শানাকা-সুজনের পর লঙ্কা-বাংলা লড়াইয়ের আগে বাকযুদ্ধে জয়াবর্ধনে

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:৩৩ পিএম, ০১ সেপ্টেম্বর ২০২২
শানাকা-সুজনের পর লঙ্কা-বাংলা লড়াইয়ের আগে বাকযুদ্ধে জয়াবর্ধনে

দুই দল’ই এশিয়া কাপে নিজেদের প্রথম ম্যাচে আফগানিস্থানের বিপক্ষে হার দেখেছে। বাংলাদেশ ও শ্রীলঙ্কা, দুই দলের জন্যই তাই গ্রুপ পর্বের শেষ ম্যাচ এখন ডু অর ডাই। তবে মাঠে নামার আগে কথার লড়াই বেশ ভালোই জমে উঠেছে। দাশুন শানাকা, মেহেদী মিরাজ, খালেদ মাহমুদ সুজনের পর সেই যুদ্ধে এবার যোগ দিলেন শ্রীলঙ্কার সাবেক অধিনায়ক মাহেলা জয়াবর্ধনে।

ঘটনার সূত্রপাত চলমান এশিয়া কাপের প্রথম ম্যাচ শেষে! আফগানদের  বিপক্ষে স্রেফ উড়ে যাওয়ার পর সংবাদ সম্মেলনে হাজির হয়েছিলেন শ্রীলঙ্কান অধিনায়ক দাশুন শানাকা। 

সেখানে পরের ম্যাচের প্রতিপক্ষ বাংলাদেশের বিষয়ে সংবাদকমীর্দের এক প্রশ্নে শানাকা বলেন, সাকিব আল হাসান ও মোস্তাফিজুর রহমান ছাড়া বাংলাদেশের আর কোনো ভালো বোলার নেই। এছাড়া আফগানিস্থানের চেয়ে বাংলাদেশকে সহজ প্রতিপক্ষ বলেও মন্তব্য করেন। 

এরপর বাংলাদেশি অলরাউন্ডার মেহেদী হাসান মিরাজ বলেছিলেন, কে ভালো আর কে খারাপ দল বা কার কি আছে বা নেই সেগুলো মাঠে প্রমাণ দিবেন।

সুপার ফোরে যেতে বাংলাদেশকে টপকাতে হবে লঙ্কা দ্বীপ

বাংলাদেশ দলের টিম ডিরেক্টর খালেদ মাহমুদ সুজন সবচেয়ে বেশি ঝাঝালো উত্তর দিয়েছেন শ্রীলঙ্কান অধিনায়কের মন্তব্যে! সুজনের দাবি করেছেন, লঙ্কান দলে নাকি কোনো বোলারই নেই। 

এবার সুজনের সেই মন্তব্যের এক টুইটকে রিটুইট করে লঙ্কান ক্রিকেটাদের মাঠেই নিজেদের জাত চেনানোর পরামর্শ দিয়েছেন দেশটির সাবেক অধিনায়ক মাহেলা জয়াবর্ধনে। একই মন্তব্যে বাংলাদেশকে দেখিয়ে দেওয়ার প্রচ্ছন্ন হুমকিও হয়তো দিয়ে রাখলেন এই কিংবদন্তী।

টুইটারে নিজের ভেরিফায়েড একাউন্টে জয়াবর্ধনে বলেন, “মনে হচ্ছে এটাই সঠিক সময় শ্রীলঙ্কান বোলারদের মাঠে নিজেদের সামর্থ্য দেখানোর। ব্যাটারদেরও মাঠে দেখাতে হবে তারা কারা।”  

সুজনের মন্তব্যে ক্ষোভ প্রকাষ করেছেন শ্রীলঙ্কার ফিল্ডিং কোচন পিয়াল বিজেতুঙ্গা । তার দাবি পরিসংখ্যান দিয়ে কোনো বোলারের মান বিচার করা যায় না। 

ম্যাচপূর্ব সংবাদ সম্মেলনে বলেন, “আমি এই মন্তব্য জানতাম না। শুধু পরিসংখ্যান দিয়ে কোয়ালিটি বোলার বিবেচনা করা যায় না। প্রতিটি দলেরই মানসম্পন্ন বোলার আছে, না হলে তারা এখানে থাকতো না। আমি জানি না এটা কে বলেছে, আমি এটা বিশ্বাস করি না।” 

কথার লড়াই শেষে এবার মাঠের লড়াইয়ের পালা। বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) রাত আটটায় মুখোমুখি হবে দুই দল। পরিসংখ্যানে শ্রীলঙ্কার পাল্লা ভারি হলেও দুই দলের সাম্প্রতিক লড়াইয়ে বাংলাদেশ বেশ এগিয়ে।

এশিয়া কাপের মঞ্চে সর্বশেষ তিনবারের দেখায় দুইবারই জয় পেয়েছে টাইগাররা। সর্বশেষ আসরেও লঙ্কানদের বিপক্ষে জয় নিয়েই মাঠ ছেড়েছে বাংলাদেশ।

স্পোর্টসমেইল২৪/এসকেডি 


শেয়ার করুন :