স্টোকসের পর জো রুটও আইপিএল থেকে সরে দাঁড়ালেন

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:০৭ পিএম, ২৬ নভেম্বর ২০২৩
স্টোকসের পর জো রুটও আইপিএল থেকে সরে দাঁড়ালেন

বিশ্বকাপ শেষে আইপিএল থেকে নাম প্রত্যাহার করে নিচ্ছেন হাই প্রোফাইলের ইংলিশ ক্রিকেটাররা। ইংলিশ তারকা অলরাউন্ডার ইংল্যান্ডের বেন স্টোকসের পর এবার আসন্ন আইপিএল আসর থেকে নিজেকে সরিয়ে নিলেন ইংলিশ ব্যাটার জো রুট। আসন্ন আসরে রাজস্থান রয়্যালসের হয়ে খেলার চুক্তি থাকলে তাকে আর পাওয়া যাবে না।

আইপিএল ফ্র্যাঞ্চাইজি রাজস্থান রয়্যালস থেকে বিষয়টি নিশ্চিত করা হয়েছে। এর ফলে বেন স্টোকসের পর রুট দ্বিতীয় হাই-প্রোফাইল ইংলিশ ক্রিকেটার যিনি আইপিএল থেকে নাম প্রত্যাহার নিলেন।

রয়্যালসের ক্রিকেট ডিরেক্টর কুমার সাঙ্গাকারা এক বিবৃতিতে বলেন, ‍“জো আইপিএল ২০২৪ আসরে অংশ না নেওয়ার সিদ্ধান্ত সম্পর্কে আমাদের জানিয়েছিলেন। আমরা তার সিদ্ধান্তকে সম্পূর্ণভাবে সম্মান করি এবং সে যা কিছু করে তার সাফল্য কামনা করি।”

রাজস্থান রয়্যালস তাকে মিস করবে উল্লেখ করে তিনি আরও বলেন, “জো অল্প সময়ের মধ্যেও ফ্র্যাঞ্চাইজি এবং খেলোয়াড়দের উপর একটি ইতিবাচক প্রভাব তৈরি করতে সক্ষম হয়েছিলেন। গ্রুপের সবাই এবং রয়্যালস তাকে মিস করবে।”

আইপিএল থেকে সরে দাঁড়ালেন স্টোকস

জো রুটকে বিদেশি খেলোয়াড় হিসেবে ১ কোটি রুপি মূল্যে দলে নিয়েছিল রাজস্থান রয়্যালস। তবে ২০২৩ আসরে রুট রয়্যালসের হয়ে মাত্র তিনটি ম্যাচ খেলতে পেরেছিলেন এবং তার মধ্যে মাত্র একটি ম্যাচে ব্যাট করার সুযোগ পেয়েছিলেন।


শেয়ার করুন :