টি-টোয়েন্টি র‍্যাঙ্কিংয়ের শীর্ষে ভারত

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০২:৫১ পিএম, ২১ ফেব্রুয়ারি ২০২২
টি-টোয়েন্টি র‍্যাঙ্কিংয়ের শীর্ষে ভারত

ঘরের মাঠে টি-টোয়েন্টি সিরিজে ওয়েস্ট ইন্ডিজকে হোয়াইট ওয়াশ করেছে ভারত। উইন্ডিজকে হোয়াইটওয়াশ করে টি-টোয়েন্টি র‍্যাঙ্কিংয়ের শীর্ষে উঠে এসেছে রোহিত শর্মা বাহিনী। ঘরের মাঠে সর্বশেষ দুই টি-টোয়েন্টি সিরিজেই প্রতিপক্ষকে হোয়াইট ওয়াশ করেছে ভারতীয় দল।

ইংল্যান্ডকে হঠিয়ে টি-টোয়েন্টি র‍্যাঙ্কিংয়ের শীর্ষে জায়গা করে নিয়েছে ভারত। অবশ্য দুই দলেরই রেটিং পয়েন্ট ২৬৯। তবে ভগ্নাংশের ব্যবধানে এগিয়ে থাকায় শীর্ষে উঠেছে ভারত।

র‍্যাঙ্কিং বিবেচনার সময় ভারতীয় দল খেলেছে মোট ৩৯ ম্যাচ। এ সময়ে ভারতের পয়েন্ট ১০, ৪৮৪। একই সময়ে সমান সংখ্যক ম্যাচে ইংল্যান্ডের পয়েন্ট ১০,৪৭৪।

ইংল্যান্ডকে নিজেদের ঘরের মাঠে হারিয়ে ভারত সফরে এসেছিল ওয়েস্ট ইন্ডিজ। তবে ভারতের মাটিতে সেই জয়ের ধারা ধরে রাখতে পারেনি উইন্ডিজ। রোহিত শর্মা বাহিনীর কাছে সিরিজে ৩-০ ব্যবধানে হোয়াইটওয়াশ হয়েছে।

শীর্ষস্থান ছাড়া টি-টোয়েন্টি র‍্যাঙ্কিংয়ের শীর্ষ ১০-য়ে নেই আর কোনো পরিবর্তন। র‍্যাঙ্কিংয়ের তিন, চার এবং পাঁচ নম্বরে অবস্থান করছে যথাক্রমে পাকিস্তান, নিউজিল্যান্ড এবং দক্ষিণ আফ্রিকা।

শ্রীলঙ্কার বিপক্ষে ঘরের মাঠে ৪-১ ব্যবধানে সিরিজ জিতেছে অস্ট্রেলিয়া। র‍্যাঙ্কিংয়ে বিশ্বচ্যাম্পিয়ন অস্ট্রেলিয়ার অবস্থান ছয় নম্বরে। শীর্ষ দুইয়ে থাকা ভারত এবং ইংল্যান্ডের চেয়ে  পয়েন্ট বেশি থাকলেও রেটিং পয়েন্ট কম হওয়ায় ছয় নম্বরে আছে অজিরা। ভারতের কাছে হেরে যাওয়া ওয়েস্ট ইন্ডিজের বর্তমান অবস্থান সাত নম্বরে।

এদিকে র‍্যাঙ্কিংয়ের নয় এবং দশ নম্বরে অবস্থান করছে যথাক্রমে শ্রীলঙ্কা এবং বাংলাদেশ। দু’দলেরই রেটিং পয়েন্ট ২৩১। তবে ভগ্নাংশের ব্যবধানে এগিয়ে থাকায় নয় নম্বরে অবস্থান করছে শ্রীলঙ্কা। আর বাংলাদেশের অবস্থান ১০ নম্বরে।

স্পোর্টসমেইল২৪/পিপিআর

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]


শেয়ার করুন :