দুই পরিবর্তন নিয়ে বোলিংয়ে বাংলাদেশ

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:৫২ পিএম, ২৩ সেপ্টেম্বর ২০২৩
দুই পরিবর্তন নিয়ে বোলিংয়ে বাংলাদেশ

নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের দ্বিতীয় ম্যাচেও প্রথমে বোলিং করবে বাংলাদেশ। প্রথম ম্যাচে টস জিতে প্রথমে বোলিং নিলেও দ্বিতীয় ম্যাচে টস হেরেছে টাইগাররা। ম্যাচে আগের একাদশ থেকে দুটি পরিবর্তন এনেছে বাংলাদে।

এ ম্যাচ দিয়ে বাংলাদেশের ১৪৬তম খেলোয়াড় হিসেবে ওয়ানডেতে অভিষেক হয়েছে খালেদের। এখন পর্যন্ত ৪৭টি লিস্ট ‘এ’ ক্রিকেটে ৬৪ উইকেট নিয়েছেন তিনি।

দেশের হয়ে ১২ টেস্ট খেলার অভিজ্ঞতা আছে খালেদের। ২০১৮ সালে অভিষেকের পর এ বছরের এপ্রিল পর্যন্ত ১২ টেস্টে ২১ উইকেট শিকার করেছেন এই ডান হাতি পেসার।

প্রথম ওয়ানডের একাদশ থেকে কোন পরিবর্তন আনেনি নিউজিল্যান্ড।

প্রথম ম্যাচটি বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়েছে। ওই ম্যাচের একদশ থেকে বাদ পড়েছেন নুরুল হাসান সোহান এবং তানজিম হাসান সাকিব। তাদের দুজনের জায়গায় একাদশে ঢুকেছেন হাসান মাহদুন এবং অভিষিক্ত সৈয়দ খালেদ আহমেদ।

এদিকে, প্রথম ম্যাচের ন্যায় আজকের দ্বিতীয় ম্যাচেও বৃষ্টির শঙ্কা রয়েছে। সকাল থেকেই থেমে থেমে বৃষ্টি হয়েছে। দুপুর দেড়টায় টসের সময় মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে বৃষ্টি না থাকলেও আকাশ ছিল মেঘলা।

বাংলাদেশ একাদশ
তামিম ইকবাল, লিটন কুমার দাস (অধিনায়ক), সৌম্য সরকার, তাওহিদ হৃদয়,তানজিদ হাসান তামিম, মাহমুদউল্লাহ, শেখ মেহেদী হাসান, মোস্তাফিজুর রহমান, নাসুম আহমেদ, খালেদ আহমেদ ও হাসান মাহমুদ।

নিউজিল্যান্ড একাদশ
লুকি ফার্গুসন (অধিনায়ক), ফিন অ্যালেন, উইল ইয়ং, চাদ বোয়েস, হেনরি নিকোলস, টম ব্লান্ডেল (উইকেটরক্ষক), রাচিন রবীন্দ্র, কোল ম্যাককোঞ্চি, ইশ সোধি, কাইল জেমিসন ও ট্রেন্ট বোল্ট।


শেয়ার করুন :