অসুস্থ মায়ের পাশে থাকতে ছুটি নিয়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০৩:৩০ পিএম, ২২ আগস্ট ২০২৩
অসুস্থ মায়ের পাশে থাকতে ছুটি নিয়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ

এশিয়া কাপে না থাকলেও বিশ্বকাপ পরিকল্পনায় রয়েছেন বাংলাদেশ ক্রিকেট দলের অভিজ্ঞ অলরাউন্ডার মাহমুদউল্লাহ রিয়াদ। তবে বিশ্বকাপের ‌‘ব্যাকআপ’ পরিকল্পনায় বিশেষ ক্যাম্পে ডাক পেলেও অনুশীলনে যোগ দিতে পারেননি তিনি। জানা গেছে, মায়ের অসুস্থতাজনিত কারণে ছুটি নিয়েছেন মাহমুদউল্লাহ।

ভারতে অনুষ্ঠিতব্য ওয়ানডে বিশ্বকাপে ‘ব্যাক আপ’ পরিকল্পনায় থাকা ৮ ক্রিকোর নিয়ে দুই আগে থেকে শুরু হয়েছে বিশেষ অনুশীলন। ইনজুরির কারণে এশিয়া কাপে না খেলা তামিম ইকবালও যুক্ত হয়েছে। তবে ছিলেন না বাংলাদেশ ক্রিকেটে বর্তমানে আলোচনায় থাকা মাহমুদউল্লাহ রিয়াদ।

মিরপুর শেরে বাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামের একাডেমি মাঠে অনুশীলনে ছিলেন বাকি ৭ ক্রিকেটার। বিশ্বকাপের বিকল্প ক্রিকেটার হিসেবে ডাক পেলেও মাহমুদউল্লাহ থাকায় নতুন করে আবারও প্রশ্ন দেখা দেয়।

এদিকে, বাংলাদেশ ক্রিকেট পরিচালনা বিভাগ থেকে জানা গেছে, মায়ের অসুস্থতার কারণে অনুশীলনে যোগ দিতে পারছেন না রিয়াদ। এ বিষয়ে বিসিবির কাছ থেকে ছুটি নিয়েই মায়ের পাশে রয়েছেন মাহমুদউল্লাহ রিয়াদ।

জানা গেছে, ময়মনসিংহে অসুস্থ মায়ের পাশে থেকে দেখভাল করছেন রিয়াদ। তবে শিগগির বাকি সদস্যদের সাথে অনুশীলনে যোগ দিতে ঢাকায় ফিরবেন অভিজ্ঞ এ ক্রিকেটার।

টেস্ট ও টি-টোয়েন্টি থেকে অবসর নেওয়া মাহমুদউল্লাহ রিয়াদ একমাত্র ওয়ানডে ফরম্যাটে বিসিবির চুক্তিবদ্ধ ক্রিকেটার। তবে বিশ্বকাপ সামনে রেখে কোচ ও নির্বাচকদের পরীক্ষা নিরীক্ষায় রিয়াদকে বেশ কয়েকটি সিরিজে দলের বাইরে রাখা হয়। সে সময় বলা হয়েছিল তরুণদের দেখতেই অভিজ্ঞ বিয়াদকে বিশ্রামে রাখা হয়েছে।

তবে এশিয়া কাপের দল ঘোষণা মাহমুদউল্লাহ রিয়াদকে না রাখায় তাকে যে বাতিলের খাতায় রাখা হয়েছে তা স্পষ্ট হয়ে উঠে। তবে বিশ্বকাপের ‘ব্যাকআপ’ পরিকল্পনায় ৮ জনের মধ্যে মাহমুদউল্লাহ রিয়াদকে রেখে বেশ চমকেই দেয় বিসিবি। এখন দেখার অপেক্ষা বিশ্বকাপের দলে জায়গা করে নিতে পারেন কিনা মাহমুদউল্লাহ রিয়াদ।



শেয়ার করুন :