ইংল্যান্ডের কোচ হওয়ার প্রস্তাবে জাস্টিন ল্যাঙ্গারের ‘না’

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:২৪ পিএম, ৩১ জানুয়ারি ২০২২
ইংল্যান্ডের কোচ হওয়ার প্রস্তাবে জাস্টিন ল্যাঙ্গারের ‘না’

অ্যাশেজে করুণ পরাজয়ের পর ক্রিস সিলভারউডকে যে আর কোচের পদে বহাল রাখবে না ইংল্যান্ড ক্রিকেট বোর্ড (ইসিবি)। সেই কথা চাউর হয়ে গিয়েছিল আগেই। বাকি রয়ে গেছে কেবল আনুষ্ঠানিকতা। সেটাও শীঘ্রই করে ফেলবে বলেই জানিয়েছে শীর্ষ এক ইংলিশ গণমাধ্যম

সিলভারউডের বিদায়ে তবে কে হবেন ইংলিশদের ভবিষ্যৎ কোচ? এমন প্রশ্নের জবাব খুঁজতে গিয়ে জাস্টিন ল্যাঙ্গারের নাম পেয়েছে ইংলিশ গণমাধ্যমগুলো। জানা গেছে, সিলভারউডের জায়গায় ল্যাঙ্গারকে কোচ হওয়ার জন্য প্রস্তাব দিয়েছিল ইংল্যান্ড। তবে ইংলিশদের দায়িত্ব নিতে মোটেই আগ্রহী নন ল্যাঙ্গার।

অ্যাশেজে অস্ট্রেলিয়ার কাছে ৪-০ ব্যবধানে পরাজয়ের কারণ খুঁজে বের করতে ইসিবির ম্যানেজিং ডিরেক্টর অ্যাশলে গাইলসকে তদন্ত প্রতিবেদন তৈরি করার দায়িত্ব দেওয়া হয়েছে। এই প্রতিবেদন পর্যালোচনা করবেন ইসিবির ক্রিকেট কমিটির চেয়ারম্যান স্যার অ্যান্ড্রু স্ট্রস। এরপর তিনি ইসিবিকে সুপারিশ করবেন।

সিলভারউডের পরিবর্তে কয়েকজনকেই পছন্দের তালিকায় রেখেছিলো ইসিবি। এই তালিকায় শীর্ষ নামটি জাস্টিন ল্যাঙ্গারের। এছাড়াও ভারতকে বিশ্বকাপ জেতানো গ্যারি কারস্টেনও দায়িত্ব নেয়ার আগ্রহ প্রকাশ করেছেন। সাবেক ইংলিশ অধিনায়ক নাসের হুসেইন আবার উপস্থাপন করেছেন রিকি পন্টিংয়ের কথা।

এদিকে চলতি বছরের জুন মাসে ক্রিকেট অস্ট্রেলিয়ার (সিএ) সঙ্গে চুক্তি শেষ হয়ে যাবে ল্যাঙ্গারের। এরপর আর তাঁর সাথে চুক্তির বাড়াতে আগ্রহীও নয় অজি ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা। আর সেই সুযোগে তাকে নিজেদের করে নিতে চেয়েছিল ইসিবি। তবে ল্যাঙ্গার চাচ্ছেন ইংলিশ কাউন্টির কোনো ক্লাবে যেতে।

ল্যাঙ্গারের অধীনে ভাবনাতীত সাফল্য পেয়েছে অস্ট্রেলিয়া। টি-টোয়েন্টি বিশ্বকাপ এবং অ্যাশেজ দুটোই তাঁর অধীনে জিতেছেঅজিরা। এরপরও তাকে না রাখাটা বিস্ময়ের জন্ম দিয়েছে। গুঞ্জন শোনা যাচ্ছে, ল্যাঙ্গারের বদলি হিসাবে ইংল্যান্ডের সাবেক কোচ ট্রেভর বেলিসকে দায়িত্ব দিতে পারে অস্ট্রেলিয়া।

স্পোর্টসমেইল২৪/এএইচবি

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]



শেয়ার করুন :