বাংলাদেশে আসতেই কি অস্ট্রেলিয়া ছাড়ছেন হাথুরুসিংহে!

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৪:৩৯ পিএম, ৩১ জানুয়ারি ২০২৩
বাংলাদেশে আসতেই কি অস্ট্রেলিয়া ছাড়ছেন হাথুরুসিংহে!

আগেরদিন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন জানান, ১8-২০ ফেব্রুয়ারী বাংলাদেশ দলের নতুন কোচ আসছেন। কিন্তু কে সেই নতুন কোচ সেটা জানাননি বিসিবি সভাপতি। পরদিন মঙ্গলবার নিউ সাউথ ওয়েলসের কোচিংয়ের দায়িত্ব ছেড়েছেন চন্ডিকা হাথুরুসিংহে। তাতেই অনেকে জল্পনা আরও বেড়ে গেল যে, হাথুরুসিংহেই তাহলে আবার বাংলাদেশ দলের কোচ হিসাবে আসছেন।

বিভিন্ন সংবাদ মাধ্যম এরই মধ্যে হাথুরুসিংহেকে বাংলাদেশের কোচ বানিয়ে ফেলেছেন। যদিও তার আসার বিষয়টি এখনও স্বীকার করেনি বিসিবি। সোমবার সিলেটে আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনেও হাথুরুসিংহের প্রসঙ্গটি বিসিবির সভাপতি এড়িয়ে গেছেন।

তিনি বলেন, ‍ ''১৮-২০ ফেব্রুয়ারি নতুন কোচ আসবে। কে আসবে এখনই বলব না। হাথুরু আসবে না সেটা তো আমি বলিনি, কোথায় খবর পেয়েছেন আপনারা? কোচ পেয়ে যাব ১৮ থেকে ২০ তারিখের মধ্যে এতে কোনো সন্দেহ নেই। আমাদের অপশনে যারা রয়েছে, এর মধ্যেই পেয়ে যাব।"

তিনি বলেন, ''আমরা যে ধরণের কোচ খুঁজছি, ফুল টাইম তাতে হাথুরুসিংহেও আছে। অন্য কেউ ফুল টাইম না। কেউ হয়তো দুই শ দিন। কেউ হয়তো এক শ দিন। কাউকে আবার আইপিএলে ছেড়ে দিতে হবে। এটা আবার হাথুরুসিংহের নেই। সেদিক থেকে মনে হয় যে তার সম্ভাবনা বেশি।"

এরআগে ২০১৪ থেকে ২০১৭ সাল পর্যন্ত বাংলাদেশ দলের কোচ ছিলেন হাথুরুসিংহে। ২০১৭ সালে দক্ষিণ আফ্রিকা সফরের পর অন্তর্দ্বন্দ্বের জেরে সম্পর্ক ছিন্ন করা হয় তার সঙ্গে। পরে শ্রীলঙ্কার প্রধান কোচ হিসেবে বাংলাদেশ থেকে ফেরেন তিনি। বিসিবি টেস্ট ও সংক্ষিপ্ত ফরম্যাটের জন্য আলাদা কোচ খুঁজছে। টি ২০ বিশ্বকাপে টেকনিক্যাল কনসালটেন্ট হিসাবে থাকা শ্রীধরন শ্রীরাম বিসিবির সঙ্গে চুক্তি বাড়িয়েছেন।

এদিকে হাথুরুসিংহের পদত্যাগের ব্যাপারে নিউ সাউথ ওয়েলসের প্রধান মাইকেল ক্লিঞ্জার বলেছেন, ''ক্রিকেট নিউ সাউথ ওয়েলস ও সিডনি থান্ডারের সঙ্গে গত দুটি বছর চমৎকার অবদান রেখেছেন হাথুরুসিংহে। তাকে চলে যেতে দেখে আমরা ভীষণ দুঃখিত। কিন্তু আমরা বুঝি আন্তর্জাতিক ক্রিকেট কোচিংয়ের প্রতি তার প্রবল স্পৃহার কথা। তার কোচিং ক্যারিয়ারের পরবর্তী অধ্যায়ের জন্য শুভ কামনা।"

এতেই অনুমান করা যাচ্ছে হাথুরুসিংহে আবার আন্তর্জাতিক ক্রিকেটের কোচিংয়ে ফিরছেন। আর সেটা ধারণামতে বাংলাদেশই!

স্পোর্টসমেইল২৪/জেএম


শেয়ার করুন :


আরও পড়ুন

হাথুর আসছেন কি আসছেন না, স্যোশাল মিডিয়ায় ধ্রুম্রজাল

হাথুর আসছেন কি আসছেন না, স্যোশাল মিডিয়ায় ধ্রুম্রজাল

পুরোনো ঠিকানায় চণ্ডিকা হাথুরুসিংহে

পুরোনো ঠিকানায় চণ্ডিকা হাথুরুসিংহে

মোস্তাফিজ আবিষ্কারের নেপথ্যে ছিলেন সুজন-হাথুরু

মোস্তাফিজ আবিষ্কারের নেপথ্যে ছিলেন সুজন-হাথুরু