এশিয়া কাপ ও বিশ্বকাপে সাকিব দুর্দান্ত না খেললে অবাক হবো: ওয়াটসন

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৯:৩৪ এএম, ২৩ আগস্ট ২০২২
এশিয়া কাপ ও বিশ্বকাপে সাকিব দুর্দান্ত না খেললে অবাক হবো: ওয়াটসন

সাকিব ক্রিকেট ইতিহাসের অন্যতম সেরা অলরাউন্ডার। মোটামুটি সবার মতেই বাংলাদেশের ক্রিকেট ইতিহাসের সর্বকালের সেরা ক্রিকেটার। যে কোনো টুর্নামেন্টে সাকিবই টাইগারদের সবচেয়ে বড় ট্রাম্পকার্ড, সবচেয়ে ভরসার জায়গা। এবার সাকিবকে প্রশংসায় ভেজালেন অস্ট্রেলিয়ার সাবেক অলরাউন্ডার শেন ওয়াটসন।

তার মতে সাকিবের এখনো প্রমাণের বাকি আছে। সাকিবের মধ্যে ভালো করার, নিজেকে প্রমাণ করার ক্ষুধা আছে বলে মনে করেন ওয়াটসন। ফলে আসন্ন এশিয়া কাপ ও বিশ্বকাপে সাকিব দুর্দান্ত ক্রিকেট না খেললে অবাক হবেন বলে জানিয়েছেন তিনি।

ওয়াটসন বলেন, “চাপের মধ্যে তার (সাকিব) সিদ্ধান্ত নেয়ার ক্ষমতা দারুণ। তার এখনো একটি বিষয় প্রমাণ করার আছে। যখন কোনো ক্রিকেটারের নিজেকে প্রমাণের ক্ষেত্র থাকে এবং ভালো করার ক্ষুধা থাকে তখন তারা দাপুটে ক্রিকেট খেলতে থাকে। সে যদি এশিয়া কাপ ও বিশ্বকাপে দুর্দান্ত ক্রিকেট না খেলে তাহলে আমি খুবই অবাক হবো।”

হারের বৃত্তে আটকে থাকা বাংলাদেশ এশিয়া কাপে নামবে নতুন অধিনায়ক সাকিব আল হাসানের অধীনে। টি-টোয়েন্টি ফরম্যাটে ঘুরে দাড়াতে সাকিবকে চলতি বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত দায়িত্ব দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

পাপন ভাই হয়তো চাপে রাখতে চান: অধিনায়কত্ব নিয়ে সাকিব

ওয়াটসনের মতে, সাকিব অধিনায়কত্ব পাওয়াতে বাংলাদেশ দল হিসেবে একতাবদ্ধ হবে। সাকিবের অধিনায়কত্বের অভিজ্ঞতা বাংলাদেশকে আরও বেশি সুসংগঠিত করবে বলে মনে হয় তার। 

“সাকিবের মতো একজন কোয়ালিটিফুল নেতা (অধিনায়ক) যখন দায়িত্ব পেয়েছে, এটা তাদের (বাংলাদেশ) দলগতভাবে আরও সুসংঘটিত করবে। সে খুবই অভিজ্ঞ ক্রিকেটার। বাংলাদেশকে সে আগেও নেতৃত্ব দিয়েছে। এমনকি ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটেও নেতৃত্ব দিয়েছে, বিশেষ করে বিপিএলে” যোগ করেন অস্ট্রেলিয়ার সাবেক এই অলরাউন্ডার। 

সাকিব সামনে কি না করলে অবাক হবেন সেতো বলেছেন, এমনকি এখন পর্যন্ত আন্তর্জাতিক ক্রিকেটে সাকিব যা করেছেন সেটা নিয়েও মুগ্ধতা শোনা গেল ওয়াটসনের কণ্ঠে।

বলেন, “৩০ এর উপরে তার গড়, তিন ফরম্যাটেই তার গড় ৩০ এর মাঝে। ১৫ বছর ধরে সবগুলো ফরম্যাটে এই গড় নিয়ে ব্যাটিং করা দারুণ কিছু।” 

আপাতত চলতি বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত টি-টোয়েন্টি দলের অধিনায়কত্ব পেয়েছেন সাকিব। আসন্ন এশিয়া কাপ দিয়ে শুরু হচ্ছে তার অধিনায়কত্বের মেয়াদ। 

সাকিবের অধীনে এখন পর্যন্ত ২১টি টি-টোয়েন্টি খেলেছে বাংলাদেশ। যেখানে সাত ম্যাচে জিতেছে টাইগাররা, দ্বিগুন ম্যাচে হেরেছে সাকিবের দল। 

স্পোর্টসমেইল২৪/এসকেডি 


শেয়ার করুন :


আরও পড়ুন

দল খেলবে বিশ্ব আসরে, ডোমিঙ্গো থাকবেন ঢাকায়

দল খেলবে বিশ্ব আসরে, ডোমিঙ্গো থাকবেন ঢাকায়

মুশফিক কিপিং করলে ম্যাচ পরিচালনা সহজ হয়: সাকিব

মুশফিক কিপিং করলে ম্যাচ পরিচালনা সহজ হয়: সাকিব

বাস্তবিক চিন্তায় এশিয়া কাপে বাংলাদেশের জন্য ফাইনাল কঠিন

বাস্তবিক চিন্তায় এশিয়া কাপে বাংলাদেশের জন্য ফাইনাল কঠিন

এশিয়া কাপে নয়, পরিবর্তন চোখে পড়বে বিশ্বকাপে: সাকিব

এশিয়া কাপে নয়, পরিবর্তন চোখে পড়বে বিশ্বকাপে: সাকিব