চার দলের শীর্ষ দু'য়ে থাকার লড়াই

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ১১:২৬ পিএম, ০৬ ফেব্রুয়ারি ২০২৩
চার দলের শীর্ষ দু'য়ে থাকার লড়াই

প্রথম ম্যাচ থেকেই ধারাবাহিক জয় পেয়েছে সিলেট স্ট্রাইকার্স। প্রথম থেকেই তারা পয়েন্ট টেবিলের শীর্ষে। অন্যদলগুলোর চেয়ে এখনও তারা দুই পয়েন্ট এগিয়ে। তবুও তাদের শীর্ষ দুইয়ে থাকা নিশ্চিত নয়। প্লে-অফ নিশ্চিত করা বাকি তিন দলের চেয়ে সিলেট যে একটি ম্যাচ বেশিও খেলেছে।

শীর্ষ চার দলের মধ্যে চলছে তুমুল প্রতিদ্বন্দ্বিতা। শীর্ষ দুইয়ে থাকার লড়াইয়ে সবাই সমানে সমান। সিলেট স্ট্রাইকার্স (১৬), ফরচুন বরিশাল (১৪) কুমিল্লা ভিক্টোরিয়ান্স (১৪) ও রংপুর রাইডার্স (১৪) রয়েছে একই অবস্থানে। চার দলই তিনটি করে ম্যাচ হেরেছে টুর্নামেন্টে। সিলেট খেলেছে ১১টি ম্যাচ, বাকি দলগুলো খেলেছে ১০টি করে ম্যাচ। এখন বিপিএলে শেষ চ্যালেঞ্জের অপেক্ষায় দলগুলো।

এদিকে প্লে-অফ নিশ্চিত করা চার দলের মধ্যে কুমিল্লা খেলবে বরিশাল ও রংপুরের বিপক্ষে। এই দুটি ম্যাচই শীর্ষ দুই নির্ধারণের ক্ষেত্রে বড় ভূমিকা রাখতে পারে। সেই হিসাবে সিলেট অনেকটাই এগিয়ে। তাদের শেষ ম্যাচটি কোনো প্লে-অফ নিশ্চিত করা দলের বিপক্ষে নয়। তারা খেলবে মাত্র দুটি জয় পাওয়া খুলনার বিপক্ষে।

খুলনার বিপক্ষে বরিশালেরও একটি ম্যাচ রয়েছে। এছাড়া রংপুর তাদের শেষ ম্যাচটি খেলবে চট্টগ্রাম চ্যালেঞ্জার্সের বিপক্ষে। শেষ চার নিশ্চিত করেও তাই স্বস্তিতে নেই কেউই। বরং সেরা দুইয়ে থাকার জন্য পাকিস্তান থেকে দলগুলো নিজেদের ক্রিকেটারদের উড়িয়ে আনছে। মঙ্গলবার দিনের প্রথম ম্যাচটি নিয়মরক্ষার ।

তবে একই সঙ্গে একেবারে তলানীর দল এড়ানোর লড়াই নিজেদের মধ্যে। প্লে-অফে উঠতে না পারা তিন দল ঢাকা ডমিনেটর্স, খুলনা ও চট্টগ্রাম আটটি করে ম্যাচ হেরেছে। পয়েন্ট টেবিলের শেষের তিন দলের মধ্যেও চলছে একে অন্যকে ছাড়িয়ে যাওয়ার লড়াই। এদিন অন্য ম্যাচটি কুমিল্লা ও বরিশালের। যারা জিতবে তারাই এগিয়ে যাবে শীর্ষ দুইয়ের লড়াইয়ে।

এদিকে পয়েন্ট টেবিলের মতো ব্যাক্তিগত পারফরম্যান্সেও একে-অন্যকে ছাড়ানোর লড়াই চলছে। পাঁচ হাফ সেঞ্চুরিতে সর্বোচ্চ ৩৭৩ রান করেছেন সিলেট স্ট্রাইকার্সের তৌহিদ হৃদয়। সিলেটের আরেক ব্যাটার নাজমুল হোসেন শান্ত ৩৭১ রান করে রয়েছেন দ্বিতীয় স্থানে। ৩৪৭ করে রান করেছেন ফরচুন বরিশালের সাকিব ও ইফতেখার আহমেদ।

ইফতেখার পাকিস্তানে ফিরেছিলেন। কিন্তু শীর্ষে থাকার জন্য তাকেও উড়িয়ে আনা হচ্ছে। বোলিংয়ে ১৬ উইকেট পেয়েছেন ঢাকা অধিনায়ক নাসির হোসেন। এরপরই পেসারদের দাপট। ১৩টি করে উইকেট নিয়েছেন খুলনার ওয়াহাব রিয়াজ, সিলেটের মোহাম্মদ আমির ও রেজাউর রহমান এবং রংপুরের হাসান মাহমুদ।

তবে শেষ সময়ের লড়াই কারা ধারাবাহিক পারফর্ম করতে পারেন সেটাই দেখায় অপেক্ষায় সমর্থকরা।

স্পোর্টসমেইল২৪/জেএম


শেয়ার করুন :


আরও পড়ুন

বিপিএলে খেলেই কি ইফতেখারের ছয় ছক্কা!

বিপিএলে খেলেই কি ইফতেখারের ছয় ছক্কা!

বিপিএলে এক ম্যাচেই সব সমাধান!

বিপিএলে এক ম্যাচেই সব সমাধান!

পাহাড় সমান রান তাড়া করে জিতলো কুমিল্লা

পাহাড় সমান রান তাড়া করে জিতলো কুমিল্লা

হাথুরুসিংহে ফিরলেন, কি ভাবছেন সাকিব!

হাথুরুসিংহে ফিরলেন, কি ভাবছেন সাকিব!