পাপন ভাই হয়তো চাপে রাখতে চান: অধিনায়কত্ব নিয়ে সাকিব

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৪:৩৬ পিএম, ২২ আগস্ট ২০২২

দুই মাসের ব্যবধানে টেস্ট ও টি-টোয়েন্টি দলের অধিনায়কত্ব ফিরে পেয়েছেন সাকিব আল হাসান। হারের বৃত্তে ঘুরপাক খেতে থাকা বাংলাদেশ তার অধীনেই ধারাবাহিকভাবে ভালো ক্রিকেট খেলবে বলে আশা করছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

শেষ কয়েক বছরে জাতীয় দলে সাকিবকে পাওয়া নিয়ে অনিশ্চয়তায় থাকে বাংলাদেশ টিম ম্যানেজমেন্ট। প্রত্যেক সিরিজের আগে বড় আলোচনার বিষয় হয়ে ওঠে সাকিবের থাকা না থাকা! 

দুই ফরম্যাটেই সাকিব অধিনায়ক হয়েছে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনের ইচ্ছায়। তবে কি সাকিবকে নিয়মিত দলে পেতেই অধিনায়কত্ব দিয়েছে বিসিবি এমন প্রশ্নও শোনা যায় ক্রিকেট মহলে।

তবে সাকিবের মতে, তাকে পেশারে রাখার জন্যই হয়তো অধিনায়কত্ব ফিরিয়ে দিয়েছে বিসিবি। শেরে-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের প্রেস কনফারেন্সে মজার ছলে নেত্বতৃ নিয়ে একাধিক প্রশ্নের উত্তর দিয়েছেন সাকিব। ।

সাকিব বলেন, “একটা হতে পারে পাপন ভাই (নাজমুল হাসান) আমাকে পেশারে রাখে… এটা (অধিনায়কত্ব) দিয়ে একটা চাপে রাখার সুযোগ থাকে!”

তবে মজার করার পর সিরিয়াস সুরেও একই প্রশ্নের উত্তর দেন তিনি। তার মতে এরকম চ্যালেঞ্জিং দায়িত্বে তাকে সেরা মনে হয়েছে বলে বিসিবি দায়িত্ব দিয়েছে।

“আমার মনে হয় চ্যালেঞ্জিং জায়গাগুলো (অধিনায়কত্ব) এবং বোর্ড মনে করেছে যে, এই চ্যালেঞ্জিং জায়গাটাতে আমি তাদের কাছে সেরা অপশন তাদের কাছে, সে কারণেই হয়তো তারা আমাকে দায়িত্ব দিয়েছে।” 

তবে সাকিব কি আদৌ অধিনায়কত্ব পেতে নিজে থেকে আগ্রহী ছিলেন! এমন প্রশ্নের উত্তরে নিজেকে আগের চেয়ে অনেক বেশি অনুপ্রাণীত দাবি করেন তিনি। 

সাকিব বলেন, “তৃতীয় মেয়াদে এই দায়িত্ব নিতে সাকিব কতখানি আগ্রহী ছিলেন, এর উত্তরে এই অলরাউন্ডার বলেন, ‘কঠিন প্রশ্ন… আমি জানি না কতটুকু (আগ্রহ ছিল), তবে এখন আমি অনেক অনুপ্রাণিত। আমি চেষ্টা করবো আমার যে অভিজ্ঞতা আছে, সেটা দিয়ে চেষ্টা করবো যতটুকু দলের ভালো করা যায়।”

আপাতত চলতি বছরের টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত টি-টোয়েন্টি দলের অধিনায়কত্ব পেয়েছেন সাকিব। আসন্ন এশিয়া কাপ দিয়ে শুরু হচ্ছে তার অধিনায়কত্বের মেয়াদ। 

সাকিবের অধীনে এখন পর্যন্ত ২১টি টি-টোয়েন্টি খেলেছে বাংলাদেশ। যেখানে সাত ম্যাচে জিতেছে টাইগাররা, দ্বিগুন ম্যাচে হেরেছে সাকিবের দল। 

স্পোর্টসমেইল২৪/এসকেডি 


শেয়ার করুন :