মানসিকভাবে ‘ডাউন’ লিটন দাস ছুটি নিয়েছেন

স্পোর্টসমেইল২৪ স্পোর্টসমেইল২৪ প্রকাশিত: ০১:৩৫ পিএম, ০৭ এপ্রিল ২০২৪
মানসিকভাবে ‘ডাউন’ লিটন দাস ছুটি নিয়েছেন

ফাইল ফটো

ব্যাট হাতে ভালো সময় যাচ্ছে না লিটন কুমার দাসের। ব্যাট হাতে নিজেকে খুঁজে না পাওয়া লিটন দাস শ্রীলঙ্কার বিপক্ষে ওয়ানডে সিরিজের এক ম্যাচে বাদও পড়েছিলেন। টেস্টে ফিরলেও সেখানে ভালো করতে পারেননি। এবার ‘মানসিকভাবে’ বিপর্যস্ত থাকা লিটন দাস নিজে থেকেই ছুটি নিয়েছেন।

জাতীয় দলের খেলা না থাকায় টাইগার ক্রিকেটাররা এখন ঢাকা প্রিমিয়ার লিগে (ডিপিএল) খেলছেন। যেখানে আবাহনীর হয়ে খেলার কথা লিটন দাসের। তবে আবাহনীর খেলোয়াড় তালিকায় লিটন কুমার দাসের নাম না দেখে একাদশে জায়গা পাওয়া নিয়েও গুঞ্জন উঠে। আলোচনা জন্ম দেয়, তাহলে কি ডিপিএলেও একাদশে জায়গা পাচ্ছেন না লিটন দাস।

তবে বিষয়টি তা নয়, জাতীয় দলে টানা কয়েক ম্যাচে রান না পাওয়ায় মানসিকভাবে অনেকটাই বিপর্যস্ত হয়ে পড়েছেন লিটন দাস। যার কারণে ক্রিকেট থেকে কিছু দিন দূরে থাকতে ছুটি নিয়েছেন এ টাইগার ক্রিকেটার।

লিটনের ছুটি নেওয়ার বিষয়টি আবাহনীর কোচ খালেদ মাহমুদ সুজন সংবাদ মাধ্যমকে নিশ্চিত করেছেন। তিনি জানান, লিটন জানিয়েছেন, সে মানসিকভাবে একটু ‘ডাউন’ রয়েছে। একটু বিশ্রাম নিয়ে ডিপিএলে সুপার লিগ থেকে খেলতে চায়।

লিটনের সেই চাওয়াকে মূল্যায়ন করেছেন আবাহনীর কোচ খালেদ মাহমুদ সুজন। তার আশা, ছুটি কাটিয়ে লিটন হয়তো ঝরঝরে হয়ে ফিরবে।

লিটনের যে বিশ্রাম প্রয়োজন তা শ্রীলঙ্কার বিপক্ষে টেস্ট চলাকালে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপনও বলেছিলেন। যদিও শ্রীলঙ্কার বিপক্ষে দুই টেস্টেই তাকে খেলানো হয়।



শেয়ার করুন :