‘উইকেট এখনও স্বাভাবিক আছে'

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:০৯ পিএম, ২৩ ডিসেম্বর ২০২২
‘উইকেট এখনও স্বাভাবিক আছে'

ভারতের বিপক্ষে খুব একটা ভালো অবস্থানে নেই বাংলাদেশ। তবুও সম্ভাবনা দেখা যাচ্ছে। বাংলাদেশও ঢাকা টেস্টে সেই সম্ভবনা থেকে জয়ের পেছনে ছুঁটবে।

দ্বিতীয়দিনের খেলা শেষে বাঁ-হাতি স্পিনার তাইজুল জানালেন, এখনও মিরপুরের উইকেট খুব বেশি খারাপ হয়নি।

দ্বিতীয়দিন শেষে বাংলাদেশ ৮০ রান পিছিয়ে। হাতে রয়েছে দশ উইকেট। প্রথম ইনিংসে ভারত ৩১৪ রানে অলআউট হলে ৮৭ রানের লিড নেয়। স্বাগতিক দলের দুই বাঁ-হাতি স্পিনার তাইজুল ও সাকিব আল হাসান চারটি করে উইকেট নেন। দ্বিতীয়দিন শেষে বাংলাদেশ কোনো উইকেট না হারিয়ে সাত রান তুলেছে।

মিরপুরের উইকেট নিয়ে তাইজুল বলেন, ‌‘উইকেট এখনো খারাপ কিছু মনে হচ্ছে না। উইকেট এখনো স্বাভাবিকই আছে। এখন আমাদের ভালো করতে হবে।’

শুক্রবার প্রথম সেশনে তিন উইকেট তুলে নেয় বাংলাদেশ। দ্বিতীয় সেশনটাও হতে পারতো স্বাগতিকদের। কিন্তু একের পর এক সুযোগ হাতছাড়া করে ভারতের দুই মিডল অর্ডার ব্যাটার রিশভ পান্ত ও শ্রেয়াস আইয়ার ম্যাচটি নিজেদের পক্ষে নিয়ে যায়।

দ্বিতীয় সেশনে অবশ্য বিরাট কোহলিকে তুলে নেন তাসকিন। সুযোগ কাজে না লাগাতে পারার হতাশা নিয়া তাইজুল বলেন, ‌ ‌‌‌‌‌‘দ্বিতীয় সেশনটা আমাদের খারাপ গেছে। এই সমেয় উইকেট না পেলেও যদি রান কম দিতে পারতাম তাহলে ভালো জায়গায় থাকতে পারতাম। তবুও খারাপ জায়গায় নেই।'

তিনি বলেন, ‘আমাদের বেশ দুর্বলতা আছে। বড় দলের বিপক্ষে খেললে সব সময় ভালো সুযোগ তৈরি হয় না। কিংবা পাওয়া যায় না। এখন এগুলো দ্রুত কাজে লাগানো চেষ্টা করতে হবে।'

ভারতের বোলাররা লাইন লেন্থ ঠিক রেখে বোলিং করে সফল হয়েছেন। তাইজুল ও সাকিবও একইভাবে সাফল্য পেয়েছেন। তবে বারবার তৈরি করা সুযোগগুলো হাতছাড়া হওয়ায় হতাশাও তৈরি হয়েছিল। ম্যাচের মধ্যে সেই হতাশা ফেলে দেয়ার চেষ্টা করেন তাইজুলরা।

এই ম্যাচে লিড নিতে হলে এখনও ৮০ রান করতে হবে। তার পর কত বেশি লক্ষ্য দেওয়া যায় তার উপর জেতার সম্ভাবনা নির্ভর করবে। ভারতকে সেভাবেই বড় লক্ষ্য দিয়ে জয়ের আশা করছেনে তাইজুল।

স্পোর্টসমেইল২৪/জেএম


শেয়ার করুন :


আরও পড়ুন

দ্বিতীয় দিন শেষে ৮০ রান পিছিয়ে বাংলাদেশ

দ্বিতীয় দিন শেষে ৮০ রান পিছিয়ে বাংলাদেশ

ব্যাটারদের ভুল, কিছু করার নেই ব্যাটিং কোচের

ব্যাটারদের ভুল, কিছু করার নেই ব্যাটিং কোচের

আইপিএলে প্রথম ডাকে অবিক্রিত সাকিব ও লিটন

আইপিএলে প্রথম ডাকে অবিক্রিত সাকিব ও লিটন

‘যাদের ধৈর্য বেশি তারাই ফল পাবে’

‘যাদের ধৈর্য বেশি তারাই ফল পাবে’