সালমা-রুমানাকে রেখে শ্রীলঙ্কা যাচ্ছে বাংলাদেশ নারী দল

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:১১ পিএম, ১৯ এপ্রিল ২০২৩
সালমা-রুমানাকে রেখে শ্রীলঙ্কা যাচ্ছে বাংলাদেশ নারী দল

তিন ম্যাচ করে ওয়ানডে ও টি-টোয়েন্টি সিরিজ খেলতে ২৫ এপ্রিল শ্রীলঙ্কা যাবে বাংলাদেশ নারী ক্রিকেট দল। সফরটি উপলক্ষে ১৬ সদস্যের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ঘোষিত দলে নেই দুই অভিজ্ঞ অলরাউন্ডার সালমা খাতুন এবং রুমানা আহমেদ। তবে দলে নতুন মুখ হিসেবে ডাক পেয়েছেন সুলতানা খাতুন।

মঙ্গলবার (১৮ এপ্রিল) রাতে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ দল ঘোষণা করে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। প্রথমবার জাতীয় দলে ডাক পাওয়া সুলতানা খাতুন ছাড়াও ওয়ানডে ফরম্যাটে প্রথমবার সুযোগ পেয়েছেন অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ মাতানো স্পিন অলরাউন্ডার স্বর্ণা আক্তার।

আইসিসি উইমেন’স চ্যাম্পিয়নশিপের অংশ ওয়ানডে সিরিজের ম্যাচ তিনটি অনুষ্ঠিত হবে ২৯ এপ্রিল এবং ২ ও ৪ মে। ৭ মে শ্রীলঙ্কা বোর্ড প্রেসিডেন্ট’স একাদশের বিপক্ষে ২০ ওভারের একটি প্রস্তুতি ম্যাচ খেলবে নিগার সুলতানার দল। এরপর ৯, ১১ ও ১২ মে তিনটি টি-টোয়েন্টি ম্যাচ অনুষ্ঠিত হবে।

সিরিজ খেলার আগে বাংলাদেশ দল ২৫ এপ্রিল শ্রীলঙ্কা পৌঁছাবে। এরপর ২৭ এপ্রিল শ্রীলঙ্কা বোর্ড প্রেসিডেন্ট’স একাদশের বিপক্ষে ৫০ ওভারের একটি প্রস্তুতি ম্যাচ খেলবে সফরকারীরা।

দল ঘোষণা নিয়ে নির্বাচক মনজুরুল ইসলাম এক ভিডিও বার্তায় জানিয়েছেন, চলতি বছর সামনে অনেক খেলা থাকার কারণে এ সফর থেকে সালমা খাতুন ও রুমানা আহমেদকে বিশ্রাম দেওয়া হয়েছে। এছাড়া দলের পরীক্ষিত পেসার মারুফা আক্তারও এই নেই দলে।

বাংলাদেশ নারী দল
নিগার সুলতানা জ্যোতি (অধিনায়ক), ফারজানা হক পিংকি, শামিমা সুলতানা, ফাহিমা খাতুন, মুর্শিদা খাতুন, জাহানারা আলম, সানজিদা আক্তার মেঘলা, সোবহানা মুস্তারি, লতা মণ্ডল, স্বর্ণা আক্তার, নাহিদা আক্তার, ফারিহা ইসলাম তৃষ্ণা, রিতু মনি, দিশা বিশ্বাস, রাবেয়া, সুলতানা খাতুন।


শেয়ার করুন :