ফিটনেস পরীক্ষায় শান্তর বাজিমাত

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৭:০৩ পিএম, ০৩ আগস্ট ২০২৩
ফিটনেস পরীক্ষায় শান্তর বাজিমাত

এশিয়া কাপকে সামনে রেখে মেডিকেল পরীক্ষা পর এবার শুরু হয়েছে ক্রিকেটারদের ফিটনেস পরীক্ষা। মিরপুুর ইনডোরে ইয়ো ইয়ো টেস্টে প্রায় ২১-২২ জন ক্রিকেটার নিজেদের ফিটনেস পরীক্ষা দিয়েছেন। তাদের মধ্যে সবচেয়ে বেশি স্কোর তুলেছেন নাজমুল হোসেন শান্ত।

বৃহস্পতিবার (৩ আগস্ট) জাতীয় দলের ট্রেনার নিক লি ক্রিকেটারদের ফিটনেসের ‘ইয়ো ইয়ো’ টেস্ট নিয়েছেন। যেখানে এবার ফিটনেস পরীক্ষায় ইয়ো ইয়ো স্কোরের মানদণ্ড ধরা হয়েছিল ১৮.৬।

জানা গেছে, ফিটনেস পরীক্ষায় (ইয়ো ইয়ো) সর্বোচ্চ ১৯.৫ স্কোর তুলেছেন জাতীয় দলের বাঁহাতি ব্যাটার নাজমুল হোসেন শান্ত। যা বৃহস্পতিবার ফিটনেস পরীক্ষা দেওয়াদের মধ্যে সর্বোচ্চ স্কোর। এছাড়া ১৯.৩ পেয়েছেন তরুণ পেসার তানজিম হাসান। বাকিরা ১৭ থেকে ১৮-এর মধ্যে ছিলেন।
sportsmail24

ফিটনেস পরীক্ষার পর ট্রেনার নিক লি জানিয়েছেন, ‍“সকলেরই পারফরম্যান্স (ফিটনেস পরীক্ষা) প্রায় একই রকম ছিল। তবে জাতীয় দলের আশেপাশে কিংবা যারা চোটে ছিল তাদের কিছুটা কম ছিল। তবে সবকিছু মিলিয়ে কারো গতি কম ছিল না।

এশিয়া কাপকে সামনে রেখে ৩২ জন ক্রিকেটার নিয়ে অনুশীলন ক্যাম্প শুরু করবে বাংলাদেশ। তার আগে ক্রিকেটারদের স্বাস্থ্যগত এবং শারীরিক ফিটনেস পরীক্ষা করে দেখছে বিসিবি। তবে ইয়ো ইয়ো টেস্টে উৎরাতে না পারলেও তাদেরকে নিয়ে দুশ্চিন্তা করবে না বোর্ড। বরং ক্যাম্পে তাদেরকে আলাদাভাবে নিয়ে কাজ করবেন কোচিং স্টাফরা।
sportsmail24

৮ আগস্ট থেকে মিরপুরে শুরু হবে ক্রিকেটারদের স্কিল ক্যাম্প। ওই ক্যাম্প থেকেই এশিয়া কাপের জন্য দল নির্বাচন করবেন নির্বাচকরা।



শেয়ার করুন :