সাদা ও লাল বলে আলাদা কোচের খোঁজে ইংল্যান্ড

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১২:৪০ পিএম, ২৭ এপ্রিল ২০২২
সাদা ও লাল বলে আলাদা কোচের খোঁজে ইংল্যান্ড

ক্রিকেটে নিত্যনতুন রীতি উদ্ভাবনে ক্রিকেটের জনক ইংল্যান্ডের জুড়ি মেলা ভার। তিন ফরম্যাটে সর্বপ্রথম তিন অধিনায়কের যুগান্তরকারী সিদ্ধান্ত ও বাস্তবায়ন তারাই করেছিল। এবার সাদা ও লাল বলে আলাদা অধিনায়কের খোঁজে নেমেছে ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)।

২০১২ সালেই সাদা ও লাল বলের ক্রিকেটে ভিন্ন কোচিং প্যানেল নিয়ে কাজ শুরু করেছিল ইসিবি। তবে সেবার অ্যাশলে জাইলস এবং অ্যান্ডি ফ্লাওয়ারের মাঝে সম্পর্ক তিক্ততায় রূপ নেয়ায় ভেসে যায় সেই সম্ভাবনা। এবার আবার নতুন করে পরিকল্পনা নিয়ে নেমেছে ইংল্যান্ড ক্রিকেটের সর্বোচ্চ সংস্থা।

জানা গেছে, চলতি বছর নিউজিল্যান্ড ও নেদারল্যান্ডের বিপক্ষে সিরিজের আগেই প্রধান কোচ পেতে চায় ইসিবি। ইতোমধ্যে এই পদে আবেদন করার জন্য নিয়োগ বিজ্ঞপ্তি দিয়েছে তারা। আগামী ৬ মে পর্যন্ত পছন্দের পদে আবেদন করতে পারবেন প্রার্থীরা। তাদের সাক্ষাৎকার নেয়া হবে ৯ ও ১০ মে।

অ্যাশেজ সিরিজের পরই ভরাডুবিরে দায়ে বরখাস্ত হয়েছিলেন ইংল্যান্ডের প্রধান কোচ ক্রিস সিলভারউড। ওয়েস্ট ইন্ডিজ সফরে গিয়েও টেস্ট সিরিজ হারের পর স্বেচ্ছায় সরে দাঁড়িয়েছেন অধিনায়ক জো রুট। তখন থেকেই ইংল্যান্ডের প্রধান কোচ ও অধিনায়কের পদ খালি।

ইসিবি বিজ্ঞাপন দেয়ার পর জানা গেছে, ইংল্যান্ডের প্রধান কোচের জন্য প্রার্থী হতে পারেন গ্রাহাম ফোর্ড। এগিয়েও আছেন তিনি। এর কারণ ইসিবির বর্তমান ম্যানেজিং ডিরেক্টর রব কির সঙ্গে তার ভালো সম্পর্ক। ঐদিকে প্রার্থী হওয়ার দৌড়ে আছেন গ্যারি কারস্টেন, পল কলিংউড, সাইমন ক্যাটিচ ও টম মুডিও।

ইংল্যান্ডের নতুন কোচ নির্বাচনে কোচের ভূমিকা নিয়েও বিজ্ঞাপনে বলে দেয়া হয়েছে। সেখানে বলা হয়েছে, প্রধান কোচ জাতীয় নির্বাচন প্যানেলের পাশাপাশি তাদের নিজ নিজ ফরম্যাটের জন্য দল নির্বাচন করার ক্ষেত্রে কেন্দ্রীয় ভূমিকা পালন করবেন।

চলতি বছরের জুন থেকে শুরু হবে নিউজিল্যান্ড-ইংল্যান্ড টেস্ট সিরিজ। ২ জুন থেকে নিউজিল্যান্ডের বিপক্ষে টেস্ট খেলতে নামবে ইংল্যান্ড। এরপর সীমিত ওভারের সিরিজ খেলতে নেদারল্যান্ড সফর করবে ইংলিশরা। সফরে তিনটি ওয়ানডে খেলবে দুই দল। সিরিজটি শুরু হবে ১৭ জুন।

স্পোর্টসমেইল২৪/এএইচবি


শেয়ার করুন :


আরও পড়ুন

ইংল্যান্ডের ‌‘নতুন বেকহ্যাম’ জ্যাক গ্রিলিশ

ইংল্যান্ডের ‌‘নতুন বেকহ্যাম’ জ্যাক গ্রিলিশ

দুঃসময়ে রুটের পাশে দাঁড়ালেন বন্ধু বেন স্টোকস

দুঃসময়ে রুটের পাশে দাঁড়ালেন বন্ধু বেন স্টোকস

ছয় মাস পর ফিরে শূন্য রানে আউট, চুরি হলো গাড়িও

ছয় মাস পর ফিরে শূন্য রানে আউট, চুরি হলো গাড়িও

পাঁচটি ফাইনাল হেরেছি, এবার জিতবো: ম্যাসন মাউন্ট

পাঁচটি ফাইনাল হেরেছি, এবার জিতবো: ম্যাসন মাউন্ট