বন্যার্তদের সাহায্য করতে সাফের ট্রফি নিলামে ওঠাতে চান শাহেদা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:০২ এএম, ২৩ জুন ২০২২
বন্যার্তদের সাহায্য করতে সাফের ট্রফি নিলামে ওঠাতে চান শাহেদা

সিলেট-সুনামগঞ্জের বন্যায় পুরো বাংলাদেশ মর্মাহত। যে যেভাবে পারছে সামর্থ্য অনুযায়ী সাহায্য করছেন বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষদের। দেশের ক্রীড়াঙ্গন থেকেও খেলোয়াড়রা এগিয়ে আসছেন এরকম দুর্যোগের সময়। বাংলাদেশ অনুর্ধ্ব ১৯ নারী ফুটবল দলের স্ট্রাইকার শাহেদার আক্তারও সাহায্য করতে চান বন্যায় ক্ষতিগ্রস্ত মানুষদের।

২০২১ সালের ডিসেম্বরে অনুর্ধ্ব ১৯ নারী সাফ চ্যাম্পিয়নশিপে পাঁচ গোল করে সর্বোচ্চ গোলদাতার পুরস্কার জিতেছিলেন শাহেদা । ঢাকায় অনুষ্ঠিত টুর্নামেন্টে দারুণ পারফর্ম নজর কেড়েছিলেন তিনি ।

ওই ট্রফিটাই নিলামে তুলতে চান শাহেদা। নিলাম থেকে আসা পুরো অর্থ ব্যয় করবেন বন্যায় ক্ষতিগ্রস্থ মানুষদের জন্য।

বুধবার (২২ জুন) ফেসবুকে নিজের একাউন্টে শাহেদা একটা পোস্ট দিয়েছেন এ ব্যাপারে। সেখানে তিনি বলেন, ‌‌“আসসালামু আলাইকুম। আমি শাহেদা আক্তার রিপা, সাফ অনূর্ধ্ব ১৯ চ্যাম্পিয়নশিপের সেরা গোলদাতার ট্রফিটি নিলামে তুলতে চাই। আমি বাংলাদেশ মহিলা অনূর্ধ্ব ১৯ ফুটবল দলের একজন সদস্য। সিলেটে বন্যার্তদের পাশে দাঁড়াতে আমি ছোট্ট একটি উদ্যোগ নিয়েছি।”

ফিফার নিষেধাজ্ঞার শঙ্কায় ভারত

ছোট ক্যারিয়ারের মূল্যবান ট্রফিটি বিক্রির জন্য কোনো আফসোস নেই শাহেদার। “আমার ছোট্ট ক্যারিয়ারে সবচেয়ে বড় পাওয়া, ২০২১ সালে শেষ হওয়া সাফ অনূর্ধ্ব-১৯ চ্যাম্পিয়নশিপে টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হওয়া। ওই টুর্নামেন্টে আমি সর্বোচ্চ গোলদাতা ও সেরা খেলোয়াড় হয়েছি। সেরা গোলদাতার ট্রফিটি আমি নিলামে তুলতে চাই। যার সম্পূর্ণ অর্থ সিলেটের বন্যার্ত মানুষের দেওয়া হবে। কোনো দয়াবান ব্যক্তি যদি এই মহৎ কাজের অংশীদার হন, তাহলে আমি কিছুটা হলেও বন্যার্তদের পাশে থাকতে পারব’’ যোগ করেন তিনি।

সারাজীবন শোকেজে পড়ে থাকার চেয়ে ক্ষতিগ্রস্থ মানুষদের কাজে লাগলে সেটাই ভালো হবে বলে মনে করেন শাহেদা। তিনি আরও বলেন, ‌“এই ট্রফিটা আমার বাড়ির শোকেসে রাখা আছে, হয়তো সারা জীবনই এভাবে থাকবে। কোনো মানুষের কাজে আসবে না। এ মুহূর্তে সিলেটের সবচেয়ে বেশি যেটা দরকার, সেটা সবার সহযোগিতা। আমি যদি সিলেটের বন্যার্ত মানুষের পাশে একটু হলেও থাকতে পারি তাহলে ভালো লাগবে।”

তবে ফেসবুকে পেজে শাহেদার ট্রফি নিলামে তোলার বিষয়ে এখনো তেমন কোনো সাড়া পাওয়া যায়নি বলে জানিয়েছেন শাহেদার বড় ভাই ফারুক হোসাইন। ট্রফি নিলামে ওঠাতে বড় ভাইয়ের কাছ থেকেও উৎসাহ পেয়েছেন শাহেদা।

বাংলাদেশের ক্রীড়াঙ্গনে স্মারক বা ট্রফি নিলামে ওঠানোর ঘটনা এটাই প্রথম নয়। এর আগে করোনা প্রাদুর্ভাবের সময়েও ক্রিকেটার সাকিব আল হাসান, মুশফিকুর রহিমি, মাশরাফি বিন মর্তুজারা তাদের ব্যক্তিগত অর্জন সাধারন ক্ষতিগ্রস্থ মানুষদের সাহায্যের জন্য নিলামে উঠিয়েছেন।

স্পোর্টসমেইল২৪/এসকেডি 


শেয়ার করুন :


আরও পড়ুন

নেদারল্যান্ডসকে হোয়াইটওয়াশ করে ওয়ানডে সুপার লিগের শীর্ষে ইংল্যান্ড

নেদারল্যান্ডসকে হোয়াইটওয়াশ করে ওয়ানডে সুপার লিগের শীর্ষে ইংল্যান্ড

পিএসজি সভাপতির ইঙ্গিত, নেইমারকে বিক্রি করে দিতে পারে

পিএসজি সভাপতির ইঙ্গিত, নেইমারকে বিক্রি করে দিতে পারে

কাতার বিশ্বকাপে ‌‘অবাধ মেলামেশা’ নিষিদ্ধ, ভুল করলে জেল

কাতার বিশ্বকাপে ‌‘অবাধ মেলামেশা’ নিষিদ্ধ, ভুল করলে জেল

নেইমারের বিমানে যান্ত্রিক ত্রুটি, জরুরি অবতরণ

নেইমারের বিমানে যান্ত্রিক ত্রুটি, জরুরি অবতরণ