বাংলাদেশ একদিন বিশ্বকাপ জিতবে : ক্রীড়া প্রতিমন্ত্রী

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:৪৫ পিএম, ০৮ আগস্ট ২০২৩

যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জাহিদ আহসান রাসেল বলেছেন, আমরা ইতিমধ্যে যুব বিশ্বকাপ জয় করেছি। ইনশা আল্লাহ, আমরা একদিন আইসিসির মূল বিশ্বকাপও জয় করবো। আসন্ন বিশ্বকাপটি যেহেতু এ উপমহাদেশে আয়োজিত হচ্ছে, এটি আমাদের খেলোয়াড়দের জন্য অত্যন্ত পরিচিত পরিবেশ।

আইসিসি ওয়ানডে বিশ্বকাপ মাঠে গড়ানোর আগে বিশ্ব ভ্রমণে ঘুরছে বিশ্বকাপে ট্রফি। তারই ধারাবাহিকতায় তিন দিনের সফরে বাংলাদেশে রয়েছে আইসিসি ওয়ানডে বিশ্বকাপের ট্রফি। মঙ্গলবার (৮ আগস্ট) বাংলাদেশ যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ে নিয়ে যাওয়া হয়েছিল ট্রফি। সেখানে সাংবাদিকদের সাথে কথা বলেন তিনি।

প্রতিমন্ত্রী বলেন, আপনারা জানেন বিশ্ব ভ্রমণের অংশ হিসেবে আইসিসি বিশ্বকাপ ট্রফি বাংলাদেশে এসেছে। তিন দিনের সফরে প্রথম দিনি আমার স্বপ্নে পদ্মা সেতুতে নিয়ে যাওয়া হয়েছিল। আজ দ্বিতীয় দিন মিরপুরে ফটোসেশন শেষে মন্ত্রণালয়ে আনা হয়েছে।

তিনি বলেন, মন্ত্রণালয়ে এটিই প্রথমবারের মতো বিশ্বকাপ ট্রফি নিয়ে আসা হয়েছে। যুব ও ক্রীড়া মন্ত্রণালয় বাংলাদেশের খেলাধুলার অভিভাবক। তাই এখানে যারা রয়েছে তাদের দেখার জন্যই এ আয়োজন করা হয়েছে। এ জন্য আমি আইসিসি এবং বিসিবিকে ধন্যবাদ জানাই।
sportsmail24

ক্রীড়া প্রতিমন্ত্রী বাংলাদেশ জাতীয় দলের ওয়ানডে অধিনায়ক নির্বাচন নিয়েও কথা বলেন। তিনি বলেন, বিশ্বকাপ সামনে রেখে একজন যোগ্য খেলোয়াড়ই ক্রিকেট দলের অধিনায়ক হবেন৷ ক্যাপটেন্সি নিয়ে আমাদের ক্রিকেট বোর্ডের সভাপতি কথা বলেছেন, তারা বিষয়টি দেখছেন। সকালেও তার সঙ্গে আমার কথা হয়েছে, আশা করি, শিগগিরই এ বিষয়ে সিদ্ধান্ত আপনারা জানতে পারবেন।

প্রতিমন্ত্রী আরও বলেন, অধিনায়ক হিসেবে অবশ্যই যোগ্যতর মানুষ আসবেন। যে খেলোয়াড়কে অধিনায়ক করা হবে, তিনি বাংলাদেশের ক্রিকেটকে এগিয়ে নিতে কাজ করবেন। বিশ্বকাপকে সামনে রেখে একজন যোগ্য খেলোয়াড়ই অধিনায়ক হিসেবে আসবেন বলে আমি মনে করি।



শেয়ার করুন :