বিজয়কে এখনি জাতীয় দলের আশে-পাশে আনা উচিত: মাশরাফি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:২১ পিএম, ২১ এপ্রিল ২০২২
বিজয়কে এখনি জাতীয় দলের আশে-পাশে আনা উচিত: মাশরাফি

এনামুল হক বিজয়, জাতীয় দলে অভিষেকের ১০ বছর হয়ে গেলেও টেস্ট খেলেছেন কেবল মাত্র ৪টি। ওয়ানডে ও টি-টোয়েন্টির ম্যাচের সংখ্যাও হাতে-গোনার মতো। তবে ঢাকা প্রিমিয়ার লিগের (ডিপিএল) চলমান আসরে ‌‘অবিশ্বাস্য’ পারফর্ম করছেন প্রাইম ব্যাংকের হয়ে খেলা বিজয়। ব্যাট হাতে দুর্দান্ত খেলতে থাকা বিজয়কে এখনি জাতীয় দলের আশে-পাশে এনে দেখভাল করার পরামর্শ দিয়েছেন মাশরাফি বিন মর্তুজা।

চলতি ডিপিএলে প্রাইম ব্যাংকের হয়ে ১২ ম্যাচে ১২ ইনিংসে ২টি সেঞ্চুরি ও ৭টি হাফ সেঞ্চুরি হাঁকিয়েছেন এনামুল হক বিজয়। যেখানে ৭৩.১৬ গড়ে মোট রান করেছেন ৮৭৮। ১২ ম্যাচে ৯টি পঞ্চাশোর্ধ রানে ইতিমধ্যে ডিপিএলের এক আসরে সর্বোচ্চ রানের রেকর্ডও নিজের করে নিয়েছে এ ব্যাটার।

সর্বশেষ বৃহস্পতিবার (২১ এপ্রিল) মাশরাফির লিজেন্ডস অব রূপগঞ্জের বিপক্ষে বাকি ব্যাটারদের ব্যর্থতার মিছিলেও ব্যাট হাতে ৭৩ রানে ইনিংস খেলেছেন প্রাইম ব্যাংকের বিজয়। ব্যাট হাতে এমন ধারাবাহিকতায় মাশরাফি মনে করেন, বিজয়কে এখনি জাতীয় দলের আশে-পাশে রেখে দেখভাল করা উচিত।

বিকেএসপিতে নিজেদের ম্যাচ শেষে মাশরাফি বলেন, “বিজয়ের কথা আমি এ জন্যই বলবো যে, বিজয়কে এখনি লুক আফটার (দেখভাল) করা উচিত। কারণ, সে অবিশ্বাস্য ব্যাটিং করছে। ট্রার্নিং উইকেট, স্লো উইকেট যেকোনো উইকেটে সে ডোমিনেট করে রান করেছে। আমি যতটুক খেলা দেখেছি, আজকেও। দিস ইজ এক্সপেকশনাল ব্যাটিং।”

তিনি বলেন, “আমাদের ডোমিস্ট্রিক ক্রিকেট লেভেল কিন্তু বিশেষ করে ডিপিএল অনেক উঁচু মানের। তাই আমি মনে করি যে, এখানে বিজয় যেভাবে অথোরিটি নিয়ে ব্যাটিং করেছে, একটা দলকে যেভাবে টেনে এনেছে ৮০০‍ প্লাস রান করেছে। নিশ্চিতভাবে আমি মনে করি, তাকে এখনি জাতীয় দলের আশে-পাশে আনা উচিত এবং তাকে নিয়ে কাজ করা উচিত।”

তবে ডিপিএলে ভালো করায় সরাসরি জাতীয় দলের স্কোয়াডে ডাকার বিষয়ে ভিন্ন মত পোষণ করছেন মাশরাফি বিন মর্তুজা। তার আগে ‘এ’ দল বা এইচপি-তে রেখে দেখভাল করার পরামর্শ দেন মাশরাফি। বলেন, ‍“ডোমিস্ট্রিকে যখন কেই ভালো খেলে আপনাদেরও (সাংবাদিক) একটা জায়গায় অবস্থান নেওয়া উচিত। এখান থেকে সরাসরি জাতীয় দল কেন? এখান থেকেও তো আরেকটা ধাপ থাকে। এরপরও কিন্তু আরেকটা লেভেল আছে। এইচপি, ‘এ’ টিম। কারণ ওই লেভেলটাও তো দেখতে হবে। সো একটা জায়গা থেকে আমি মনে করি যে, এখান থেকে রাডারের (জাতীয় দলের) নিচে আসা। সেটা খুব গুরুত্বপূর্ণ।”

বিজয়কে নিয়ে মাশরাফি আরও বলেন, “তাকে ওই জিনিসটা বোঝানো উচিত যে, উই আর ভেরি মাচ আপ টু ইউ। ইফ ইউ ডু ওয়েল, হোয়াইট নট? সামনে টি-টোয়েন্টি বিশ্বকাপ, ওর বিশ্বকাপ খেলার অভিজ্ঞতা আছে। আন্তর্জাতিক ক্রিকেট খেলেছে, ওর সেঞ্চুরি আছে ফিফটি আছে। সো অভিজ্ঞতা আমাদের মতে কেন নয়? অবশ্যই আরও আছে আমি মনে করি। ওকে এখনি লুক আপটার করা উচিত। যদি কোনো ইস্যুজ থাকে ক্লিয়ার করা উচিত।”

স্পোর্টসমেইল২৪/আরএস


শেয়ার করুন :


আরও পড়ুন

ডিপিএলে এক মৌসুমে রানের রেকর্ড গড়লেন বিজয়

ডিপিএলে এক মৌসুমে রানের রেকর্ড গড়লেন বিজয়

টেস্ট আমার খুব পছন্দ, সারাদিন মাঠে থাকতে ভালো লাগে: বিজয়

টেস্ট আমার খুব পছন্দ, সারাদিন মাঠে থাকতে ভালো লাগে: বিজয়

ডিপিএলে সেঞ্চুরি হাঁকালেন এনামুল হক বিজয়

ডিপিএলে সেঞ্চুরি হাঁকালেন এনামুল হক বিজয়

১৬ রানের আক্ষেপ, ১৮৪ রানে থামলেন বিজয়

১৬ রানের আক্ষেপ, ১৮৪ রানে থামলেন বিজয়