খেলাঘরের বিপক্ষে ৮৬ রানের বড় জয় পেল গাজী গ্রুপ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৪:৩৪ পিএম, ২১ মার্চ ২০২২
খেলাঘরের বিপক্ষে ৮৬ রানের বড় জয় পেল গাজী গ্রুপ

মিরপুর থেকে ঢাকা প্রিমিয়ার ডিভিশনে খেলা সরিয়ে নেওয়া হয়েছে ইউল্যাবের মাঠে। প্রথমবারের মতো এই মাঠে আয়োজিত হচ্ছে দেশের শীর্ষ পর্যায়ের ক্রিকেট। ইউল্যাব মাঠের অভিষেক ম্যাচেই খেলাঘর সমাজ কল্যাণ সমিতির বিপক্ষে ৮৬ রানের বড় জয় পেয়েছে গাজী গ্রুপ ক্রিকেটার্স।

সোমবার (২১ মার্চ) ইউল্যাব মাঠে টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় খেলাঘর সমাজ কল্যাণ সমিতি। ফিল্ডিংয়ে নেমে শুরুতেই গাজী গ্রুপ ক্রিকেটার্সকে ভড়কে দেয় তারা। স্কোরবোর্ডে ২০ রান তুলতেই হারিয়ে বসে দুই উইকেট।

এরপর গাজী গ্রুপের হয়ে দলের হাল ধরেন দুই ব্যাটার ফরহাদ হোসেন এবং আল আমিন জুনিয়র। দুইজন মিলে গড়ে তোলেন ৭২ রানের জুটি। দলীয় ৯২ রানে আল আমিন ব্যক্তিগত ৩৯ রানে ফিরলেও অর্ধশতক তুলে নেন আল আমিন জুনিয়র।

ফরহাদের ফিরে যাওয়ার পর বেশি সময় উইকেটে থাকতে পারেননি অধিনায়ক আকবর আলিও। মাত্র ১ রান করেই ফেরেন তিনি।

আবারও দলের হাল ধরেন আল আমিন জুনিয়র। এবার তাকে সঙ্গ দেন গুরিন্দর সিং (৫৪)। দুইজন মিলে গড়েন ৬২ রানের জুটি। আল আমিনের পর অর্ধশতক তুলে নেন গুরিন্দর সিং। শেষ পর্যন্ত এই দুই অর্ধশতকে ২৪৬ রানে থামে গাজী গ্রুপের ইনিংস।

২৪৭ রানের লক্ষ্যে খেলতে নেমে ১৭ রানেই দুই উইকেট হারিয়ে বসে খেলাঘর সমাজ কল্যাণ সমিতি। আগের রাউন্ডের সেঞ্চুরিয়ান আমিত হাসান এই ম্যাচে রানের খাতা খোলার আগেই প্যাভিলিয়নে ফেরেন।

শুধু অমিত হাসান নয়, টপ অর্ডারের অন্য ব্যাটাররাও গাজী গ্রুপের বিপক্ষে রান তুলতে বেশ হিমশিম খেয়েছেন। স্কোরবোর্ডে ৪৫ রান তুলতেই পাঁচ উইকেট হারিয়ে বসে খেলাঘর।

এরপরে মাসুম খান টুটুল আর মেহেদি হাসানের ব্যাট ভর করে আগাতে থাকে খেলাঘর। তবে তা জয়ের জন্য পর্যাপ্ত ছিল না। শেষ পর্যন্ত মাসুম খানের ৪৪ রানে ভর করে ১৬০ রানে থামে খেলাঘরের ইনিংস। গাজী গ্রুপের হয়ে গুরিন্দর সিং নেন তিন উইকেট। ব্যাট হাতে ৫৪ রান আর বল হাতে তিন উইকেট নিয়ে ম্যাচ সেরা নির্বাচিত হন গুরিন্দর সিং।

স্পোর্টসমেইল২৪/পিপিআর


শেয়ার করুন :


আরও পড়ুন

ঢাকা লিগে সেঞ্চুরির দেখা পেলেন শামীম পাটোয়ারী

ঢাকা লিগে সেঞ্চুরির দেখা পেলেন শামীম পাটোয়ারী

সহজ জয় শেখ জামাল-গাজী গ্রুপ ও প্রাইম ব্যাংকের

সহজ জয় শেখ জামাল-গাজী গ্রুপ ও প্রাইম ব্যাংকের

১৩৯ বলে ইমরুল কায়েসের ১২২ রান

১৩৯ বলে ইমরুল কায়েসের ১২২ রান

ডিপিএলে নাসিরের ব্যাটে সেঞ্চুরি

ডিপিএলে নাসিরের ব্যাটে সেঞ্চুরি