আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বললেন ওয়াহাব রিয়াজ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০২:৫৭ পিএম, ১৬ আগস্ট ২০২৩
আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বললেন ওয়াহাব রিয়াজ

দীর্ঘদিন ধরেই জাতীয় দলের বাইরে থাকা পাকিস্তানের পেসার ওহাব রিয়াজ এবার আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় বলে দিলেন। ৩৮ বছর বয়সী পাকিস্তানের এ বাঁহাতি বোলার আন্তর্জাতিক ক্রিকেটে ১৫ বছরের ক্যারিয়ারের ইতি টানলেও ফ্র্যাঞ্চাইজি লিগ খেলবেন।

নিজেদের মাটিতে এশিয়া কাপের আসরে তাকে দলে ভাবা হয়নি। বিদায় বার্তায় ওয়াহাব জানিয়েছেন, দীর্ঘদিন ধরেই তিনি অবসরের পরিকল্পনা করছিলেন।

বিদায় বার্তায় ওয়াহাব রিয়াজ বলেন, ‍“দুই বছর ধরে আমি অবসর নেওয়ার বিষয়ে পরিকল্পনা করছিলাম। ২০২৩ সাল ছিল আন্তর্জাতিক ক্রিকেট থেকে আমার অবসর নেওয়ার লক্ষ্যে। এখন আগের চেয়ে বেশি স্বাচ্ছন্দ্য বোধ করছি। দেশ এবং জাতীয় দলকে আমার সাধ্যমত সেরাটা দিয়েছি।”

পাকিস্তানের জাতীয় দলের জার্সি গায়ে খেলাটাকে তিনি সৌভাগ্য হিসেবে দেখেছেন। তবে জাতীয় দলের হয়ে আর না খেললেও ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে মনোযোগ দিবেন বলেও উল্লেখ করেন।

ওয়াহাব রিয়াজ বলেন, “আন্তর্জাতিক মঞ্চে পাকিস্তানের হয়ে খেলাটা সম্মান ও সৌভাগ্যের। এ অধ্যায়কে বিদায় জানানোর পর ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে নতুন অভিযান শুরু করার পথে আমি রোমাঞ্চিত। যেখানে সেরাদের বিরুদ্ধে লড়াই করার পাশাপাশি সমর্থকদেরও বিনোদন দিয়ে নিজে অনুপ্রাণিত হতে পারব বলে আশা করি।”

পাকিস্তানের হয়ে সর্বশেষ ২০২০ সালের ডিসেম্বরে নিউজিল্যান্ডের বিপক্ষে টি-টোয়েন্টি খেলেছিলেন ওয়াহাব রিয়াজ। এছড়া ওয়ানডে ক্রিকেটে দেশের হয়ে সর্বশেষ খেলেছেন ২০২০ সালের নভেম্বরে এবং টেস্টে আরও আগে, ২০১৮ সালের অক্টোবরে।

পাকিস্তানের হয়ে ২৭ টেস্ট, ৯১ ওয়ানডে এবং ৩৬ টি-টোয়েন্টি খেলেছেন ওয়াহাব রিয়াজ। যার মধ্যে টেস্টে ৩৪.৫০ গড়ে ৮৩টি, ওয়ানডেতে ৩৪.৩০ গড়ে ১২০টি উইকেট নিয়েছেন। এছাড়া টি-টোয়েন্টিতে শিকার করেছেন ৩৪টি।

বিদায় বেলায় পিসিবি, পরিবার, কোচ, পরামর্শদাতা, সতীর্থ, ভক্ত এবং সমর্থনদের ধন্যবাদ জানিয়ছেন ওয়াহাব রিয়াজ।


শেয়ার করুন :