জাকিরকে জার্সি খুলতে বলেছিলেন কোহলি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০২:১৮ পিএম, ২৪ ডিসেম্বর ২০২২
জাকিরকে জার্সি খুলতে বলেছিলেন কোহলি


শেষ বিকালে আলো কমে এসেছিল। বাংলাদেশও উইকেট হারাতে চায়নি তখন। এজন্য গ্লাভস, হেলম্যাট খুলে কিছুটা সময়ক্ষেপনের চেষ্টা করছিলেন উইকেটে থাকা দুই ওপেনার জাকির হাসান ও নাজমুল হোসেন। শেষ সময়ে উইকেট নেওয়ার তাগিদ উপলব্ধি করে রেগে যান বিরাট কোহলিও। তিনি জাকিরকে লক্ষ্য করে বলেন, জার্সি খুলে ফেলতে।

ভারতের বিপক্ষে বাংলাদেশের দ্বিতীয় টেস্টের দ্বিতীয় দিনের শেষ দিকের ঘটনা এট। আলো কমে এলে দিনের খেলা শেষ হয়ে যাবে এবং বাংলাদেশের ব্যাটাররা অপরাজিত অবস্থায় সাজঘরে ফিরতে পারবেন।

শনিবার সকালে তরতাজা অবস্থায় নতুন করে শুরু করার লক্ষ্য ছিল তাদের। এই সময়ে কখনও ব্যাট পরিবর্তন করছিলেন, কখনও সাজঘর থেকে জল চেয়ে পাঠাচ্ছিলেন আবার কখনও জুতোর ফিতে খুলে নতুন করে বাঁধছিলেন। বার বার তাদের এমন আচরণ ক্রমশ বিরক্তি বাড়াচ্ছিল ভারতীয় ক্রিকেটারদের।

ম্যাচের পরিস্থিতিতে যেকোনো বড় দলেরও এমন অঙ্গভঙ্গি দেখানো স্বাভাবিক।তার অনেক আগেই অবশ্য ফ্লাড লাইটের আলো জ্বলে গিয়েছিল। আম্পায়ারকে দ্বিতীয়দিনের খেলা শেষ করার কথাও বলেন জাকিররা। আম্পায়ার অবশ্য আরও একটু সময় খেলাতে চেয়েছিলেন। কারন আলোক স্বল্পতার কারণে প্রথমদিনে ছয় ওভার খেলা হয়নি।

বাংলাদেশের দ্বিতীয় ইনিংসের ষষ্ঠ ওভারের পঞ্চম বলের পর আর নিজেকে সংযত রাখতে পারেননি কোহলি। নাজমুল হাসান ননস্ট্রাইক প্রান্তে থেকে জুতোর ফিতা নতুন করে বাধছিলেন।

এই সময়ে স্ট্রাইক প্রান্সে থাকা জাকিরকে লক্ষ্য করে কোহলি বলেন, ‘তুমি তা হলে নিজের জার্সিটাই এ বার খুলে ফেল।’ স্ট্যাম্পে রাখা মাইক্রোফোনে তার কথা শোনা যায়। একই সঙ্গে কোহলি নিজের জার্সি খুলে দেখানোরও অঙ্গ ভঙ্গি করেন।

শুক্রবার ঢাকা টেস্টের দ্বিতীয়দিনে অবশ্য সফল হয়েেছিলেন বাংলাদেশের দুই ওপেনার। কোনো উইকেট না হারিয়েই দিন শেষ করেন তারা। তবে শনিবার সকালেই আউট হয়ে যান নাজমুল। জাকির অবশ্য ফিফটি করেছেন।

 

স্পোর্টসমেইল২৪/জেএম


শেয়ার করুন :


আরও পড়ুন

আইপিএল ইতিহাসের সাতজন টাইগার ক্রিকেটার

আইপিএল ইতিহাসের সাতজন টাইগার ক্রিকেটার

৮০ ক্রিকেটার কিনতে ব্যয় ১৬৭ কোটি রুপি

৮০ ক্রিকেটার কিনতে ব্যয় ১৬৭ কোটি রুপি

‘উইকেট এখনও স্বাভাবিক আছে'

‘উইকেট এখনও স্বাভাবিক আছে'

আইপিএলে দল পেলেন লিটন দাস

আইপিএলে দল পেলেন লিটন দাস