ওয়েস্ট ইন্ডিজে অনিশ্চিত তাসকিন, ফিট সাইফউদ্দিন

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:১৮ পিএম, ১৬ মে ২০২২
ওয়েস্ট ইন্ডিজে অনিশ্চিত তাসকিন, ফিট সাইফউদ্দিন

কাঁধের ইনজুরির কারণে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দ্বিতীয় টেস্ট না খেলেই দেশে ফিরেছিলেন তাসকিন আহমেদ। এই কারণে খেলতে পারছেন না ঘরের মাঠে শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজ। একই কারণে ওয়েস্ট ইন্ডিজ সফরেও অনিশ্চিত এই পেসার। এমনটাই জানিয়েছেন, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) প্রধান চিকিৎসক দেবাশিস চৌধুরি।

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে দুই ম্যাচ সিরিজের প্রথম টেস্টে ইনজুরিতে পড়েন তাসকিন আহমেদ। এই ইনজুরির কারণে লন্ডনে চিকিৎসা নিতে গিয়েছিলেন এই পেসার। চিকিৎসা শেষে দেশে ফিরেছেন এই পেসার। এরপরেই জানা গেলো তার না থাকার শঙ্কা।

বিদেশে চিকিৎসক অস্ত্রোপচারের পরামর্শ না দিলেও তাসকিনকে করতে হবে চার সপ্তাহের রিহ্যাব সেশন। এই কারণে চলতি বছরের জুনে অনুষ্ঠিতব্য ওয়েস্ট ইন্ডিজ সফরে তাকে পাওয়া নিয়ে তৈরি হয়েছে শঙ্কা।

এই বিষয়ে (সোমবার) গণমাধ্যমকে বিসিবির প্রধান চিকিৎসক দেবাশিস চৌধুরি বলেছেন, “আগামী চার সপ্তাহের জন্য আমরা প্রথাগত ব্যবস্থাপনা নিতে যাচ্ছি, আর দেখতে চাচ্ছি কী হয়। পুরো সিরিজটা মিস করবে কি না, তা এখনো নিশ্চিত নয়। সেই সিরিজের এক মাস আগে আমরা বলতে পারি না সে সেই সিরিজ থেকে ছিটকে গিয়েছে কি না। জুনের প্রথম সপ্তাহে দল দেশ ছাড়বে। তখন হয়তো সীমিত ওভারের ম্যাচের জন্য আমরা তার অন্তর্ভুক্তির কথা ভাববো।”

চলতি বছরের ৬ জুন ওয়েস্ট ইন্ডিজ সফরের জন্য দেশ ছাড়ার কথা রয়েছে বাংলাদেশ দলের। এই সফরে দুইটি টেস্ট এবং তিনটি করে ওয়ানডে এবং টি-টোয়েন্টি খেলবে দুই দল। সিরিজের খসড়াসূচি অনুযায়ী চলতি বছরের ১৬ জুন মাঠে গড়াবে প্রথম টেস্ট।

তাসকিনকে নিয়ে ওয়েস্ট ইন্ডিজ সিরিজে শঙ্কা থাকলেও দলে ফিরতে পারেন পেস বোলিং অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিন। ইনজুরির কারণে ২০২১ টি-টোয়েন্টি বিশ্বকাপের পর থেকে জাতীয় দলের বাইরে থাকা এই পেসার ফিরেছেন ক্রিকেটে। ইনজুরি কাটিয়ে প্রিমিয়ার লিগে খেলেছেন এই পেসার।

এছাড়াও শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট সিরিজের দলে না থাকলেও পেস বোলিং কোচ অ্যালান ডোনাল্ডের ডাকে চট্টগ্রামে দলের সাথে যোগ দিয়েছেন তিনি। সেখানে দলের সাথে করছেন অনুশীলন। সুস্থ থাকলে ওয়েস্ট ইন্ডিজ সিরিজে যেতে প্রস্তুত বলেও জানিয়েছেন এই পেসার।

তিনি বলেন, “বোলিং কোচ অ্যালান ডোনাল্ড আমাকে ডেকেছিলেন। প্রিমিয়ার লিগে আমার বোলিং উনি নোটিশ করেছেন। এবার পরিচয় পর্ব সারলাম। বোলিং নিয়ে কথা হল। সামনে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সিরিজ আছে, এজন্য আমাকে দেখতে চেয়েছেন বোলিং কোচ।”

স্পোর্টসমেইল২৪/পিপিআর


শেয়ার করুন :


আরও পড়ুন

শ্রীলঙ্কার বিপক্ষে নাঈমের ক্যারিয়ার সেরা বোলিং

শ্রীলঙ্কার বিপক্ষে নাঈমের ক্যারিয়ার সেরা বোলিং

অনুশীলন ছাড়াই সাকিব পারবেন, ‘শতভাগ’ বিশ্বাসী ছিলেন হেরাথ

অনুশীলন ছাড়াই সাকিব পারবেন, ‘শতভাগ’ বিশ্বাসী ছিলেন হেরাথ

চট্টগ্রামে সেঞ্চুরি হাঁকালেন ‘রান খরায়’ থাকা ম্যাথিউস

চট্টগ্রামে সেঞ্চুরি হাঁকালেন ‘রান খরায়’ থাকা ম্যাথিউস

বাংলাদেশ-শ্রীলঙ্কা দিয়ে মাঠে ফিরলো ‘নিরপেক্ষ’ আম্পায়ার

বাংলাদেশ-শ্রীলঙ্কা দিয়ে মাঠে ফিরলো ‘নিরপেক্ষ’ আম্পায়ার