স্ট্রাইক রেট বাড়াতে কাজ করছেন লোকেশ রাহুল

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:৪৭ পিএম, ২০ সেপ্টেম্বর ২০২২
স্ট্রাইক রেট বাড়াতে কাজ করছেন লোকেশ রাহুল

২০২২ টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের ওপেনিং স্লটে ব্যাটিং করবেন লোকেশ রাহুল এবং অধিনায়ক রোহিত শর্মা। সদ্য শেষ হওয়া এশিয়া কাপে ১২২.২২ স্ট্রাইক রেটে ব্যাট করেছেন রাহুল। তবে নিজের এ স্ট্রাইক রেটে সন্তুষ্ট নন তিনি। অস্ট্রেলিয়ার মাটিতে বিশ্বকাপে নিজের স্ট্রাইক রেট আরও বাড়ানো নিয়ে কাজ করছে ভারতের এ ডানহাতি ওপেনিং ব্যাটার।

লোকেশ রাহুল মনে স্ট্যাট কখনো কখনো ধোকা দিতে পারে, এগুলো সব সময় পুরো গল্প বলতে পারে না। এছাড়া সম্প্রতি নিজের ধীরগতির ব্যাটিং নিয়ে অনেক সমালোচিত হয়েছেন রাহুল। সব কিছু মিলিয়ে রাহুলের ভাবনা, একই ধারবাহিকতায় পুরো ইনিংসে রান করা অনেকটাই কঠিন।

লোকেশ রাহুল বলেন, “ক্রিকেটে কেউই পারফেক্ট নয়। সকলেই নিজের স্ট্রাইক রেট বাড়ানোর জন্য কিছু না কিছু কাজ করছে। স্ট্রাইক রেট নিয়ে আমিও কাজ করছি।”

সদ্য শেষ হওয়া এশিয়া কাপে ১২২.২২ স্ট্রাইক রেটে ব্যাট করেছেন রাহুল। যদিও আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্যারিয়ারে ৬১ ম্যাচে রাহিুলের স্ট্রাইক রেট ১৪০।

মূলত টি-টোয়েন্টি ক্রিকেটে ইনিংসের শেষ ১০ ওভারেই বেশির ভাগ ব্যাটার পাওয়ার হিটিং ব্যাটিং করে থাকেন। ক্রিকেটে এই সংক্ষিপ্ত সংস্করণে দেশের হয়ে ২ সেঞ্চুরি এবং ১৭ ফিফটি করেছেন রাহুল। ভারতীয় এ ডানহাতি ব্যাটার ওপেনিংয়ে মাঠে নামলেও বেশ কয়েকটি ম্যাচে শেষের দশ ওভারেও ব্যাটিং করেছেন তিনি।

তবে এশিয়া কাপে ব্যাট হাতে তেমন রান করতে পারেননি রাহুল। টুর্নামেন্টের ৫ ম্যাচে মাত্র ১৩২ রান করেছেন তিনি। রাহুল বলেন, “আমি শুধু চেষ্টা করছি কীভাবে দিনের পর দিন নিজের ব্যাটিংয়ে উন্নতি আনা যায়।”

২০১৬ সালে আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্রিকেটে অভিষেক হয় রাহুলের। সে সময় থেকে এখন পর্যন্ত মোট ৬১টি টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন তিনি। যেখানে ৩৯.২৬ গড়ে তার রান সংখ্যা ১ হাজার ৯৬৩। তার নামের পাশে আন্তর্জাতিক টি-টোয়েন্টি ক্যারিয়ারে ২ সেঞ্চুরি এবং ১৭ ফিফটি রয়েছে।

স্পোর্টসমেইল২৪/আরএস


শেয়ার করুন :


আরও পড়ুন

‘কোহলি-রোহিতদের জন্যই এশিয়া কাপে হেরেছে ভারত’

‘কোহলি-রোহিতদের জন্যই এশিয়া কাপে হেরেছে ভারত’

ওপেন করতে পারেন কোহলি

ওপেন করতে পারেন কোহলি

মাঠেই প্রেমিকাকে বিয়ের প্রস্তাব হংকং ক্রিকেটারের

মাঠেই প্রেমিকাকে বিয়ের প্রস্তাব হংকং ক্রিকেটারের

বাবরের চোখে কোহলিই সেরা

বাবরের চোখে কোহলিই সেরা