বিশ্বকাপে বাংলাদেশের দল চূড়ান্ত

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:৩২ পিএম, ১৩ সেপ্টেম্বর ২০২২
বিশ্বকাপে বাংলাদেশের দল চূড়ান্ত

টি-টোয়েন্টি ফরম্যাটে অস্ট্রেলিয়া বিশ্বকাপের জন্য টাইগারদের দল চূড়ান্ত করেছেন বাংলাদেশ ক্রিকেট দলের নির্বাচকরা। সবকিছু ঠিক থাকলে আইসিসির বেঁধে দেওয়া সময়ের একদিন আগেই বুধবার (১৪ সেপ্টেম্বর) দল ঘোষণা করবে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। জানা গেছে, বিশ্বকাপের জন্য মূল দলের ১৫ সদস্যের বাইরেও তিন থেকে চার জনকে স্ট্যান্ডবাই হিসেবে রাখা হতে পারে।

বিশ্বকাপের আগে স্বাগতিক নিউজিল্যান্ড এবং পাকিস্তানকে নিয়ে ত্রিদেশীয় সিরিজ খেলবে বাংলাদেশ ক্রিকেট দল। বিশ্বকাপ এবং নিউজিল্যান্ডে ত্রিদেশীয় সিরিজকে সামনে রেখে তিন দিনের প্রস্তুতি ক্যাম্প করছিল বিসিবি। তবে টেকনিক্যাল কনসাল্টেন্ট শ্রীধরন শ্রীরামের নেতৃত্বে প্রস্ততি ক্যাম্পে বাগড়া বসিয়েছে আবহাওয়া।

সোমবার (১২ সেপ্টেম্বর) প্রথম দিন কিছুটা প্রস্তুতি নিতে পারলেও দ্বিতীয় দিন মঙ্গলবার (১৩ সেপ্টেম্বর) টাইগারদের কাটাতে হয়েছে অলস সময়। টানা বৃষ্টিতে মাঠেও নামতে পারেনি বাংলাদেশ ক্রিকেট দল। লিটন-সৌম্যরা ইনডোরে কিছুক্ষণ ব্যাটিং প্র্যাকটিস করলেও বাকিবা সময় কাটিয়েছেন ড্রেসিং রুমে।

প্রস্তুতি ক্যাম্প করতে না পারায় শ্রীধরন শ্রীরাম টাইগারদের ঠিকমতো পরখ করতে না পারলেও বিশ্বকাপের দল চূড়ান্ত করেছেন নির্বাচকরা। বিসিবি সুত্রে জানা গেছে, বুধবার (১৪ সেপ্টেম্বর) দুপুরের মধ্যে বিশ্বকাপের দল ঘোষণা করবে টাইগারদের প্রধান নির্বাচকরা।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) একজন পরিচালক স্পোর্টসমেইল২৪.কম-কে বলেন, ‍“আইসিসি’র বেঁধে দেওয়া সময়ের মধ্যে বিশ্বকাপের দল দেওয়ার বাধ্যবাধকতা রয়েছে। তবে আগামীকাল বিশ্বকাপের দল দিয়ে দেওয়া হবে।”

জানা গেছে, বিশ্বকাপ দলের সাথে স্ট্যান্ডবাই হিসেবে তিন থেকে চারজনকে রাখা হবে। যাদেরকে নিয়ে নিউজিল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ খেলতে যাবে বাংলাদেশ।

এদিকে, বিশ্বকাপের দল চূড়ান্ত হওয়ার তথ্য নিশ্চিত করলেও সাকিব আল হাসানের নেতৃত্বে কে কে থাকছেন তা জানাননি তিনি। বলেন, দলের তালিকায় বিসিবি সভাপতি এখনো স্বাক্ষর করেননি। আগামীকাল (বুধবার) তিনি সই করলেই আপনাদের জানিয়ে দেওয়া হবে। আইসিসির বেঁধে দেওয়া সময়ের আগেই দল জেনে যাবেন।

ওই নির্বাচকের সাথে স্পোর্টসমেইল কথা বলার আগে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন সাংবাদিকদের বলেন, “বিশ্বকাপের স্কোয়াড আমি এখনো দেখেনি। তালিকাটা না দিলে বলতে পারবো না কে আছে, কে নাই। কোচ আছে, অধিনায়ক আছে , নির্বাচকরা আছে তারা ঠিক করবে। আমার কোনো ধারণা নাই। তারা ঠিক করে তালিকা পাঠালে আমি সই করে দেব।”


শেয়ার করুন :


আরও পড়ুন

টাইগারদের বিশ্বকাপ প্রস্তুতি ক্যাম্প বিদেশে

টাইগারদের বিশ্বকাপ প্রস্তুতি ক্যাম্প বিদেশে

টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ভারতের দল ঘোষণা

টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ভারতের দল ঘোষণা

বিশ্বকাপে ‌‘খোলা মন’ নিয়ে যাবে বাংলাদেশ

বিশ্বকাপে ‌‘খোলা মন’ নিয়ে যাবে বাংলাদেশ

বাংলাদেশকে বিশ্বকাপ জেতার সাহস দিয়েছেন রাসেল ডোমিঙ্গো

বাংলাদেশকে বিশ্বকাপ জেতার সাহস দিয়েছেন রাসেল ডোমিঙ্গো