‘চ্যালেঞ্জ জানিয়ে’ অনুশীলনে মাহমুদউল্লাহ রিয়াদ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১০:৫৮ পিএম, ১৯ জুলাই ২০২৩

ঘরের মাঠে আফগানিস্তানের বিপক্ষে সিরিজ শেষে জাতীয় দলের ক্রিকেটাররা যখন বিশ্রামে, তখন মিরপুর দীর্ঘদিন পর অনুশীলনে ফিরেছেন মাহমুদউল্লাহ রিয়াদ। বুধবার (১৯ জুলাই) মিরপুরে জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের একাডেমি গ্রাউন্ডে অনুশীলন শুরু করেছেন জাতীয় দল থেকে বাদ পড়া রিয়াদ।

দলের সাথে অনুশীলনে না থাকা মাহমুদউল্লাহ রিয়াদ অনুশীলনের নামার আগে রহস্যজনক এক বার্তা দিয়েছেন। ভেরিফাইড ফেসবুক পেজে অনুশীলনে নিজের পুরানো ছবি আপলোড করে ক্যাপশনে লিখেছেন, “চ্যালেঞ্জ ইওর স্টোরি।”

চলতি বছরের মার্চে ঘরের মাঠে ইংল্যান্ডের বিপক্ষে সিরিজের পর বাংলাদেশ দল থেকে ছিটকে পড়েন এক সময় জাতীয় দলের অবিচ্ছেদ্য অংশ মাহমুদউল্লাহ রিয়াদ। ঘরের মাঠে সদ্য শেষ হওয়া আফগানিস্তানের বিপক্ষে সিরিজের প্রাথমিক দলেও জায়গা পাননি তিনি।

জাতীয় দলে মাহমুদউল্লাহ রিয়াদ ফেরার সম্ভাবনা কম বলেই ধারণা করা হচ্ছিল। তবে বুধবার হঠাৎই অনুশীলনে ফেরায় সেই আলোচনা নতুন করে আবারও শুরু হয়েছে। তবে কি এশিয়া কাপে ফিরছেন মাহমুদউল্লাহ রিয়াদ।

মাহমুদউল্লাহ রিয়াদের অনুশীলনে ফেরা ঠিক তেমনটাই বার্তা দিচ্ছে। কারণ, বোর্ড কর্তাদের কাছ থেকে গ্রিন সিগন্যাল না পেলে মাহমুদউল্লাহ রিয়াদের এভাবে অনুশীলনে ফেরার কথা নয়। ধারণা করা হচ্ছে, এশিয়া কাপে আগে বোর্ড থেকে গ্রিন সিগন্যাল পেয়েই স্যোশাল মিডিয়ায় রহস্যজনক বার্তা দিয়েছেন তিনি।

৩৭ বছর বয়সী মাহমুদউল্লাহ রিয়াদের প্রধান বিষয় তার ফিটনেস। যদিও তার স্ট্রাইক রেট সবস ময়ই প্রশ্নবিদ্ধ ছিল। তার অলস ফিল্ডিং নিয়ে বিরক্ত ছিলেন কোচ চন্ডিকা হাথুরুসিংহে। কিছু ক্যাচ ফেলার পাশাপাশি তরুণদের সাথে গ্রাউন্ড ফিল্ডিংয়েও বেশ পিছিয়ে ছিলেন তিনি।

সম্প্রতি পবিত্র হজ্ব পালন শেষে দেশে ফেরা মাহমুদউল্লাহ রিয়াদকে ফিটনেস নিয়েও কাজ করতে দেখা গেছে। রানিং সেশনের পরে, নেটে স্পিনারদের বিপক্ষে ব্যাট করেন এ ডান হাতি ব্যাটার। মিরপুরে প্রায় আড়াই ঘণ্টা টানা অনুশীলন করেছেন তিনি।



শেয়ার করুন :