আয়ারল্যান্ড টেস্ট থেকে ছিটকে গেলেন তাসকিন

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৪:০০ পিএম, ০৩ এপ্রিল ২০২৩
আয়ারল্যান্ড টেস্ট থেকে ছিটকে গেলেন তাসকিন

টি-টোয়েন্টি সিরিজ শেষে সংবাদ সম্মেলনে এসে তাসকিন আহমেদ জানিয়েছিলেন, টেস্ট সিরিজের জন্য পুরো রেডি আছেন। চেয়েছিলেন দোয়া। তবে একমাত্র টেস্ট থেকে ছিটকে গেলেন এই টাইগার পেসার। সাইড স্ট্রেইনের চোটের কারণে ঘরের মাঠে এই টেস্টে তাসকিনের খেলা হচ্ছে না।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) একজন কর্মকর্তা বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন, “তাসকিন আয়ারল্যান্ডের বিপক্ষে একমাত্র টেস্ট ম্যাচ থেকে বাদ পড়েছেন। তিনি স্ট্রেন ইনজুরিতে ভুগছেন এবং সেরে উঠতে কমপক্ষে দুই সপ্তাহ সময় লাগবে।”

আয়ারল্যান্ডের বিপক্ষে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজে দুর্দান্ত খেলেছেন তাসকিন আহমদে। দুটি ওয়ানডে এবং তিনটি টি-টোয়েন্টি ম্যাচে বল হাতে ১১টি উইকেট শিকার করেছেন তিনি।

ওয়ানডে ও টি-টোয়েন্টির পর টেস্ট ম্যাচেও স্পোর্টিং উইকেট আশা করা হচ্ছে। যেখানে স্পিনাদের চেয়ে পেসারদের বেশি গুরুত্বপূর্ণ হিসেবে বিবেচনা করা হচ্ছে। বর্তমান বাংলাদেশ দলের পেস উইনিটের নেতৃত্ব দিচ্ছিলেন তাসকিন। তবে তাসকিন ছিটকে যাওয়ায় নির্বাচকদের নতুন করে ভাবতে হচ্ছে।

বাংলাদেশ জাতীয় দলের নির্বাচক হাবিবুল বাশার জানিয়েছেন, শিগগিরই তাসকিনের বদলি ক্রিকেটটার দলে যুক্ত করা হবে। যা সংবাদ বিজ্ঞপ্তি মাধ্যমে জানিয়ে দেওয়া হবে।

সফররত আয়ারল্যান্ডের বিপক্ষে একমাত্র টেস্ট ম্যাচটি শুরু হবে মঙ্গলবার (৪ এপ্রিল) থেকে। ঢাকার মিরপুর শের-ই-বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে এ টেস্ট ম্যাচ দিয়েই শেষ হবে আয়ারল্যান্ডের সফর। এর আগে তিন ম্যাচ করে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলেছে দুই দল। দুই সিরিজেই জয় পেয়েছে বাংলাদেশ।


শেয়ার করুন :