নারী ক্রিকেট দলের ফিজিক্যাল পারফরম্যান্স কোচ ইয়ান ডুরেন্ট

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:২৫ এএম, ০২ জুন ২০২৩
নারী ক্রিকেট দলের ফিজিক্যাল পারফরম্যান্স কোচ ইয়ান ডুরেন্ট

বাংলাদেশ জাতীয় নারী ক্রিকেটকে বড় পরিসরে সাজানোর পরিকল্পনা হাতি নিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। তারই ধারাবাহিকতায় এবার নারী ক্রিকেটারদের জন্য ফিজিক্যাল পারফরম্যান্স কোচ নিয়োগ দিলো বিসিবি।

নারী ক্রিকেট দলের জন্য প্রধান ফিজিক্যাল পারফরম্যান্স কোচ হিসেবে ইয়ান ডুরেন্টকে দুই বছরের জন্য নিয়োগ দিয়েছে বিসিবি। বৃহস্পতিবার (১ জুন) রাতে এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) বিষয়টি নিশ্চিত করেছে।

নিগার সুলতানা-জাহানারা আলমদের নতুন এ কোচের অভিজ্ঞতার ভাণ্ডার বেশ সমৃদ্ধ। দীর্ঘ সময় ধরে ইসিবিতে যুক্ত ছিলেন ডুরেন্ট। প্রায় ১০ বছরেরও বেশি সময় ধরে ইংল্যান্ডের নারী দলের স্ট্রেন্থ এবং কন্ডিশনিং কোচ হিসেবে দায়িত্ব পালন করেছেন তিনি।

ডুরেন্ট মেয়েদের দায়িত্ব নিতে ইতিমধ্যে বাংলাদেশে চলে এসেছেন। বাংলাদেশের মেয়েদের সঙ্গে কাজ করতে মুখিয়ে থাকা ইংলিশ এ কোচ।

বিসিবির পাঠানো বিজ্ঞপ্তিতে ডুরেন্ট বলেন, ‍“আমি বাংলাদেশের নারী দলের কোচিং প্যানেলে যোগ দিতে পেরে সত্যিই উচ্ছ্বসিত। নতুন চ্যালেঞ্জের জন্য অপেক্ষা করছি এবং সবার সঙ্গে দেখা করতে মুখিয়েও আছি। নারী দলের সামনে গুরুত্বপূর্ণ একটি বছর। ফলে তাদের সঙ্গে কাজ করতে আর তর সইছে না।”

এর আগে নারী দলের প্রধান কোচ হিসেবে শ্রীলঙ্কান হাসান তিলেকারত্নে এবং সহকারী কোচ হিসেবে ফয়সাল হোসাইনকে দায়িত্বে দেওয়া হয়েছে।


শেয়ার করুন :