দেশের খেলা থাকলে কাউন্টিতে যাবেন না মিরাজ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৩:০১ পিএম, ২১ মে ২০২৩
দেশের খেলা থাকলে কাউন্টিতে যাবেন না মিরাজ

চলতি বছরের আগস্টে কাউন্টি ক্লাব ওয়ারউইকশায়ারের হয়ে ৫০ ওভারের লিগ খেলার প্রস্তাব পেয়েছেন বাংলাদেশের মেহেদী হাসান মিরাজ। তবে লিগটিতে খেলার আগ্রহ থাকলেও মিরাজ তাকিয়ে রয়েছেন একই সময়ে দেশের খেলা থাকবে কি-না। যদি জাতীয় দলের খেলা না থাকে তাহলে বিসিবি’র কাছে অনুমতি চাইবেন।

ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) মোহামেডানের হয়ে খেলা জ্যাক লিনটটের মাধ্যমে কাউন্টি ক্লাব ওয়ারউইকশায়ারের হয়ে খেলার প্রস্তাব পেয়েছেন মিরাজ। লিনটটও একই কাউন্টি ক্লাবে খেলায় সেটাকেই আনুষ্ঠানিক প্রস্তাব হিসেবে ধরছেন মিরাজ।

রোববার (২১ মে) স্পোর্টসমেইল২৪.কমকে প্রস্তাব পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন মেহেদী মিরাজ। তবে খেলা না খেলা পুরোটা নির্ভর করছে একই সময়ে জাতীয় দলে কোন সিরিজ থাকা না থাকার উপর।

মিরাজ বলেন, “আগস্টে খেলাটা হবে। ওই সময় যদি বাংলাদেশ জাতীয় দলের কোন ব্যস্ততা না থাকে এবং বোর্ড যদি আমাকে এনওসি দেয় তাহলে আমি অবশ্যই খেলবো।”

তিনি আরও বলেন, “কেননা এটা আমার জন্য অনেক বড় একটা সুযোগ। যেহেতু ওয়ান ডে ফরমেট, কেন নয়?”

এদিকে, জুন-জুলাই মাসে আফগানিস্তান ক্রিকেট দলের সফর শেষে নিউজিল্যান্ড ক্রিকেট দলের বাংলাদেশের আসার কথা রয়েছে। এফটিপি অনুযায়ী সফরটি এশিয়া কাপের পরে হওয়ার কথা থাকলেও এটি এগিয়ে আসতে পারে। যা এশিয়া কাপের আগেই অনুষ্ঠিত হতে পারে। সেক্ষেত্রে আগস্টের ফাঁকা সময়টি বেছে নিতে পারে দুই দেশের ক্রিকেট বোর্ড।

যদি তাই নয় তাহলে মিরাজের এনওসি পেতে সমস্যা হতে পারে। অন্যথায়, বিশ্বকাপের আগে ওয়ানডে ফরম্যাটে কাউন্টি ক্লাবে খেলতে মিরাজের বাধা হওয়ার শঙ্কা নেই।

মিরাজের বন্ধু ও সতীর্থ মোস্তাফিজুর রহমানের কাছেও বিদেশি লিগে খেলার প্রস্তাব রয়েছে। যুক্তরাষ্ট্রের টি-টোয়েন্টি ফ্র্যাঞ্চাইজি লিগ থেকে মোস্তাফিজকে প্রস্তাব দেওয়া হয়েছে। তবে সবকিছুই এখন নির্ভর করছে দেশের খেলা এবং বিসিবির অনুমতির উপর।


শেয়ার করুন :