৭৪-৭৫তম টি-টোয়েন্টি ক্যাপ পড়লেন রাব্বি-মুনিম

পার্থ প্রতীম রায় পার্থ প্রতীম রায় প্রকাশিত: ০৩:৩৬ পিএম, ০৩ মার্চ ২০২২
৭৪-৭৫তম টি-টোয়েন্টি ক্যাপ পড়লেন রাব্বি-মুনিম

ছয় মাসের জন্য আন্তর্জাতিক টি-টোয়েন্টি থেকে নিজেকে সরিয়ে নিয়েছে ওপেনার তামিম ইকবাল। তার বিকল্প কে হবেন? এই খোঁজে ছিলেন নির্বাচকরা। তামিমের বিকল্প হিসেবে দলে জায়গা পেয়েছিলেন মুনিম শাহরিয়ার। শুধু দলে ডাক পেয়েই আটকে থাকেননি, নেমেছেন মাঠে। একই দিনে তার সাথে টি-টোয়েন্টি ক্যাপ পড়েছেন আরেক বাংলাদেশি ক্রিকেটার ইয়াসির আলি রাব্বি।

তামিম ইকবাল না থাকায় সর্বশেষ পাকিস্তান সিরিজে তার বিকল্প হিসেবে খেলেছিলেন ওপেনার সাইফ হাসান। তবে বলার মতো কিছু করতে না পারায় তাকে ছেটে ফেলেছে টিম ম্যানেজমেন্ট।

পাকিস্তান সিরিজের পর জাতীয় দলে ওপেনার ভাবনাতে তামিম ইকবালই হয়তো ছিলেন। তবে বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) চলাকালীন টি-টোয়েন্টি থেকে সরে দাঁড়ান তামিম ইকবাল। তখন থেকেই শুরু তামিমের বিকল্প ভাবনা।

সেই বিকল্প হওয়ার দৌড়ে এগিয়ে ছিলেন অনেকেই। তবে বিপিএলে নিজের সামর্থ্যের প্রমাণ দিয়ে সেই দৌড়ে এগিয়ে যান মুনিম। শুধু বিপিএল নয়, এর আগে ঢাকা প্রিমিয়ার লিগে প্রথম নজর কাড়েন মুনিম। সেখানে আবাহনীর জার্সিতে নিজেকে প্রমাণ কাড়েন মুনিম। সেই আস্থাতেই তাকে জাতীয় দলে ডেকেছিল নির্বাচকরা। আর আস্থা থাকায় টিম ম্যানেজমেন্টও তাকে দিয়েছে ৭৫তম টি-টোয়েন্টি ক্যাপ।

এদিকে জাতীয় দলের সাথে দীর্ঘদিন ধরেই ঘুরে বেড়াচ্ছিলেন ইয়াসির আলি রাব্বি। তবে অভিষেক যেন হয়ে উঠেছিল সোনার হরিণ। সেই সোনার হরিণের দেখা পেয়েছিলেন সর্বশেষ পাকিস্তান সিরিজে।

নিজের ঘরের মাঠ চট্টগ্রামে পড়েছিলেন টেস্ট ক্যাপ। সেই ম্যাচ দিয়েই আন্তর্জাতিক ক্রিকেটে শুরু তার পথচলা। এরই ধারাবাহিকতায় আফগানিস্তানের বিপক্ষে ওয়ানডে ক্রিকেটেও নাম লেখান রাব্বি।

বিপিএলে মুনিমের মতো নিজের সেরা ছন্দ দেখিয়েছিলেন ইয়াসির আলি রাব্বি। প্রমাণ করেছিলেন তিনিও মারতে পারেন। সেই আস্থাতেই আফগানিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি স্কোয়াডে জায়গা পেয়েছিলেন রাব্বি। 

রাব্বির টি-টোয়েন্টি অভিষেক হবে কিনা তা নিয়ে ছিল শঙ্কা। তবে ইনজুরির কারণে ম্যাচের আগ মুহূর্তে দল থেকে বাদ পড়েন অভিজ্ঞ মুশফিকুর রহিম। সেই কারণেই জাতীয় দলের টি-টোয়েন্টি ক্যাপ পড়েন ইয়াসির আলি রাব্বি। নিজের করে নেন বাংলাদেশের ৭৪তম টেস্ট ক্যাপ।

বৃহস্পতিবার (৩ মার্চ) দুই অভিষিক্ত নিয়ে আফগানদের বিপক্ষে মাঠে নেমেছে বাংলাদেশ। শেষ পর্যন্ত এই দুই অভিষিক্ত নিজেদের সামর্থ্যের প্রমাণ কতটুকু দিতে পারেন সেই হিসেবের জন্য অপেক্ষা আরও কিছুদিন।

স্পোর্টসমেইল২৪/পিআর

[আমরা এখন sportsmail.com.bd ঠিকানাতেও। খেলাধুলার সর্বশেষ সংবাদ পড়তে ইনস্টল করুন আমাদের অ্যান্ড্রয়েড মোবাইল অ্যাপস ]


শেয়ার করুন :