তাওহিদ হৃদয়ের প্রশংসায় পঞ্চমুখ নিক পোথাস

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৪:৩৪ পিএম, ০১ জুন ২০২৩

দেশের হয়ে ওয়ানডে অভিষেকই ব্যাট হাতে নিজের জাত চিনিয়েছেন তাওহিদ হৃদয়। ক্যারিয়ারে এখন পর্যন্ত খেলা ৬টি ওডিআই ম্যাচে দুটি ফিফটিসহ হৃদয়ের মোট রান ২৪৯। আন্তর্জাতিক অঙ্গনে তরুণ এ টাইগার ক্রিকেটারের প্রশংসায় পঞ্চমুখ নতুন সহকারী কোচ নিক পোথাস। জানালেন, হৃদয় ক্রিকেটার হিসেবে সর্বাগ্রে একজন দুর্দান্ত ছেলে।

ইংল্যান্ডের মাটিতে আয়রল্যান্ড সিরিজ থেকে বাংলাদেশ দলে সাথে সহকারী কোচ হিসেবে যোগ দিয়েছেন নিক পোথাস। তিন ম্যাচের ওই সিরিজের একাদশে ছিলেন হৃদয়। ভিন্ন কন্ডিশনে সিরিজ জয় করা সফরে হৃদয়ের ব্যাট থেকে এসেছিল যথাক্রমে ২৭, ৬৮ এবং ১৩ রান।

ইংল্যান্ড সফর থেকে বাংলাদেশ দলের সাথে যুক্ত হওয়া পোথাসে দ্বিতীয় এনাইমেন্ট এবার বাংলাদেশের কন্ডিশনে। বিশ্বকাপের আগে ঘরের মাঠে আফগানিস্তানের বিপক্ষে তিন ফরম্যাটের সিরিজ খেলবে বাংলাদেশ। রশিদ-নবীদের আসার আগে প্রধান কোচ হাথুরুসিংহের অবর্তমানে পোথাসের নেতৃত্বেই অনানুষ্ঠানিক অনুশীলন করছে বাংলাদেশ ক্রিকেট দল।

অনুশীলনের ফাঁকেই বৃহস্পতিবার (১ জুন) সাংবাদিকদের সাথে কথা বলেন নিক পোথাস। সেখানে তাওহিদ হৃদয়কে নিয়ে এক প্রশ্নের জবাবে তিনি বলেন, “প্রথম সে (তাওহিদ হৃদয়) একজন তরুণ এবং সর্বাগ্রে একটি দুর্দান্ত ছেলে। অবিশ্বাস্য কাজের নীতি এবং সফল হতে চায়। তার দক্ষতার দিক থেকে সে আরও উচুতে রয়েছে।”

“সাপোর্ট স্টাফদের কাজ হলো- তার সম্ভাবনাকে সর্বোচ্চ করতে সাহায্য করা। সে খুব উত্তেজনাপূর্ণ, উইকেটের চারপাশে হৃদয় একজন অসাধারণ ব্যাটার। আন্তর্জাতিক ক্রিকেটে সে তরুণ একজন। আন্তর্জাতিক এবং স্থানীয় ক্রিকেটের মধ্যে বেশ পার্থক্য রয়েছে। তবে হৃদয়ের সব সমস্যা সমাধানের সামর্থ্য রয়েছে।”

আন্তর্জাতিক ক্রিকেটে খুব বেশি ক্রিকেটার আসেনি, যারা এসেই ওর (তাওহিদ হৃদয়) মতো ভালো করতে পেরেছে। তরুণ ক্রিকেটাররা আসবে আর হঠাৎ করেই বিশ্বসেরা হবে, এটা সম্ভব নয়। তার অনেক সম্ভাবনা রয়েছে এবং শেখার আগ্রহও আছে। তার কাজের নীতি বেশ উচ্চ। সে কী করতে পারে তা দেখার জন্য আমি খুবই উত্তেজিত।”


শেয়ার করুন :