বিশ্বকাপের ৯ ম্যাচের সূচি পরিবর্তন, বাংলাদেশের ৩টি

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৮:০০ পিএম, ০৯ আগস্ট ২০২৩
বিশ্বকাপের ৯ ম্যাচের সূচি পরিবর্তন, বাংলাদেশের ৩টি

বিশ্বকাপে সূচিতে পরিবর্তন আসতে পারে এমনটা আগেই ধারণা পাওয়া গিয়েছিল। এবার ইন্টারন্যাশনাল ক্রিকেট কাউন্সিল (আইসিসি) সেটি নিশ্চিত করলো। নতুন সূচিতে বাংলাদেশের তিনটি ম্যাচসহ মোট ৯টি ম্যাচের সূচিতে পরিবর্তন আনা হয়েছে।

বুধবার (৯ আগস্ট) এক সংবাদ বিজ্ঞপ্তি দিয়ে আইসিসি এ তথ্য নিশ্চিত করেছে। বলা হয়, আইসিসি এবং বিসিসআই মিলে মোট ৯টি ম্যাচের সূচি নতুন করে নির্ধারণ করা হয়েছে।

সূচি ঘোষণা প্রায় দেড় মাস পর পরিবর্তন আনা হলেও তার কারণ উল্লেখ করা হয়নি। তবে মূলত ভারতে দুটি ধর্মীয় উৎসবকে ঘিরে নিরাপত্তার ইস্যুতে এ পরিবর্তন আনা হয়েছে। যা এর আগে ভারতীয় বিভিন্ন গণমাধ্যমের উল্লেখ করা হয়েছে।

নতুন সূচিতে বাংলাদেশের পরিবর্তন হওয়া তিন ম্যাচ যথাক্রমে ইংল্যান্ড, নিউজিল্যান্ড এবং অস্ট্রেলিয়ার বিপক্ষে। নিউজিল্যান্ড ও অস্ট্রেলিয়ার বিপক্ষে তারিখ ও সময় দুটোই পরিবর্তন হলেও ইংল্যান্ডের বিপক্ষে শুধুমাত্র ম্যাচের সময় পরিবর্তন করা হয়েছে।

আগের ঘোষিত সূচিতে ইংল্যান্ডের বিপক্ষে ধর্মশালায় বাংলাদেশের ম্যাচ ছিল ১০ অক্টোবর। ম্যাচটি ভেন্যু এবং তারিখ ঠিক থাকলে বদলে গেছে শুরুর সময়। এখন ম্যাচটি শুরু হবে বাংলাদেশ সময় বেলা ১১টায়, যা আগে দুপুর ২টা ৩০ মিনিটে শুরু হওয়ার কথা ছিল।

নিউজিল্যান্ডের বিপক্ষে ম্যাচের তারিখ ও শুরুর সময় দুটোই পরিবর্তন করা হয়েছে। চেন্নাইয়ে অনুষ্ঠিতব্য এ ম্যাচটি একদিন এগিয়ে আনা হয়েছে। ১৪ অক্টোবর (শনিবার) ম্যাচটি এখন ১৩ অক্টোবর (শুক্রবার) মাঠে গড়াবে। এ ম্যাচটি আগে বেলা ১১টায় শুরু হওয়ার কথা থাকলেও এখন হবে দিবা-রাত্রির ম্যাচ, শুরু হবে বাংলাদেশ সময় দুপুর আড়াইটায়।

এছাড়া গ্রুপপর্বের শেষ ম্যাচে অস্ট্রেলিয়ার বিপক্ষে ১২ নভেম্বর পুনেতে বাংলাদেশের ম্যাচটি এখন অনুষ্ঠিত হবে একদিন আগে ১১ নভেম্বর। তবে সময় একই রয়েছে, ম্যাচটি মাঠে গড়াবে বাংলাদেশ সময় বেলা ১১টায়।

যেসব ম্যাচের সূচি পরিবর্তন হয়েছে
১০ অক্টোবর : বাংলাদেশ-ইংল্যান্ড, ধর্মশালা, বেলা ১১টায়
১০ অক্টোবর : পাকিস্তান-শ্রীলঙ্কা, হায়দরাবাদ, দুপুর ২.৩০ মিনিট
১২ অক্টোবর : অস্ট্রেলিয়া-দক্ষিণ আফ্রিকা, লখনউ, দুপুর ২.৩০ মিনিট
১৩ অক্টোবর : বাংলাদেশ-নিউজিল্যান্ড, চেন্নাই, দুপুর ২.৩০ মিনিট

১৪ অক্টোবর : ভারত-পাকিস্তান, আহমেদাবাদ, দুপুর ২.৩০ মিনিট
১৫ অক্টোবর : ইংল্যান্ড-আফগানিস্তার, দিল্লি, দুপুর ২.৩০ মিনিট
১১ নভেম্বর : বাংলাদেশ-অস্ট্রেলিয়া, পুনে, বেলা ১১টা
১১ নভেম্বর : ইংল্যান্ড-পাকিস্তান, কলকাতা, দুপুর ২.৩০ মিনিট
১২ নভেম্বর : ভারত-নেদারল্যান্ড, বেঙ্গালুরু, দুপুর ২.৩০ মিনিট।


শেয়ার করুন :