স্কুল ক্রিকেট থেকে জাতীয় দলে শাহাদাত হোসেন দিপু

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৫:৩৮ পিএম, ০৫ জুন ২০২৩
স্কুল ক্রিকেট থেকে জাতীয় দলে শাহাদাত হোসেন দিপু

প্রাইম ব্যাংক স্কুল ক্রিকেট থেকে বাংলাদেশ টেস্ট দলে শাহাদাত হোসেন দিপু। সর্বশেষ বাংলাদেশ ‌‘এ’ দলের হয়ে দারুণ ব্যাট করায় আফগানিস্তান সিরিজের টেস্ট স্কোয়াডে ডাক পেয়েছেন তিনি। তবে নিজের স্বপ্নপূরণের পথে প্রাইম ব্যাংক স্কুল ক্রিকেটের অবদানকে স্বীকার করেছেন তরুণ এ ক্রিকেটার।

তিনি বলেন, “স্কুল ক্রিকেটের কারণে ছোটবেলা থেকে বড় ম্যাচ খেলার অভিজ্ঞতা হয়েছে। জেলা পর্যায়ে এসে নার্ভাসনেসও কমে গেছে। আমি ক্রিকেটীয় ভদ্রতা ও ডিসিপ্লিন শিখেছি স্কুল ক্রিকেট থেকে।”

২০১৭-১৮ মৌসুমে চট্টগ্রাম পুলিশ লাইন্স স্কুল এন্ড কলেজের হয়ে স্কুল ক্রিকেটে অংশ নেন শাহাদাত। এরপর নানা ধাপ পেরিয়ে আফগানিস্তানের বিপক্ষে টেস্ট সিরিজের ১৫ সদস্যের দলে ডাক পেয়েছেন তরুণ এ ব্যাটার।

দিপু অনূর্ধ্ব-১৯ দলের হয়ে জিতেছেন যুব বিশ্বকাপ। ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগে খেলেন প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবের হয়ে। প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাব সম্পর্কে শাহাদাত হোসেন বলেন, “প্রাইম ব্যাংক ক্রিকেট ক্লাবের ম্যানেজমেন্ট অনেক পরিপূর্ণ। খেলোয়াড়দের পর্যাপ্ত সুযোগ সুবিধার ব্যবস্থা করে।”

প্রথমবার টেস্ট দলে ডাক পাওয়া সম্পর্কে দিপু বলেন, “এত দিন যাদের খেলা টিভিতে দেখেছি, তাদের সঙ্গে খেলব, এটা তো স্বপ্নপূরণ। বড় তারকাদের সাথে খেলা বা ড্রেসিংরুম ভাগাভাগি করার সুযোগ পেয়ে স্বাভাবিকভাবেই রোমাঞ্চিত।”

২০২১ সালে প্রথম শ্রেণির ক্রিকেটে অভিষেক হয় দিপুর। ২০ ম্যাচে ৩৬.১৪ গড়ে ১২৬৫ রান করছেন ২১ বছর বয়সী মিডল অর্ডার ব্যাটার। ১০ ফিফটির সঙ্গে ২ সেঞ্চুরি তার নামের পাশে। সর্বশেষ ওয়েস্ট ইন্ডিজ ‘এ’ দলের বিপক্ষে ৪ ইনিংসে করেছেন ১৪৬ রান।


শেয়ার করুন :