টস জিতে বোলিংয়ে বাংলাদেশ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:৪০ এএম, ০৩ মার্চ ২০২৩
টস জিতে বোলিংয়ে বাংলাদেশ

সিরিজ রক্ষার ম্যাচেও টস জিতেছে বাংলাদেশ। তবে টস জিতে প্রথম ম্যাচে ব্যাটিং করলেও দ্বিতীয় ওয়ানেডেতে বোলিং বেছে নিয়েছেন টাইগার অধিনায়ক তামিম ইকবাল। হঠাৎ করে দলে শামীম পাটোয়ারীকে যুক্ত করা হলেও একাদশে কোন পরিবর্তন আনেনি বাংলাদেশ।

সিরিজের প্রথম ওয়ানডে ম্যাচে টস জিতে প্রথমে ব্যাটিং করে মাত্র ২০৯ রানে গুটিয়ে গিয়েছিল বাংলাদেশ। বোলিংয়ে ভালো করলেও স্বল্প পুঁজি নিয়ে পেরে উঠেনি টাইগাররা। ডেভিড মালানের সেঞ্চুরিতে ৩ উইকেটে জয় তুলে নেয় ইংল্যান্ড।

প্রথম ম্যাচে হেরে যাওয়ায় সিরিজ রক্ষায় দ্বিতীয় ম্যাচে জয়ের কোন বিকল্প নেই। দ্বিতীয় ম্যাচ জিতে সিরিজে সমতা আনতে হবে বাংলাদেশকে। এরপর চট্টগ্রামের মাটিতে অনুষ্ঠিত হবে সিরিজের তৃতীয় ওয়ানডে।

২০১৬ সালে এই ইংল্যান্ডের কাছেই ঘরের মাঠে সর্বশেষ দ্বিপাক্ষীক সিরিজে হারের তেতো স্বাদ পেয়েছিল বাংলাদেশ। এরপর টানা সাতটি ওয়ানডে সিরিজে জয় পায় টাইগাররা। ২০১৫ সালের পর মিরপুরে নিজেদের দূর্গে ইংল্যান্ডের কাছে হার বাংলাদেশের জন্য বড় ধাক্কা।

বাংলাদেশ একদশে কোন পরিবর্তন না আনলেও দুটি পরিবর্তন নিয়ে খেলতে নেমেছে ইংল্যান্ড। জফ্রা আর্চার ও ক্রিস ওকসকে বাইরে রেখে স্যাম কারান ও সাকিব মাহমুদকে একাদশে যুক্ত করা হয়েছে।

বাংলাদেশ একাদশ
তামিম ইকবাল (অধিনায়ক), লিটন কমার দাস, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, সাকিব আল হাসান, মাহমুদউল্লাহ রিয়াদ, আফিফ হোসেন ধ্রুব, মেহেদি হাসান মিরাজ, তাসকিন আহমেদ, মোস্তাফিজুর রহমান এবং তাইজুল ইসলাম।

ইংল্যান্ড একাদশ
জস বাটলার (অধিনায়ক), উইল জ্যাকস, মইন আলি, স্যাম কারান, দাভিদ মালান, আদিল রশিদ, জেসন রয়, ফিল সল্ট, জেমস ভিন্স, সাকিব মাহমুদ ও মার্ক উড।

স্পোর্টসমেইল২৪/আরএস


শেয়ার করুন :


আরও পড়ুন

ঘুরে দাঁড়ানোর লড়াই বাংলাদেশের

ঘুরে দাঁড়ানোর লড়াই বাংলাদেশের

মিডিয়াতে আমার সম্পর্কে যা আসে সবই গুজব : সাকিব   

মিডিয়াতে আমার সম্পর্কে যা আসে সবই গুজব : সাকিব  

হঠাৎ ওয়ানডে দলে শামীম হোসেন

হঠাৎ ওয়ানডে দলে শামীম হোসেন

পারফর্ম করলে নাসির চোখের আড়াল হবে না: নান্নু

পারফর্ম করলে নাসির চোখের আড়াল হবে না: নান্নু