জাতীয় স্কুল ক্রিকেট: অধিনায়কদের চাওয়া ‘ট্রফি নিয়ে বাড়ি ফেরা’

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:৫৮ পিএম, ১২ জুন ২০২২
জাতীয় স্কুল ক্রিকেট: অধিনায়কদের চাওয়া ‘ট্রফি নিয়ে বাড়ি ফেরা’

ফাইনালের দুই অধিনায়ক, ইশতিয়াক আহমেদ জিহান এবং সাইখ ইমতিয়াজ শিহাব (বা থেকে)

প্রাইম ব্যাংক জাতীয় স্কুল ক্রিকেট টুর্নামেন্টের ফাইনালে লড়বে রংপুরের শিশু নিকেতন উচ্চ বিদ্যালয় এবং মেহেরপুর সরকারি উচ্চ বিদ্যালয়। লড়ার করা করতে যাওয়া দুই দলের অধিনায়কের প্রত্যাশা একই বিন্দুতে। দু’জনেরই প্রত্যাশা ফাইনালে জয় তুলে ট্রফি নিয়ে বাড়ি ফেরা।

সোমবার (১৩ জুন) নারায়ণগঞ্জস্থ শামসুজ্জোহা স্পোর্টস কমপ্লেক্সে (ওসমানী স্টেডিয়াম সংলগ্ন) সকাল ৯টায় শুরু হবে এ ফাইনাল ম্যাচ। ম্যাচটি সরাসরি সম্প্রচার করবে টি-স্পোর্টস।

করোনাভাইরাস মহামারির কারণে ২০১৯-২০ সালের প্রতিযোগিতা জেলা রাউন্ডের খেলা শেষ হতে পারেনি। এমনকি ২০২০-২১ সালে টুর্নামেন্ট আয়োজনও বাধাগ্রস্ত হয়েছিল। চলতি বছর সারাদেশ থেকে ৩৫০টি স্কুল দল জেলা রাউন্ডে অংশ নেয়।

প্রতিযোগিতায় ৬৪টি জেলা চ্যাম্পিয়ন এবং ঢাকা মেট্রোর বিভাগীয় রাউন্ডে ১৬টি দল খেলার যোগ্যতা অর্জন করে। সেখান থেকে রংপুরের শিশু নিকেতন উচ্চ বিদ্যালয় এবং মেহেরপুর সরকারি উচ্চ বিদ্যালয় ফাইনাল খেলার যোগ্যতা অর্জন করে।

ফাইনালে ওঠা দুই দলের নেতৃত্বে দিবেন মেহেরপুর সরকারি উচ্চ বিদ্যালয়ের ইশতিয়াক আহমেদ জিহান এবং রংপুর শিশু নিকেতন স্কুলের সাইখ ইমতিয়াজ শিহাব। দুজনেই চ্যাম্পিয়ন হওয়ার বিষয়ে বেশ প্রত্যাশী।

ফাইনাল ম্যাচের আগে রংপুর শিশু নিকেতন স্কুলের অধিনায়ক সাইখ ইমতিয়াজ শিহাব বলেন, “প্রতিযোগিতা শুরুর পর থেকেই আমাদের সুনির্দিষ্ট লক্ষ্য ছিল। কোচের নির্দেশনা ছিল প্রতি ম্যাচেই সিরিয়াস ক্রিকেট খেলার। আমরা সে চেষ্টাই করেছি। আশা করি, ফাইনালেও জয় তুলে ট্রফি নিয়েই ফিরতে পারবো।”

মেহেরপুর সরকারি উচ্চ বিদ্যালয় অধিনায়ক ইশতিয়াক আহমেদ জিহান বলেন, “কুমিল্লার বিপক্ষে কোয়ার্টার ফাইনালে বাজে নৈপুণ্যর পরও আমরা টস জিতে পরবর্তী পর্বে এসেছি। এ জন্য সৃষ্টিকর্তার প্রতি কৃতজ্ঞতা। সেমি-ফাইনালে আমাদের বোলিং ভালো হয়নি। ব্যাটাররা দায়িত্ব নিয়ে খেলায় দল ফাইনালে উঠেছে। আগের ভুলগুলো যাতে শিরোপা নির্ধারণী ম্যাচে না হয় -সেদিকে দৃষ্টি রাখতে বলেছেন কোচ। আমরা সেভাবেই প্রস্তুতি নিয়েছি।”

ব্যাট ও বলে দলকে সামনে রেখে নেতৃত্ব দেওয়া এ অলরাউন্ডার আরও বলেন, “মেরহরপুর জেলা দলকে অনূর্ধ্ব-১৬ পর্যায়ে চ্যাম্পিয়ন করেছি। ইনশা আল্লাহ, স্কুল ক্রিকেটেও আমরা চ্যাম্পিয়ন ট্রফি নিয়ে ফিরতে চাই।”

স্পোর্টসমেইল২৪/আরএস



শেয়ার করুন :


আরও পড়ুন

স্কুল ক্রিকেটে সাব্বিরের শিকার ৬ উইকেট

স্কুল ক্রিকেটে সাব্বিরের শিকার ৬ উইকেট

জাতীয় স্কুল ক্রিকেটে প্রথমবার নারী আম্পায়ার

জাতীয় স্কুল ক্রিকেটে প্রথমবার নারী আম্পায়ার

৫০ ওভারের স্কুল ক্রিকেটে ৪৫৫ রানের রেকর্ড

৫০ ওভারের স্কুল ক্রিকেটে ৪৫৫ রানের রেকর্ড

ঈমানের বিধ্বংসী বোলিং, স্কুল ক্রিকেটে সর্বনিম্ন রানের রেকর্ড

ঈমানের বিধ্বংসী বোলিং, স্কুল ক্রিকেটে সর্বনিম্ন রানের রেকর্ড