আকবর ঝড়ে উড়ে গেল মোহামেডান

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:১১ পিএম, ৩০ মার্চ ২০২২
আকবর ঝড়ে উড়ে গেল মোহামেডান

টানা তিন জয়ের পর হারের মুখ দেখলো মোহামেডান স্পোর্টিং ক্লাব। বিকেএসপির তিন নম্বর মাঠে গাজী গ্রুপ ক্রিকেটার্সের অধিনায়ক আকবর আলির ব্যাটিং ঝড়ে মোহামেডান হেরেছে ৭২ রানে। মোহামেডানের বিপক্ষে ৪৫ বলে ৮৯ রানের ইনিংস খেলেন আকবর আলি। চলমান ঢাকা লিগে দ্বিতীয়বারের মতো হাফ সেঞ্চুরির দেখা পেয়েছেন তিনি।

বুধবার (৩০ মার্চ) ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে (ডিপিএল) টস জিতে গাজী গ্রুপকে ব্যাটিংয়ে পাঠান মোহামেডান অধিনায়ক শুভাগত হোম চৌধুরি। ব্যাটিংয়ে নেমে দলীয় ১৪ রানে প্যাভিলিয়নের পথ ধরেন ওপেনার মেহেদি মারুফ।

এরপরেই শুরু গাজী গ্রুপের ব্যাটারদের দাপট। ওপেনার মাহমুদুল হাসান এবং তিনে নামা ফরহাদ হোসেন মিলে গড়েন ১০০ রানের জুটি। ওপেনার মাহমুদুল হাসান ব্যক্তিগত ৫৯ রানে ফিরলে ভাঙে এই জুটি।

টপ অর্ডারের ধারাবাহিকতায় চারে নামা আকবর উর রহমানও তুলে নেন হাফ সেঞ্চুরি। তিনি করেন ৬৪ বলে ৫৪ রান। গাজী গ্রুপ ১৭৯ রানে ৪ উইকেটে হারালে উইকেটে আসেন যুব বিশ্বকাপজয়ী অধিনায়ক আকবর আলি।

ক্রিজে এসেই মোহামেডানের বোলারদের উপর তান্ডব চালানো শুরু করেন। ৪৫ বলে করেন ৮৯ রান। পুরো ইনিংসে ৫ চারের পাশাপাশি হাঁকিয়েছেন ৬ ছক্কা। এটি ছিল তার লিস্ট ‘এ’ ক্যারিয়ারে সেরা ইনিংস।

আকবরের এই ব্যাটিং তান্ডবে নির্ধারিত ৫০ ওভারে ৩৪৬ রান তোলে গাজী গ্রুপ ক্রিকেটার্স। মোহামেডানের হয়ে ইয়াসিন আরাফাত মিশু, মোহাম্মদ হাফিজ আর মাহমুদউল্লাহ রিয়াদ দুইটি করে উইকেট শিকার করেন।

৩৪৭ রানের লক্ষ্যে খেলতে নেমে গাজী গ্রুপকে ভালোই জবাব দেওয়া শুরু করে মোহামেডান। দুই ওপেনার পারভেজ হোসেন ইমন এবং রনি তালুকদার মিলে গড়েন ৪১ রানের জুটি। যেখানে ইমনের অবদান ছিল মাত্র ৭ রান।

ইমনের বিদায়ের পর রনির সঙ্গী হন সৌম্য সরকার। তবে তার ব্যাট থেকে ২৩ রানের বেশি আসেনি। সৌম্যের বিদায়ের পর ব্যাট হাতে ঝড় তোলা রনি তালুকদারের ব্যাটও থেমে যায়। ফিরে যান অভিজ্ঞ মাহমুদউল্লাহ রিয়াদও।

এরপর দলের হাল ধরার চেষ্টা করেন মোহামেডানের বিদেশি রিক্রুট মোহাম্মদ হাফিজ এবং আরিফুল ইসলাম। ব্যক্তিগত ৩০ রানে হাফিজ ফিরলেও হাফ সেঞ্চুরি তুলে নেন আরিফুল। আর দ্বিতীয় সর্বোচ্চ ৪৮ রান আসে উইকেটরক্ষক জাহিদুজ্জামানের ব্যাট থেকে।

এরপর আর কোনো ব্যাটার মোহামেডানের হাল ধরতে না পারায় ৪৫ বল বাকি থাকতেই ২৭৪ রানে থামে সাদা-কালোদের ইনিংস। নিশ্চিত হয় ৭২ রানের বড় পরাজয়। গাজী গ্রুপের হয়ে ৩ উইকেট শিকার করেন আল আমিন জুনিয়র।

স্পোর্টসমেইল২৪/পিপিআর


শেয়ার করুন :


আরও পড়ুন

বৃষ্টি আইনে রূপগঞ্জ টাইগার্সকে হারালো লিজেন্ডস অব রূপগঞ্জ

বৃষ্টি আইনে রূপগঞ্জ টাইগার্সকে হারালো লিজেন্ডস অব রূপগঞ্জ

টানা দুই সেঞ্চুরিতে উজ্জ্বল নাঈমের ব্যাট

টানা দুই সেঞ্চুরিতে উজ্জ্বল নাঈমের ব্যাট

ব্যাটে লাগা বলে এলবিডব্লিউ, আম্পায়ারকে বিসিবির শোকজ

ব্যাটে লাগা বলে এলবিডব্লিউ, আম্পায়ারকে বিসিবির শোকজ

বিজয়ের দুর্দান্ত ব্যাটিংয়ে প্রাইম ব্যাংকের বড় জয়

বিজয়ের দুর্দান্ত ব্যাটিংয়ে প্রাইম ব্যাংকের বড় জয়