ডোমিঙ্গোকে কারণ দর্শানোর নোটিশ পাঠাবে বিসিবি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:৪০ পিএম, ২৪ আগস্ট ২০২২
ডোমিঙ্গোকে কারণ দর্শানোর নোটিশ পাঠাবে বিসিবি

দিন কয়েক আগেই অস্ট্রেলিয়া বিশ্বকাপ পর্যন্ত টি-টোয়েন্টি ফরম্যাট থেকে ছুটি পেয়েছেন কোচ রাসেল ডোমিঙ্গো। জানানো হয়েছিল, এখন শুধু ওয়ানডে ও টেস্ট ক্রিকেট নিয়ে পরিকল্পনা করবেন। সেই কাজ শুরুর আগেই এক সাক্ষাৎকারে বিসিবির বিরুদ্ধে অভিযোগের হাড়ি খুলেছেন কোচ রাসেল ডোমিঙ্গো। সেখানে দেওয়া বক্তব্যের কারণে এবার তাকে কারণ দর্শানোর নোটিশ দিবে বিসিবি। বিষয়টি নিশ্চিত করেছেন বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান জালাল ইউনুস।

টি-টোয়েন্টিতে টেকনিক্যাল কনসালট্যান্ট হিসেবে শ্রীধরন শ্রীরামের নিয়োগের পরই প্রশ্ন উঠে ডোমিঙ্গোর ভবিষ্যত নিয়ে। পরে জানা যায়, ‘আপাতত’ শুধুমাত্র টেস্ট ও ওয়ানডে নিয়ে কাজ করবেন। তাই এখন কোনো কাজ করছেন না এই প্রোটিয়া।

বাংলাদেশে কাজ না থাকায় ছুটিতে কাটাতে নিজ দেশ দক্ষিণ আফ্রিকায় ফেরার কথা তার। সেই ছুটির আগে বুধবার (২৪ আগস্ট) দেশের শীর্ষ গণমাধ্যম ‘দৈনিক প্রথম আলো’-তে প্রকাশিত এক সাক্ষাৎকারে ডোমিঙ্গো একরকম বোমাই ফাটিয়েছেন।

তিনি জানান, ক্রিকেট বোর্ডের কর্মকর্তারা ক্রিকেটারদের ধমকের উপর রাখেন। এর চেয়েও গুরুতর অভিযোগ দল কিংবা একাদশ নির্বাচনে থাকে বোর্ড কর্তাদের হস্তক্ষেপ।

ডোমিঙ্গোর এমন কথায় বেজায় চটেছে বিসিবি। কেন এই ব্যক্তব্য দিলেন তা জানতে চেয়ে তাকে দেওয়া হবে কারণ দর্শানোর নোটিশ। বুধবার তাকে নোটিশ দেওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের চেয়ারম্যান জালাল ইউনুস।

তিনি বলেন, “সিরিজ বা টুর্নামেন্ট চলাকালীন কোনো ক্রিকেটারের সাথে আমাদের সরাসরি যোগাযোগ হয় না। ক্রিকেট অব ক্রিকেট বলতে টিম ডিরেক্টর বোঝাতে চেয়েছেন কি-না তা আমরা বুঝতে পারছি না। আমরা জানতে চাবো, কি বুঝিয়েছেন। পরিষ্কার উত্তর চাই আমরা।”

কোচ রাসেল ডোমিঙ্গো যে এই ধরনের কোনো কথা-বার্তা বলতে পারেন না তাও পরিষ্কারভাবে জানিয়ে দিয়েছেন জালাল ইউনুস। বলেন, “সে এই ধরনের কথা বলতে পারে না। সে আমাদের চুক্তিবদ্ধ কোচ। সেখানে যে শব্দগুলো ব্যবহার করা হয়েছে ‘ধমক দেওয়া হয়’ সেটা নিয়ে আমাদের অভিযোগ আছে। দেখা যাক কি হয়।”

বিষয়টি ইতিমধ্যেই বিসিবি সভাপতি ও প্রধান নির্বাহী কর্মকর্তাদের অবহিত করেছেন তাও নিশ্চিত করেছেন জালাল ইউনুস। তার ভাষ্যমতে, “আমি ইতিমধ্যেই সিইও-কে জানিয়েছে। মাননীয় সভাপতিকে কপি করে পাঠিয়েছে। লিংকও পাঠিয়েছি।”

স্পোর্টসমেইল২৪/পিপিআর


শেয়ার করুন :


আরও পড়ুন

ক্রিকেটারদের চারদিক থেকে ধমক দেওয়া হয়: ডোমিঙ্গো

ক্রিকেটারদের চারদিক থেকে ধমক দেওয়া হয়: ডোমিঙ্গো

দল খেলবে বিশ্ব আসরে, ডোমিঙ্গো থাকবেন ঢাকায়

দল খেলবে বিশ্ব আসরে, ডোমিঙ্গো থাকবেন ঢাকায়

মুশফিক কিপিং করলে ম্যাচ পরিচালনা সহজ হয়: সাকিব

মুশফিক কিপিং করলে ম্যাচ পরিচালনা সহজ হয়: সাকিব

পাপন ভাই হয়তো চাপে রাখতে চান: অধিনায়কত্ব নিয়ে সাকিব

পাপন ভাই হয়তো চাপে রাখতে চান: অধিনায়কত্ব নিয়ে সাকিব