বাংলাদেশে আর ফিরবেন না ডোমিঙ্গো

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:৫৯ এএম, ২৫ আগস্ট ২০২২
বাংলাদেশে আর ফিরবেন না ডোমিঙ্গো

টি-টোয়েন্টি থেকে সরিয়ে দেওয়ার পর ছুটি নিয়ে দেশে ফিরেছেন বাংলাদেশ ক্রিকেট দলের প্রধান কোচ রাসেল ডোমিঙ্গো। কথা ছিল ছুটি শেষে আবারও ঢাকায় ফিরবেন। তবে তা আর হচ্ছে না। পরিবারের সাথে কথা বলে টাইগারদের প্রধান কোচের চাকরি ছাড়ার সিদ্ধান্ত নিয়েছেন এ দক্ষিণ আফ্রিকান।

বিসিবির চাকরি ছেড়ে দেওয়ার বিষয়ে দক্ষিণ আফ্রিকা থেকে দৈনিক সমকালকে নিশ্চিত করেছেন ডোমিঙ্গো।

তিনি জানান, দেশে ফিরে পরিবারের সঙ্গে কথা বলে চাকরি ছাড়ার সিদ্ধান্ত নিয়েছেন। তবে এখনো বিসিবির কাছে কোন চিঠি দেননি।

শেষ কয়েকদিন বাংলাদেশের ক্রিকেটে সময়টা ভালো যাচ্ছিল না ডোমিঙ্গোর। ক্রিকেটার থেকে শুরু করে বোর্ড কর্তাদের সঙ্গেও সম্পর্কের চূড়ান্ত অবনতি হয়েছে এই প্রোটিয়া কোচের। এমনকি টাইগারদের বোলি কোচ, স্বদেশী অ্যালান ডোনাল্ডের সঙ্গেও সম্পর্ক ভালো ছিল না তার। 

টাইগারদের ব্যাটিং কোচ জেমি সিডন্সকেও নাকি পছন্দ হতো না তার। মোটামুটি কোচিং প্যানেলের সবার সঙ্গেই সম্পর্কের দূরত্ব বেশ ভালোই তৈরি হয়েছিল। ফলে হেড কোচের প্রতি কোচিং প্যানেলের বাকি সবার অসন্তষ্টিও প্রকাশ পেয়েছে বেশ কয়েকবার। 

সমকালের বরাত দিয়ে জানা যায়, ম্যাচের কঠিন সময়ে ড্রেসিংরুম থেকে বার্তা দিতে চাইতেন সিডন্স ও ডোনাল্ড। কিন্তু ডোমিঙ্গোর হস্তক্ষেপে সেটাও নাকি করতে পারতেন না তারা। ক্রিকেটারদের বড় একটা অংশও ডোমিঙ্গোর চিন্তাভাবনাকে মেনে নিতে পারতো না।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের অন্যতম পরিচালক ও টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন কয়েকদিন আগেই বলেছেন, ডোমিঙ্গোর দর্শন বাংলাদেশের ক্রিকেটে মানাচ্ছে না। এরপর তাকে টি-টোয়েন্টি দলের দায়িত্ব থেকে সরিয়ে দিয়ে নতুন টেকনিক্যাল কনসালটেন্ট হিসেবে নিয়োগ ভারতের সাবেক ব্যাটার শ্রীরাম শ্রীধরণকে নিয়োগ দিয়েছে বিসিবি।

বোর্ড থেকে যতই বলা হোক ওয়ানডে বা টেস্ট দলের দায়িত্বে ডোমিঙ্গোই থাকবেন। কিন্তু কোচ হিসেবে ক্ষমতা কমিয়ে দেওয়ায় তিনি যে আর বেশিদিন বাংলাদেশ ক্রিকেটে কোচিং করাবেন না, সেটার আভাসই তখন পাওয়া গিয়েছিল। আর তিন তিনদিনের ব্যবধানে সেটাই সত্যি হলো। 

এসবের সঙ্গে  বাংলাদেশের সাম্প্রতিক বাজে পারফর্ম্যান্স ও বোর্ড কর্তাদের প্রকাশ্যে সমালোচনার জেড়ে নিজেই বিদায় জানিয়ে দিলেন বাংলাদেশ ক্রিকেটকে।

তবে ডোমিঙ্গোর সঙ্গে বিসিবির চুক্তি অনুযায়ী চলতি বছরের ৩০ নভেম্বরের আগে পদত্যাগ করতে পারবেন না। তারপরও পদত্যাগ করলে অন্তত তিন মাস আগে বোর্ডকে জানাতে হবে। কিন্তু দুই পক্ষ একমত হলে যে কোনোভাবেই সম্পর্ক ছিন্ন করা যেতে পারে।

২০১৯ বিশ্বকাপে সেমিফাইনালে ওঠার স্বপ্ন পূরণ না হওয়ায় ইংলিশ স্টিভস রোডসকে বিদায় করে দক্ষিণ আফ্রিকান কোচ রাসেল ডোমিঙ্গোকে হেড কোচের দায়িত্ব দেয় বিসিবি। এরপত গত তিন বছরে তাকে ঘিরে বেশ ভালো সমালোচনা হয়েছে বাংলাদেশ ক্রিকেটে।

স্পোর্টসমেইল২৪/আরএস/এসকেডি 


শেয়ার করুন :


আরও পড়ুন

ডোমিঙ্গোকে কারণ দর্শানোর নোটিশ পাঠাবে বিসিবি

ডোমিঙ্গোকে কারণ দর্শানোর নোটিশ পাঠাবে বিসিবি

ক্রিকেটারদের চারদিক থেকে ধমক দেওয়া হয়: ডোমিঙ্গো

ক্রিকেটারদের চারদিক থেকে ধমক দেওয়া হয়: ডোমিঙ্গো

এশিয়া কাপে নয়, পরিবর্তন চোখে পড়বে বিশ্বকাপে: সাকিব

এশিয়া কাপে নয়, পরিবর্তন চোখে পড়বে বিশ্বকাপে: সাকিব

ভিসা জটিলতা কাটিয়ে আকাশ পথে বিজয়-তাসকিন

ভিসা জটিলতা কাটিয়ে আকাশ পথে বিজয়-তাসকিন