইস্ট জোন।

ফিফটি করে দলকে না জেতাতে পারলেও বল হাতে দুর্দান্ত খেলেছেন মাহমুদউল্লাহ রিয়াদ। ৯ দশমিক ৫ ওভার করে সর্বোচ্চ ৩ উইকেট শিকার করেন তিনি। ম্যাচ সেরা হয়েছে ইস্ট জোনের ব্যাটার ইমরুল কায়েস।

এদিকে, এ জয়ে ২ পয়েন্ট অর্জন করলেও ইন্ডিপেন্ডেন্স কাপ থেকে ইস্ট জোনকে বিদায় নিতে হয়েছে। বিদায় নিয়ে হয়েছে বিসিবি নর্থ জোনকেও। গ্রুপ পর্বের ৩ ম্যাচে দুই দলই একটি করে জয়ে ২ পয়েন্ট করে অর্জন করেছে। অন্যদিকে, দুটি করে জয় তুলে ইন্ডিপেন্ডেন্স কাপের ফাইনাল নিশ্চিত করেছে ওয়ালটন সেন্ট্রাল জোন এবং বিসিবি সাউথ জোন।

স্পোর্টসমেইল২৪/আরএস

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]


শেয়ার করুন :


আরও পড়ুন

সাকিবদের জয়ের নায়ক আবারও মোসাদ্দেক

সাকিবদের জয়ের নায়ক আবারও মোসাদ্দেক

বিসিএলের রোল অব অনার

বিসিএলের রোল অব অনার

ডাবল সেঞ্চুরি হাঁকালেন মোহাম্মদ মিঠুন

ডাবল সেঞ্চুরি হাঁকালেন মোহাম্মদ মিঠুন

দারুণ লড়াইয়ে ওয়ালটন সেন্ট্রাল জোনের বিসিএল শিরোপা

দারুণ লড়াইয়ে ওয়ালটন সেন্ট্রাল জোনের বিসিএল শিরোপা