ভারতীয় দলে ফেরার কৃতিত্ব রঞ্জি ট্রফিকে দিলেন পূজারা

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:৪৫ পিএম, ২৩ জুন ২০২২
ভারতীয় দলে ফেরার কৃতিত্ব রঞ্জি ট্রফিকে দিলেন পূজারা

চলতি বছরের শুরুর দিকে শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের আগে ভারতীয় দল থেকে বাদ পড়েছেন চেতেশ্বর পূজারা। তবে এক সিরিজ বিরতি দিয়েই দলে ফিরেছেন তিনি। জাতীয় দলে ফিরেই পূজারা দলে ফেরার কৃতিত্ব দিলেন রঞ্জি টুর্নামেন্টকে।

শ্রীলঙ্কা সিরিজ চলাকালীন নিজ রাজ্য দল সৌরাষ্ট্রের হয়ে রঞ্জিতে খেলেছিলেন পূজারা। সেখানে ভালো না করলেও তাকে দলে ভেড়ায় কাউন্টি দল সাসেক্স। সেখানে পারফর্ম করেই জাতীয় দলে নিজের জন্য রুদ্ধ হওয়া পথ খুলে গিয়েছে।

রঞ্জিতে সৌরাষ্ট্রের হয়ে ভালো না করলেও সাসেক্সের হয়ে ১৪৩ গড়ে করেছিলেন ৬৮৩ রান। সাসেক্সের হয়ে এই পারফর্মেন্সের কৃতিত্ব দিয়েছেন রঞ্জিকে।

তিনি বলেন, “সাসেক্সে যোগ দেওয়া আগে সৌরাষ্ট্রের হয়ে তিনটি রঞ্জি ম্যাচ খেলেছি। আমি এখানে আমার ধারাবাহিকতা খুঁজে পেয়েছি। ভালো করেছি, এর পিছনে অবদানটা ছিল রঞ্জি দলের।”

দীর্ঘদিন ভারতীয় দলের তিন নম্বর পজিশন সামলেছিলেন রাহুল দ্রাবিড়। তার বিদায়ে তিন নম্বরে ভারতীয় দলের ভরসা হয়ে উঠেছিলেন পূজারা। এই দায়িত্ব নেওয়ার আগে রাহুলের সাথে দারুণ সম্পর্ক হয়েছিল বলে জানান তিনি।

এই বিষয়ে পূজারা বলেন, “রাহুল ভাই সবসময়ই আমার জন্য প্রেরনাদায়ক। ২০০৭ সালে তার সাথে যখন প্রথম দেখা হয়, সে আমাকে অনেক উৎসাহ দিয়েছিল।”

ইংল্যান্ড সফরে নিজের আগে কিভাবে প্রস্তুত করছেন সেই বিষয়েও খোলাসা করেছেন পূজারা। বলেন, “আমি যেভাবে খেলি, সেভাবেই খেলবো। আমি কঠিন কিছুই করতে চাই না।”

২০২১ সালে পাঁচ ম্যাচ সিরিজের শেষ ম্যাচ না খেলেই দেশে ফিরেছিল ভারতীয় দল। সিরিজের বাকি থাকা ম্যাচ খেলতে ইংল্যান্ডে অবস্থান করছে টেস্ট দল। সিরিজে ইতিমধ্যেই ২-১ গোলে এগিয়ে আছে ভারত।

স্পোর্টসমেইল২৪/পিপিআর


শেয়ার করুন :