অনেকে আনন্দ করছিলাম, অনেকে ভয় পাচ্ছিলো: মিরাজ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৬:০২ পিএম, ০১ জুলাই ২০২২
অনেকে আনন্দ করছিলাম, অনেকে ভয় পাচ্ছিলো: মিরাজ

সেন্ট লুসিয়া থেকে ডমিনিকা যেতে আকাশ পথ নয় বাংলাদেশ-ওয়েস্ট ইন্ডিজ দলের ক্রিকেটারদের জন্য ব্যবস্থা করা হয়েছিল জলপথের। আটলান্টিক সাগর পাড়ি দিয়ে ক্রিকেটাররা সেন্ট লুসিয়া থেকে ডমিনিকা যাওয়ার অভিজ্ঞতাটা কারো জন্য ভয়ংকর হলেও অনেকেই আনন্দ করেছে বলে জানিয়েছেন বাংলাদেশ দলের অলরাউন্ডার মেহেদি হাসান মিরাজ।

সেন্ট লুসিয়া থেকে সরাসরি ডমিনিকা যাওয়ার জন্য বিমানের ব্যবস্থা করতে না পারায় অগত্যা জলপথেই ভরসা রেখেছিল ওয়েস্ট ইন্ডিজ ক্রিকেট বোর্ড। সেই যাত্রাটা বাংলাদেশ দলের সব ক্রিকেটারের জন্য সুখকর হয়নি।

যাত্রাপথের শুরুতে আনন্দ করলেও পরে অবশ্য অস্বস্তিকর অবস্থায় পড়েছিলেন শরিফুল ইসলাম-নুরুল হাসান সোহানরা। এমনকি যাত্রা বিরতিতে মার্টিনেক দ্বীপে নেমে সেখান থেকে যেতেও অনাগ্রহ প্রকাশ করেছিল অনেক ক্রিকেটার। তবে দ্রুততম সময়ে সেখানকার ভিসার ব্যবস্থা করা সম্ভব হবে না বিধায় পরের অংশটুকু যেতে ক্রিকেটারদের ওই জলপথের উপরই ভরসা করতে হয়েছে।

যাত্রা পথের প্রথম অংশে ক্রিকেটাররা সেন্ট লুসিয়া থেকে মার্টিনেক যেতে ক্রিকেটার শরিফুল ইসলাম, নুরুল হাসান সোহান, টিম ম্যানেজার নাফিস ইকবাল অসুস্থ হয়ে পড়েন। মার্টিনেকে ৪০ মিনিটের বিরতি শেষে সোহান ও নাফিস ইকবাল কিছুটা সুস্থ হয়ে উঠলেও স্বাভাবিক হতে পারেননি শরিফুল। মার্টিনেক থেকে ডমিনিকার পথটাতেও সেই আগের মতোই ছিলেন শরিফুল। বরং এই পথটাতে আরও বেশি অসুস্থ হয়ে পড়েছিলেন এই বাঁহাতি পেসার।

এই আটলান্টিক পাড়ি দেওয়ার অভিজ্ঞতা সামাজিক যোগাযোগমাধ্যমে নিজের ওয়ালে প্রকাশ করেছেন অলরাউন্ডার মেহেদি হাসান মিরাজ। সেখানে তিনি লিখেন, “মাশাআল্লাহ মহান রব্বুল আল-আমীনের সৃষ্টি অনেক সুন্দর! সেই ছোটবেলায় আটলান্টিক মহাসাগরের কথা বইয়ে পড়েছি আজকে আটলান্টিক মহাসাগর পাড়ি দিয়ে খুবই ভালো লাগছে। নতুন একটা এক্সাইটমেন্ট কাজ করতেছিল এবং আমরা যখন পাড়ি দিচ্ছিলাম তখন অনেক আনন্দ করছিলাম আবার অনেকে ভয়ও পাচ্ছিলাম। আজকের দিনটা অনেক স্মরণীয়  হয়ে থাকবে। সবাই আমাদের জন্য দোয়া করবেন।”

আটলান্টিক পাড়ি দেওয়ার অভিজ্ঞতার পাওয়ায় সৃষ্টিকর্তার কাছে কৃতজ্ঞতাও প্রকাশ করেছেন মিরাজ। বলেন, “একমাত্র প্রশংসা আল্লাহর জন্য যিনি আমাদেরকে তার সৃষ্টির অনেক নিদর্শন দেখার সুযোগ করে দিয়েছেন তাই আমরা আল্লাহর কাছে অনেক কৃতজ্ঞতা ও শুকরিয়া আদায় করছি, আলহামদুলিল্লাহ।” 

স্পোর্টসমেইল২৪/পিপিআর


শেয়ার করুন :


আরও পড়ুন

৯২ রান দূরে সাকিব আল হাসান

৯২ রান দূরে সাকিব আল হাসান

উইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে ফিরলেন মিরাজ-তাসকিন

উইন্ডিজের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজে ফিরলেন মিরাজ-তাসকিন

টি-টোয়েন্টি জিততে বড় পুঁজির প্রয়োজনীয়তা দেখছেন না সিডন্স

টি-টোয়েন্টি জিততে বড় পুঁজির প্রয়োজনীয়তা দেখছেন না সিডন্স

আমরা অবশ্যই জয়ের জন্য খেলবো: তাসকিন

আমরা অবশ্যই জয়ের জন্য খেলবো: তাসকিন